সারাদেশ

এক পরিবারের ৩ জনের ইসলাম ধর্ম গ্রহণ

এহসানুল হক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ): ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় একই পরিবারের তিনজন হিন্দু ধর্ম থেকে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

আরও পড়ুন: জনগণই তার প্রধান শক্তি

মঙ্গলবার ফেসবুকে বিষয়টি ছড়িয়ে পরার প্রশংসায় ভাসছেন ওই পরিবার। পরিবার সূত্রে জানা যায়, তারা নোটারি পাবলিক ময়মনসিংহ কার্যালয়ে হাজির হয়ে সনাতন ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

স্থানীয় ও পরিবার সূত্র থেকে জানা যায়, ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের আঠারবাড়ি গ্রামের স্বর্গীয় মনোরঞ্জন আচার্য্যের স্ত্রী চায়না রাণী আচার্য্য (৬০),তার মেয়ে মনি রাণী আচার্য্য (৩৫), চায়না রাণীর একমাত্র ছেলে পিয়াস আচার্য্য (২৭) ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

আরও পড়ুন: মধ্য আয়ের দেশে পরিণত হয়েছি

সনাতন ধর্ম পরিবর্তন করে চায়না রাণী আচার্য্য নাম পরিবর্তন করে রাখেন ফাতেমা বেগম, তার মেয়ে মনি রাণী আচার্য্য নাম পরিবর্তন করে রাখেন লিমা আক্তার ও তাদের একমাত্র ছেলে পিয়াস আচার্য্যের নাম পরিবর্তন করে রাখেন জুবায়ের আহমেদ ছিদ্দিকি।

এ বিষয়ে নতুন ইসলাম ধর্ম গ্রহণ করা পিয়াস আচার্য্য অর্থাৎ জুবায়ের আহমেদ ছিদ্দিকি বলেন, আমার বাবার মৃত্যুর সময় যখন মুখে আগুন দিতে হয়েছে, বাবাকে যখন আগুনে পুড়ানো হয়েছে তখন থেকেই কেন জানি এ ধর্মের রীতিনীতি মনের বিরুদ্ধে চলে গেছে। এছাড়াও ছোট বেলা থেকে মুসলমান সমাজের লোকদের সাথে বসবাস করে তাদের রীতিনীতি আমার ভালো লেগেছে। তাই আমি, আমার মা ও বোন মিলে সিদ্ধান্ত নিয়েছি আমরা মুসলমান হবো। সে চিন্তা থেকেই আমরা এখন মুসলমান। তিনি আরও বলেন, আল্লাহ আমাদের বিবেক-বুদ্ধি দিয়েছেন। আমরা অনেক ভেবে দেখেছি একমাত্র ইসলাম হলো শান্তির ধর্ম। তাই আমরা শান্তির ধর্ম ইসলাম গ্রহণ করেছি। আমাদের জন্য দোয়া করবেন বাকি জীবন যেন ইসলামের আদর্শ নিয়ে চলতে পারি। তারা নোটারি পাবলিকের মাধ্যমে ধর্মান্তরিত হয়েছেন বলে জানান তিনি।

আরও পড়ুন: দগ্ধ স্বামীর মৃত্যু, আশঙ্কাজনক স্ত্রী-সন্তান

এ সম্পর্কে জানতে চাইলে আঠারবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান জুবের আলম রূপক জানান, বিষয়টি আমি শুনেছি এবং ইসলাম ধর্ম গ্রহণ করায় তাদের স্বাগত জানিয়েছি। ওই পরিবারের সামাজিক ও আর্থিক নিরাপত্তাসহ সব ধরনের ব্যবস্থা নেয়া হবে। এমনকি তাদের আবাসন সুবিধার ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

কুষ্টিয়ায় সড়ক দূর্ঘটনায় সাংবাদিকের মৃত্যু 

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় সড়ক...

গৃহবধূর স্যালোয়ার থেকে ইয়াবা উদ্ধার

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সদর...

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনা নিহত ২

জেলা প্রতিনিধি: ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের সাটুরিয়া উপজে...

থাইল্যান্ডের সঙ্গে ৫ দ্বিপক্ষীয় নথি সই

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের বিশেষ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা