সারাদেশ

গৌরীপুরে দুই গ্রামের সংঘর্ষে নিহত ১

হলি সিয়াম শ্রাবণ, গৌরীপুর (ময়মনসিংহ): ময়মনসিংহের গৌরীপুরে তুচ্ছ বিষয়ে দুই গ্রামের মানুষের মাঝে সংঘর্ষের ঘটনায় স্থানীয় আবুল কালাম (৬০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। উপজেলার অচিন্তপুর ইউনিয়নের গাগলা মোড়ে বৃহস্পতিবার (২ জুন) রাতে এ হত্যাকান্ডের ঘটনাটি ঘটে। নিহত আবুল কালাম এ ইউনিয়নের খান্দার গ্রামের মৃত জাফর আলীর ছেলে।

এ সংঘর্ষে খান্দার গ্রামের শাহজাহান কবির ও সেলিম নামে দুই ব্যক্তি আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সংঘর্ষের পর গুরুতর আহত আবুল কালামকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এদিকে এ মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে রাতেই বিক্ষুব্দ জনতা সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে গাগলা গ্রামের শফিকুল ইসলামের বাড়িতে অগ্নিসংযোগ ও ভাংচুর করে।

এছাড়া অচিন্তপুর ইউনিয়ন পরিষদ কার্যালয় ও ইউপি চেয়ারম্যান জায়েদুর রহমানের ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর করা হয়। পরদিন শুক্রবার সকাল ১১টায় শাহগঞ্জ বাজারে এ হত্যাকান্ডে জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল এবং মানববন্ধন করেন এলাকাবাসী। এসময় শাহগঞ্জ-গৌরীপুর সড়ক অবরোধ করা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ ও অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোস্তাফিজুর রহমান ঘটনার বিচারের আশ্বাস দিলে এলাকাবাসী অবরোধ তুলে নেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় শাহগঞ্জ বাজার গাগলা মোড়ের আসবাবপত্র নির্মাতা শফিকুল ইসলামের দোকানে আসেন আবুল কালাম। সেখানে খাট বানানোর মজুরির টাকা নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে এ নিয়ে খান্দার ও গাগলা এই দুই গ্রামের মানুষ রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়েন। প্রায় ঘন্টাব্যাপি এ সংঘর্ষে খান্দার গ্রামের আবুল কালাম, শাহজাহান কবির ও সেলিম গুরুতর আহত হন। আহত আবুল কালাম ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এদিন রাতে মারা যান।

প্র্যক্ষদর্শীরা আরও জানান, গাগলা ও খান্দার গ্রামবাসীর মাঝে প্রায় ঘণ্টাব্যাপি ধাওয়া-পালটাধাওয়া ও সংঘর্ষে ঘটনায় শাহগঞ্জ বাজার রণক্ষেত্রে পরিণত হয়। এসময় বাজারে আসা লোকজন দিগবেদিক ছোটাছুটি করে পালিয়ে যান এবং ব্যবসায়ীরা আতঙ্কগ্রস্থ হয়ে দোকানপাট বন্ধ করে দেন।

বিষয়টি নিশ্চিত করে গৌরীপুর থানার ওসি (তদন্ত) মনিরুজ্জামান মজুমদার সাংবাদিকদের জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

অচিন্তপুর ইউপি চেয়ারম্যান মোঃ জায়েদুর রহমান সাংবাদিকদের জানান- ‘আমার বাড়ি গাগলা গ্রামে। এ কারনে বিক্ষুব্দ জনতা ইউপি কার্যালয়ে ভাংচুর করে থাকতে পারে।’ গৌরীপুর থানার এসআই নজরুল ইসলাম সাংবাদিকদের জানান- এ ঘটনায় থানায় এখনো কোন মামলা হয়নি। কাউকে আটক করা যায়নি।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ডিভোর্সটাই চূড়ান্ত সিদ্ধান্ত ছিলো

বিনোদন ডেস্ক: বলিউড চলচিত্রের গ্র...

ইপিএল চ্যাম্পিয়ন ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক: ১ দিন আগেই ম্যানস...

গজারিয়ার চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদের নির্দেশ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: প্রথ...

রক্তে ভেজা ‘মুল্লুক চলো’ দিবস আজ

নিজস্ব প্রতিবেদক: আজ রক্তে ভেজা ঐ...

সম্পূর্ণ পুড়ে গেছে রাইসির হেলিকপ্টার

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের বর্তমান...

নছিমন উল্টে প্রাণ গেল শ্রমিকের

জেলা প্রতিনিধি : ফেনীতে নছিমন উল্টে জাকির হোসেন (৩০) নামে এক...

শতবর্ষী বিদ্যালয়ের নাম পুনর্বহালের দাবি

নাটোর প্রতিনিধি : বড়াইগ্রামে শতাধিক বছর পূর্বে প্রতিষ্ঠিত ঐত...

নিষেধাজ্ঞায় অপকর্ম থামেনি

নিজস্ব প্রতিবেদক : র‌্যাবের ওপরও এ ধরনের নিষেধাজ্ঞা দেও...

ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল বহাল

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কল...

গর্তে মিলল তিনজনের মরদেহ

জেলা প্রতিনিধি : ময়মনসিংহের ত্রিশালে পতিত জমির গর্ত থেকে নার...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা