সারাদেশ

যুবলীগ নেতাকে গ্রেফতার দাবি

আমিরুল হক, প্রতিনিধি: মুক্তিযুদ্ধে শহীদদের নিয়ে সামাজিক যোগাযোগে (ফেসবুক) ‘কুটুক্তি’ করায় নীলফামারীর সৈয়দপুরে যুবলীগ নেতা দিলনেওয়াজ খানকে গ্ররেফতারের দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ও প্রজন্ম ৭১। গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় শহরের আদিবা কনভেনশন সেন্টারে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দাবি জানান তাঁরা।

আরও পড়ুন: ফসলের পুষ্টিগুণ নিশ্চিত করতে হবে

লিখিত বক্তেব্যে প্রজন্ম ৭১ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন বলেন, সৈয়দপর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক দিলনেওয়াজ খান সম্প্রতি সে তাঁর ফেসবুক একাউন্ট থেকে মুক্তিযুদ্ধের বীর শহীদদের শয়তান বলে অভিহিত করে পোস্ট দিয়েছেন। তাতে সে শহীদ পরিবারের সন্তানদের মাটিতে ফেলে পা দিয়ে কচলায় মারবে বলেও উল্লেখ করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর এ স্ট্যাটাসটি ভাইরাল হয়েছে।

এটি ছড়িয়ে পড়লে মুক্তিযোদ্ধা, শহীদ পরিবার ও স্বাধীনতার পক্ষে জনগোষ্টীর হৃদয় চরমভাবে আঘান হানে। তীব্র সমালোচনা শুরু হয় সর্বত্র। আমরা মনে করছি এমন জঘন্য আচরণ মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের স্বাধীনতার প্রতি চরম ধৃষ্টতা। তাই দিলনেওয়াজ খানকে সৈয়দপুরে অবাঞ্ছিত ঘোষণা করছি। তাঁকে সাতদিনের মধ্যে গ্রেফতার না করা হলে গোটা শহর অবরুদ্ধ করে ফেলা হবে। তিনি আরও বলেন, তার বাবা কুখ্যাত যুদ্ধাপরাধী নঈম খান ওরফে নঈম গুন্ডা। যে ১৯৭১ এ অসংখ্য মানুষ হত্যা করেছে। অগণিত মা বোনের ইজ্জত নিয়ে খেলেছে। এমনকি ট্রেন ট্রাজেডির সাথেও জড়িত তিনি।

তাঁর হাতেই ছিল খান সেনাদের অস্ত্রাগারের চাবি। তার নেতৃত্বেই মুক্তিযোদ্ধা নিধনযজ্ঞ চালানো হয়েছে সৈয়দপুরে ও পার্বতীপুরে। এখন তাঁর ছেলে দিলনেওয়াজ খান কৌশলে ছাত্রলীগে প্রবেশ করে সভাপতি হয় এবং বর্তমানে যুবলীগের আহবায়ক পদ বাগিয়ে নিয়ে সাত বছর ধরে বহাল আছে। তাকে সার্বিক সহযোগিতা করছেন নীতি ও আদর্শভ্রষ্ঠ কয়জন নেতা। এ নেতাদেরও আমরা চিহিৃত করেছি।

আরও পড়ুন: পদ্মা-মেঘনা নামেই হচ্ছে দুই বিভাগ

তাদের ব্যাপারেও দলের উচ্চ পর্যায়ে অভিযোগ করা হবে। আর যদি তাতে কোন কাজ না হয়, তাহলে শহীদ পরিবার, শহীদ সন্তান, মুক্তিযোদ্ধাসহ স্বাধীনতার স্বপক্ষের সকলকে নিয়ে কঠোর আন্দোলন পরিচালনা করা হবে। সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন, সৈয়দপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, প্রথম শহীদ মীর্জা মাহতাব বেগের সন্তান মীর্জা সালাহউদ্দীন বেগ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শাহজাহান সরকার, মুক্তিযোদ্ধা ইউনুস আলী, রফিকুল ইসলাম, আব্দুল মান্নান, ফজলুল হক, শহীদ সন্তান মোনায়েমুল হক, মুজিবুল হক প্রমুখ।

উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুল হক শাহজী, মাসুদুর রহমান লেলিন, আইন বিষয়ক সম্পাদক কাজী রুবেল, ত্রাণ সম্পাদক মোতালেব হোসেন, সহ-দপ্তর সম্পাদক ফয়েজ আহমেদ, , যুবলীগ নেতা রাহাত সরকার, কাজী রাশেদ, সাবেক কাউন্সিলর কবির উদ্দীন ইউনুস, তাঁতীলীগের রুবেল বসুনিয়া, ছাত্রলীগের আকাশ সরকার।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

শ্রমিকদের অধিকার বঞ্চিত করলে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

বিকেলে বসছে সংসদ অধিবেশন

নিজস্ব প্রতিবেদক : চলমান দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে...

ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে ট্রাকের ধাক্কায় মো. ইউসুফ (৪৫)...

ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ৫

জেলা প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুরে ট্রাকচাপায় প্রাইভেটকারের...

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করল কলম্বিয়া

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজায় হামলা অব্যাহত রাখার প্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা