সারাদেশ

মুন্সীগঞ্জে দুই দিনব্যাপী সাহিত্যমেলা শুরু

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এই প্রথমবারের মতো মুন্সীগঞ্জে শুরু হয়েছে দুই দিনব্যাপী জেলা সাহিত্যমেলা। মঙ্গলবার (৬ ডিসেম্বর) সাড়ে ১২ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন কালেক্টরেট মাঠে বাংলা একাডেমির সমন্বয়ে ও জেলা প্রশাসকের বাস্তবায়নে মেলার উদ্বোধন হয়।

আরও পড়ুন: ভূতের রূপ নিয়েই আসে

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক কাজী নাহিদ রসূল। এছাড়াও প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলা একাডেমির সচিব এ এইচ এম লোকমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কবি ও প্রাবন্ধিক নূহ_উল_আলম লেলিন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কামরুল ইসলাম খানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, কবি ও সাহিত্যিক ঝর্না রহমান, কবি হাসান ফকরী, কবি জাহাঙ্গীর হাবিবউল্লাহ, কবি বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন।

এ মেলায় মুন্সীগঞ্জ জেলার অর্ধশতাধিক কবি সাহিত্যিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অংশ গ্রহণ করেন। মেলায় সরকারি ও বেসরকারি ১৩ টি স্টলে বিভিন্ন কবি ও সাহিত্যিকদের বই প্রদর্শন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শীলু রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল কাদির মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো.আদিবুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ আল জুনায়েদ, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট শহীদ-ই- হাসান তুহিন প্রমুখ।

আরও পড়ুন: কঙ্গোতে হামলায় নিহত ২৭২

সাহিত্যমেলা নিয়ে কবি হাসান ফকরী বলেন, জেলা পর্যায়ের সাহিত্যিকদের সৃষ্টিকর্ম জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে বাংলা একাডেমির সমন্বয়ে ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে পৃষ্ঠপোষকতায় মুন্সীগঞ্জে এ সাহিত্যমেলা অনুষ্ঠিত হচ্ছে। এতে আমরা অনেক আনন্দিত। এ মেলার মাধ্যমে আমরা একে অপরের সাথে সংযুক্ত হতে পারবো। সাহিত্যকে আরো অনেক দূর এগিয়ে নিতে এই মেলার কোনো বিকল্প নেই।

এ মেলা চলবে আগামী কাল বুধবার রাত পর্যন্ত।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা