মুন্সীগঞ্জে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার
সারাদেশ

মুন্সীগঞ্জে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় আলোচিত যুবলীগ নেতা শাহিন হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত প্রধান আসামী সোহেলকে গ্রেফতার করেছে পুলিশ।

আরও পড়ুন : আসাম ও মেঘালয়ে বন্যায় ৩১ মৃত্যু

শনিবার (১৮ জুন) গ্রেফতারের পর দুপুরে তাকে মুন্সীগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মো. আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, শুক্রবার (১৭ জুন) রাতে সাভারের নবীনগর এলাকা থেকে গ্রেফতারের পর, তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুন : পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক লাইফ লাইন

মামলার অভিযোগ সূত্রে জানাযায়, ২০১৪ সালের ৬ মার্চ ঢাকা থেকে দোহারগামী আরাম পরিবহনের বাসে চড়ে শ্রীনগরের বাঘড়ার নিজ বাড়িতে যাচ্ছিলেন ইউনিয়ন যুবলীগ নেতা শাহিন। বাসটি শ্রীনগর থানার আলামিন বাজার বাসস্ট্যান্ডের পূর্ব পাশের ব্রিজে আসলে পূর্বশত্রুতার জেরে আগে থেকে ওঁৎ পেতে থাকা ওই মামলার আসামিরা সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে বাসটি থামিয়ে ভেতরে ঢুকে শাহিনকে খুঁজে বের করে।

এ সময় সোহেল পিস্তল দিয়ে শাহিনের বুকের বাম দিকে, রাজা বুকের ডান পাশে, রাসেল পেটে আর বাধন বাম পায়ের হাঁটুর ওপরে গুলি করে মারাত্মক জখম করে। মৃত্যু নিশ্চিত করতে ভুট্টু, রনি ও আওলাদ রামদা দিয়ে শাহিনকে এলোপাতাড়ি কোপান। এরপর পিস্তলের ফাঁকা গুলি করতে করতে আসামিরা চলে যায়।

আরও পড়ুন : সিলেট রেলস্টেশন বন্ধ

স্থানীয়রা শাহিনকে উদ্ধার করে ফুলতলা রাজ্জাক হাসপাতালে নিয়ে যান। পরে মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শাহিনের মৃত্যু হয়।

ওই ঘটনায় শাহিনের ফুফু কানন বেগম বাদী হয়ে ২৩ জনকে আসামী করে শ্রীনগর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে মুন্সীগঞ্জ সিআইডির পুলিশ পরিদর্শক মুহাম্মদ আব্দুর রহিম ২৩ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। অভিযোগ (চার্জ) গঠনের মাধ্যমে মামলাটির বিচার শুরু করে ২৯ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্যগ্রহন করেন ট্রাইব্যুনাল।

আরও পড়ুন : নেত্রকোনায় ট্রেন চলাচল বন্ধ

২০১৯ সালে ট্রাইব্যুনাল ৭ জনকে যাবজ্জীবন কারাদন্ড এবং ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ২ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

এরা হলেন সোহেল চৌকিদার, এমারত চৌকিদার, আওলাদ চৌকিদার, মো. বাঁধন, রনি কাজী, রাজা খাঁ ও মাসুদ তালুকদার। মামলার ২৩ আসামির মধ্যে বাকি ১৬ জনকে বেকসুর খালাস দেওয়া হয়।

আরও পড়ুন : সেনাবাহিনীর টোল ফ্রি নম্বর

শুক্রবার (১৭ জুন) রাতে গ্রেফতার হওয়া সোহেল মামলার এজাহারের ১ নং আসামী ছিলেন। সে মামলা হওয়ার পর থেকেই পলাতক ছিলেন। রায় ঘোষণায় তাকে যাবজ্জীবন সাজা প্রদানের পর পুলিশ একাধিক বার অভিযান করলেও তাকে গ্রেফতার করতে ব্যার্থ হয়। শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে শ্রীনগর থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা