সারাদেশ

১ হাজার ফুট পতাকা নিয়ে শোভাযাত্রা

এহসানুল হক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : দুনিয়া এখন মজে আছে ফুটবল বিশ্বকাপের উন্মাদনায়। আয়োজক দেশ কাতার থেকে এ আমেজ চলছে বাংলাদেশের গ্রামগঞ্জেও। প্রিয় দলের পতাকা নিয়ে, জার্সি গায়ে করা হচ্ছে শোভাযাত্রা। বিশ্বকাপ উপলক্ষে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জেও সেলেসাওদের হেক্সা মিশনকে সামনে রেখে মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলে বর্ণাঢ্য এক শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন: ফসলের পুষ্টিগুণ নিশ্চিত করতে হবে

ঈশ্বরগঞ্জ স্মার্ট বাইকারের প্রতিষ্ঠাতা ও ব্রাজিল সাপোর্টার নাজমুস সাকিবের উদ্যোগে প্রায় ১ হাজার ফুট লম্বা ব্রাজিলের পতাকা নিয়ে বর্ণাঢ্য এক শোভাযাত্রা করেছেন ব্রাজিল সমর্থকরা। শোভাযাত্রাটি উপজেলার পৌর এলাকার চরনিখলা উচ্চ বিদ্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় চরনিখলা উচ্চ বিদ্যালয়ের মাঠে গিয়ে আনন্দ সভায় একত্র হয় ব্রাজিল ভক্তরা। এসময় উপস্থিত ছিলেন ঈশ্বরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ব্রাজিল সমর্থক মাহবুবুর রহমান মাহবুব, ব্রাজিল সমর্থক আনোয়ার হোসেন মুন্না, সামি, সাখাওয়াত,আরিফুল হক আরিফ,জনি,অপুনসহ ঈশ্বরগঞ্জ উপজেলার অগ্রগতি ব্রাজিল সমর্থক।

ইতিমধ্যে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে বিশ্বকাপের খেলা। ঈশ্বরগঞ্জে ব্রাজিল এবং আর্জেন্টিনা দলের সমর্থকদের মধ্যে চলছে রীতিমতো প্রতিযোগিতা। দলগুলোর সমর্থকদের ভিতর কে কতো বড় পতাকা, ব্যানার, র‌্যালি করবে তা নিয়ে ব্যস্ত। কাতার বিশ্বকাপে ব্রাজিলের প্রথম খেলা ২৫ নভেম্বর রাত ১ টায়। আর এই র‌্যালির খবরটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে গত এক সপ্তাহ ধরেই হইচই ফেলে দিয়েছে।

আরও পড়ুন: পদ্মা-মেঘনা নামেই হচ্ছে দুই বিভাগ

এদিকে সচেতন মহলের লোকজন জানান, বিশ্বকাপ চার বছর পরপর আমাদের মাঝে আসে। আমরা সবাই মিলে উপভোগ করব এটাই হওয়া উচিত। খেলাকে কেন্দ্র করে নিজেদের মধ্যে শত্রুতা তৈরি হয়,যেটার ফলাফল অনেক সময়ই অনাকাঙ্ক্ষিত হয়ে থাকে। তাই তারা চান এবারের বিশ্বকাপ সবার জন্য হয়ে উঠুক আনন্দ-উচ্ছ্বাসের কেন্দ্রবিন্দু।

অপরদিকে শোভাযাত্রায় অংশ নেয়া ব্রাজিল সমর্থকেরা বলেন,এবার ব্রাজিল হেক্সা মিশনে সফল হবেই। শোভাযাত্রায় অংশ নেয়া ব্রাজিল সমর্থক ক‌বির বলেন, ‘আর্জেন্টিনা এবার ভালো দল। মে‌সিরও শেষ বিশ্বকাপ। তবে ব্রাজিলের নান্দনিক ফুটবলের সামনে আর্জেন্টিনা টিকবে না।’

আরও পড়ুন: ডেঙ্গুতে আরও তিনজনের মৃত্যু

ঈশ্বরগঞ্জ স্মার্ট বাইকারের প্রতিষ্ঠিতা ও ব্রাজিলের শোভাযাত্রার উদ্যোক্তা নাজমুস সাকিব বলেন, “ ছোট বেলা থেকেই আমি ব্রাজিলের সাপোর্টার। ব্রাজিলের নান্দনিক ফুটবল যাদু দেখেই আমি এদলকে সমর্থন করি। বিশ্বকাপে ব্রাজিলের এই দলটি টিম ভিত্তিক নিজেদের সর্বোচ্চ টা দিতে পারলে এবং বস নেইমারের সামর্থ্যের সবটুকু প্রয়োগ করতে পারলে এবার ব্রাজিল ছয় নম্বর বিশ্বকাপ (হেক্সা) জিতবে নিশ্চিত।আর এই র‌্যালির আয়োজন ব্রাজিল ফুটবল দলের প্রতি ভালোবাসার প্রকাশ মাত্র। তবে বিশ্বকাপে বাংলাদেশ অংশ নিলে বাংলাদেশকে সমর্থন করতাম। এবার আমরা আশাবাদী ব্রাজিল বিশ্বকাপ নেবে।”

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আতহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা