নবজাগরণ ফাউন্ডেশনের দিনব্যাপী কর্মসূচি
সারাদেশ

নবজাগরণ ফাউন্ডেশনের দিনব্যাপী কর্মসূচি

রাবি প্রতিনিধি: 'শিশুদের স্বপ্ন গড়ে আগামীর ভবিষ্যত' প্রতিপাদ্যে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দিনব্যাপী নানা কর্মসূচি শুরু করেছে নবজাগরণ ফাউন্ডেশন।

আরও পড়ুন: বিএনপি অতীত সম্পর্কে জ্ঞান রাখে না

শনিবার (০৩ সেপ্টেম্বর) সকাল ৮ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র (টিএসসিসি) থেকে একটি র্যালি বের হয়। পরে র্যালিটি কেন্দ্রীয় শহীদ মিনারে এসে সংক্ষিপ্ত সমাবেশ মিলিত হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ও নবজাগরণ ফাউন্ডেশন উপদেষ্টা ড.মুনিমুল হক বলেন, সমাজের যারা বিত্তবান বা প্রতিষ্ঠান আছে তাদের সহযোগিতা থাকলে নবজাগরণ ফাউন্ডেশন আরো বড় বড় কর্মসূচির আয়োজন করতে পারবে। নবজাগরণ ফাউন্ডেশন 'একদিন স্বপ্নের দিন' যে উদ্যােগ নিয়ে কাজ করে যাচ্ছে সামনের তাদের দিনগুলোতে শিশুদের জন্য আরো বড় অনুষ্ঠান করতে পারবে।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রকে হুমকি দিল চীন

সুবিধাবঞ্চিত শিশুদেরকে নিয়ে কাজ করা সংগঠনটির বিষয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, বিশ্ববিদ্যালয়ের শিশুদের নিয়ে দীর্ঘদিন কাজ করা নবজাগরণ ফাউন্ডেশনের সাথে যারা যুক্ত শিক্ষক শিক্ষার্থী সবার প্রতি এমন উদ্যােগের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি আমার শিক্ষার্থীদের দায়িত্ববোধ নিয়ে গর্ববোধ করছি। বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া ছাড়াও পারিপার্শ্বিক যে বিষয়গুলো সমাজ, পিতা-মাতা, রাষ্ট্রের প্রতি শিক্ষার্থীদের যে দায়িত্ববোধের জায়গা রয়েছে, আমি মনে করি তারা সেটা চর্চা করছে। আমার এ শিক্ষার্থীরা যখন কর্মজীবনে যাবে তারা মানবিক হবে। আমি মনে করি তাদের এই প্রয়াস অব্যাহত থাকবে। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সংগঠনটিকে যতটুকু সহযোগিতা করা সম্ভব সেটা করবো আমরা।

র্য্যালিতে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল- ইসলাম, ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নূরসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

আরও পড়ুন: বেড়েছে পেঁয়াজ আমদানি

সংগঠনটির দিনব্যাপী কর্মসূচিতে সকাল ৭ টায় সুবিধাবঞ্চিত শিশুসহ অংশগ্রহণকারী সবাইকে টিশার্ট বিতরণ, ৮ টার দিকে র্যালি,বাচ্চাদের জিয়া উদ্যানে ঘুরাঘুরি ও খেলাধুলা, দুপুর ২ টায় খাওয়া দাওয়া ও বাচ্চাদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, এরপর বিকেল ৪ টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় নিয়ে ম্যাগাজিন 'বাঙালি' এর মোড়ক উন্মোচন করা হয়। সর্বশেষ বিকেল ৫ টায় সংগঠনটির ২০২২-২৩ সালের নতুন কমিটি ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, নবজাগরণ ফাউন্ডেশন অলাভজনক ও স্বেচ্ছাসেবী একটি সংগঠন। সংগঠনটি গঠিত হওয়ার পর থেকেই বিভিন্ন ধরনের সামাজিক উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করে আসছে ।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

ডেঙ্গুতে বিশ্বে ৪০ হাজার মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: ডেঙ্গু রোগে...

গোটা দেশকে বন্দিশালা বানানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির অঙ্গ ও...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ড...

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাত, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যে টর্নেড...

বাস-মাইক্রো সংঘর্ষে নিহত বেড়ে ৪

জেলা প্রতিনিধি: কক্সবাজারের ঈদগাঁওয়ে যাত্রীবাহী বাস ও মাইক্র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা