সারাদেশ

প্রকাশিত সংবাদের প্রতিবাদে‌‌ সংবাদ সম্মেলনে

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: দৈনিক যুগান্তর ও দৈনিক যুগধারা পত্রিকায় ৮ সেপ্টেম্বরে ‘ ভূঞাপুরে জাল টাকা লেনদেনে ইউপি সদস্য আটক শিরোনামে প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলার নিকরাইল ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নুর আলম মন্ডল নুহু।

আরও পড়ুন: জনগণই নির্ধারণ করবে কে ক্ষমতায় যাবে

রবিবার (৯ সেপ্টেম্বর) সকালে উপজেলার সিরাজকান্দি বাজার সংলগ্ন নিকরাইল ইউনিয়ন চেয়ারম্যান এর অফিস রুমে এই সংবাদ সম্মেলনে করেন।

এই সময় উপস্থিত ছিলেন নিকরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান মাসুদ, মোঃ মালেক তালুকদার, সিনিয়র সহ-সভাপতি নিকরাইল ইউনিয়ন আঃলীগ মোঃ জুড়ান, সহ-সভাপতি নিকরাইল ইউনিয়ন আঃলীগ ৬ নং ওয়ার্ডের মেম্বার মোঃ লাভলু, সাবেক ছাত্রনেতা মোঃ হাকিম, গোবিন্দাসী ইউনিয়ন বাজার বনিক সমিতির কোষাধ্যক্ষ সেলিম মৃধা, যুবলীগ নেতা মোঃ হাসান সহ প্রমুখ।

এই সময় নুর আলম নুহু বলেন- প্রকাশিত সংবাদটি মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, উদ্দেশ্যপ্রণোদিত ও কাল্পনিক। সংবাদে উল্লিখিত ঘটনার সাথে নুর আলম মন্ডল জড়িত নয়। একটি স্বার্থান্বেষী মহলের প্ররোচনায় এ মিথ্যা সংবাদের অবতারণা করা হয়েছে শুধু আমাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার পাশাপাশি আমার ক্ষতি করার জন্য।

এই সময় নিকরাইল ইউনিয়ন পরিষদ মাসুদুল হক মাসুদ বলেন, শুক্রবার (৭ সেপ্টেম্বর) একটি ঘটনায় আমার প্যানেল চেয়ারম্যান নুর আলম মন্ডল নুহুকে ঢাকা আর্ম ব্যাটেলিয়ান পুলিশ এর একটি দল ভূঞাপুর থানায় নিয়ে আসে, আমরা খবর পেয়ে থানায় যেয়ে জানতে পারলাম যে ৯৮ হাজার জাল টাকার একটি পার্সেল সুন্দরবন কুরিয়ার সার্ভিস টাঙ্গাইল জেলা শাখা থেকে নুর আলম মন্ডল নুহুকে নামে প্রেরক করা হয়েছে তার উপর ভিত্তি করেই তাকে জিজ্ঞেস বাদের জন্য থানায় নিয়ে আসা হয়।

এই ঘটনা টি কেন্দ্রে করে একটি মহল যোগাযোগ মাধ্যম ফেসবুকে এবং পত্রিকা (দৈনিক যুগান্তর ও দৈনিক যুগধারা) ছাপা হয় যা নুর আলম মন্ডল নুহুকে নিয়ে যে তথ্য প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণভাবে মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্যমূলক ও মানহানিকর। কোনো তথ্যের ন্যূনতম সঠিকতা যাচাই না করে একটি উদ্দেশ্যপ্রণোদিত সংবাদটি এমন ভাবে জনসম্মুখে উন্মুক্ত করেছে যা ভীষণভাবে মানহানি করেছেন।

একটি তদন্তাধীন বিষয়ে অতি উৎসাহী হয়ে এ ধরনের ভুয়া, বানোয়াট সংবাদ প্রচার করে জাতিকে কলঙ্কিত করেছেন। একটি বিষয়ে সব তথ্য না জেনে এরূপ প্রতিবেদন করা সম্পূর্নভাবে বেআইনি। গণমাধ্যমের কাছ থেকে বস্তুনিষ্ঠ তথ্য ও দায়িত্বশীল আচরণ কাম্য। কিন্তু এভাবে মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যমূলক তথ্য দিয়ে জনমনে বিভ্রান্তি ছড়ানো এবং আমার ইউপি মেম্বারকে হেয় প্রতিপন্ন করা চরম অন্যায়। বিষয়টির তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং এ সংবাদের সংশোধনীসহ আমার প্রতিবাদলিপি আপনার বহুল প্রচলিত পত্রিকায় প্রকাশের অনুরোধ জানাচ্ছি। অন্যথায় আমি এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে বাধ্য হব।

এই বিষয়ে জানতে চাওয়া হলে ঢাকা ডিভিশনের এ এস পি মোঃ মাজহারুল হক বলেন, আমরা সুন্দরবন কুরিয়ার সার্ভিস এর এইটি পার্সেলে টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলার ইউপি সদস্য নূর আলম মন্ডল নুহু এর ঠিকানা ব্যবহার করে ৯৮ হাজার ঝাল টাকার পার্সেল পাই তার সঠিক তথ্য জানার জন্য ভূঞাপুর থানার সহযোগিতা নিয়ে নুর আলম মন্ডল নুহুকে ঢাকায় নিয়ে আসি। সে এই ঘটনার সাথে জড়িত না থাকায় তাকে ছেড়ে দেওয়া হয়।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

টেম্পুচাপায় কলেজছাত্রী নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রামের কালুর...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

গরমে ঠান্ডা পানি খেলে কী হয়?

লাইফস্টাইল ডেস্ক: গরমের মধ্যে এক গ্লাস ঠাণ্ডা পানি স্বস্তি য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা