সারাদেশ

প্রশাসনের হস্তক্ষেপে গৃহবন্দিত্ব ঘুচল দুই অসহায় পরিবারের 

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদী: জেলা প্রশাসনের হস্তক্ষেপে গৃহবন্দিত্ব দশা থেকে মুক্তি পেয়েছে দুটি অসহায় পরিবার। মাধবদী উপজেলার নুরালাপুর ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের আনোয়ার হোসেন ও কাজল মিয়ার পরিবারের বসতভিটা থেকে বাইরে যাতায়াতের কোনো রাস্তা না থাকায় ছিল এ গৃহবন্দিত্বের অবস্থা। কখনো দেয়াল টপকে আবার কখনো জলার পানি মাড়িয়ে যাতায়াত করতে হয় ভুক্তভোগীদের। জেলা প্রশাসনের নির্দেশে আগামী সাতদিনের মধ্যে জমি বিক্রেতা বিকল্প রাস্তা তৈরি করতে সম্মত হওয়ায় এ অবস্থা থেকে মুক্ত হতে যাচ্ছেন তারা।

প্রশাসন সূত্র জানায়, আনোয়ার হোসেন ও কাজল মিয়া ওই গ্রামের সিরাজুল ইসলামের কাছ থেকে জমি কিনে বসতভিটা তৈরি করে ৫/৬ বছর ধরে বসবাস করে আসছেন। দলিল পর্যালোচনায় দেখা যায়, তিন ফুট পরিমাপে রাস্তাসহ চৌহদ্দি নির্ধারিত রয়েছে। জমি বিক্রেতা এর মধ্যেই সংলগ্ন জমি তার মেয়ে ও অন্য ব্যক্তির কাছে বিক্রি করেছেন। তারা বাড়িও নির্মাণ করেছেন। ফলে যাতায়াতের জন্য নির্ধারিত জায়গাটুকুও এই ঘেরাটোপে পড়ে যায়। সকলেই বাউন্ডারি ওয়াল তৈরি করায় ভুক্তভোগী দুই পরিবারের সদস্যদের চলাচলের পথ বন্ধ হয়ে যায়। নির্ধারিত তিন ফুট রাস্তা বর্তমান বাস্তবতায় জমি বিক্রেতার আঙিনার ভিতরে পড়েছে। এ নিয়ে দীর্ঘ দেন-দরবার হলেও কোনো সুরাহা হয়নি। ফলে কখনো দেয়াল টপকে আবার কখনো জলার পানি মাড়িয়ে যাতায়াত করতে হয় ভুক্তভোগীদের। অনেকটা গৃহবন্দিত্বের অবস্থা।

শনিবার (২৫ জুলাই) সকাল ১০টা ৩০ মিনিটে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমস্যাটি জানতে পারেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। তার নির্দেশে শুনানি শেষে বিষয়টির সমাধান করেন সহকারী কমিশনার (ভূমি) মো. শাহা আলম মিয়া। সকলের মতামতের ভিত্তিতে বিকল্প রাস্তা নির্ধারণ করে দেওয়া হয়। আগামী ০৭ দিনের মধ্যে বিকল্প রাস্তা তৈরি করতে সম্মত হন জমি বিক্রেতা। বিষয়টি দেখভাল করার দায়িত্ব দেওয়া হয় সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মো. খাদেমুল ইসলাম ফয়সালকে।

এ কাজে সার্বিক সহায়তার জন্য নরসিংদী জেলা প্রশাসন, মাধবদী উপজেলা প্রশাসন ও থানা পুলিশ, নুরালাপুর ইউপি চেয়ারম্যান, এলাকার গণ্যমান্য, সংবাদকর্মী , আনসার-ভিডিপি ও সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছে ভুক্তভোগী পরিবার দুটি।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, প্রধানম...

আবেদনময়ী লুকে নুসরাত

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্র চিত্রনায়িকা নুসরাত...

খাগড়াছড়িতে শাশুড়ি হত্যায় জামাতা আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জুয়া খেলতে...

৬ তারিখে বাজেট প্রস্তাবন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, ৬...

গণতন্ত্র শেখ হাসিনার হাতেই সুরক্ষিত

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকামী মান...

চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত

জেলা প্রতিনিধি: যেকোনো চ্যালেঞ্জ...

তাপস অসত্য তথ্য দিচ্ছেন

নিজস্ব প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্...

সাপের কামড়ে বৃদ্ধের মৃত্যু

জেলা প্রতিনিধি: শরীয়তপুর জেলার ডা...

শ্যালককে কুপিয়ে হত্যা করল ভগ্নিপতি

জেলা প্রতিনিধি: কুষ্টিয়া জেলার কু...

জিয়া বাকশালের সদস্য হয়েছিলেন

নিজস্ব প্রতিবেদক : মির্জা ফখরুল সাহেব বলেন বাকশালী শাসন। তাক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা