সারাদেশ

মুন্সীগঞ্জে পৈত্রিক সম্পত্তি ছেড়ে না দেওয়ায় প্রতিবন্ধীকে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জ পৌরসভার উওর ইসলামপুর এলাকায় এক প্রতিবন্ধী তার নিজ পৈত্রিক ভিটা ছেড়ে না দেওয়ায় তাকে মারধর এবং তার বসতঘরে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার

এই ঘটনায় ওই প্রতিবন্ধী বাদী হয়ে মঙ্গলবার (১৭ মে) দুপুরে মুন্সীগঞ্জ আদালতে মামলা দায়ের করেছে। মুন্সীগঞ্জ আমলী আদালত-১ এর বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রহিমা বেগম মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছন।

জানা গেছে, পৌরসভার উওর ইসলামপুর এলাকার প্রতিবন্ধী যুবক (এক হাত নেই) আজমীর হোসেন অপু (২৫) তার বাবা মৃত ইউনুস আলী মারা যাওয়ার পর তার পৈতৃক ভিটায় তার মা তাসলিমা বেগমকে নিয়ে দীর্ঘদিন যাবত বসবাস করে আসছে।

সম্প্রতি ওই এলাকার সাবেক যুবদল নেতা সিরাজ পাঠান অপুর বাবার রেখে যাওয়া সম্পত্তি সে নিজে ক্রয় করেছে বলে অপুকে ওই সম্পত্তি ছেড়ে দিতে বলে আসছেন। অপু তার পিতার রেখে যাওয়া সম্পত্তি ছেড়ে দিতে বলায় সে হতভম্ব হয়ে পড়েন। পরে এ নিয়ে এলাকায় একাধিক বিচার-সালিস হলেও বিচারে সিরাজ পাঠান কোন কাগজপত্র উপস্থাপন না করে অপুর সম্পত্তি ছেড়ে দেওয়ার জন্য চাপ প্রয়োগ করে আসছিল।

আরও পড়ুন: নোয়াখালীতে ১৫ কেজি গাঁজা উদ্ধার

পরে সোমবার (১৬ মে ) রাত তিনটার দিকে অপুর টিন ও কাঠ দিয়ে তৈরি ঘরের পিছন দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে পাশের বাড়ির লোকজন আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে গত শুক্রবার বিকালে সিরাজ পাঠান তার বাহিনী নিয়ে অপুর বাড়িতে এসে তার ওপর হামলা চালায়। এ সময় অপুর মা এগিয়ে আসলে অপু এবং অপুর মাকে মেরে গুরুতর আহত করে সিরাজ পাঠান ও তার লোকজন।

এ ব্যাপারে আজমীর হোসেন অপু বলেন, আমার বাবার জন্ম এ বাড়িতে এমনকি আমার দাদারও জন্ম এই বাড়িতে। আমার বাপ দাদা এবং আমি কেউই আমাদের পৈত্রিক বাড়িটি বিক্রি করিনি। কিন্তু আমার এলাকার সিরাজ পাঠান নামের এক লোক বাড়িটি ক্রয় করেছে বলছেন, আমাকে বাড়ি ছেড়ে চলে যেতে বলছে। আমি বাড়ি ছেড়ে না যাওয়ায় গত শুক্রবার আমাকে তারা বাড়িতে এসে মারধর করে এবং সোমবার রাতে আমার ঘরে আগুন ধরিয়ে দেয়।

আরও পড়ুন: ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার

অপুর মা তাসলিমা বেগম বলেন, গত শুক্রবার ওরা আমার ছেলেকে মারতে থাকলে আমি এগিয়ে যাই। এ সময় ওরা আমাকে মারধর করে। এর আগেও আমাকে ও আমার ছেলে মারার চেষ্টা করেছে। থানায় অভিযোগ করছে, পুলিশ আসলেও আর কোন বিষয় জানি না।

অপুর প্রতিবেশী তাইজুল ইসলাম বলেন, আমরা জন্মের পর হতে দেখছি এই সম্পত্তি অপুর দাদা ও বাবা ভোগ দখল করে আসছে। কিন্তু প্রায় ১ বছর যাবত আমার এলাকার সিরাজ পাঠান বলছে এই সম্পত্তি সে কিনছেন। কিন্তু কোন দলিলপত্র দেখাচ্ছে না। এ নিয়ে এলাকায় আচার বিচার সালিসিতে কোন কাগজপত্র উপস্থাপন না করে, আপুকে জোর করে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়ার চেষ্টা করছে।

আরও পড়ুন: ইউক্রেনীয় সেনারা আত্মসমর্পণ করছে

অপুর চাচা পিয়ার আলী বলেন, আমার ভাতিজা একজন প্রতিবন্ধী মানুষ ওর একটি হাত নেই। সে তার মাকে নিয়ে খুব কষ্টে জীবন যাপন করে। আমার ভাইয়ের রেখে যাওয়া সম্পত্তি হতে তাকে জোর করে তাড়িয়ে দিতে চাচ্ছে সিরাজ পাঠান।

এ ব্যাপারে অভিযুক্ত সিরাজ পাঠান বলেন, ওই জমি আমি অপুর বাবার ফুপুর ওয়ারিশদের নিকট হতে ক্রয় করেছি। ওর বাবা পাশের বিল্ডিং বাড়ির কাছে ওদের জায়গা বিক্রি করছেন।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

দায়িত্বরত অবস্থায় পুলিশের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইন...

বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি

জেলা প্রতিনিধি : নোয়াখালী জেলার হ...

যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া বিএনপি

নিজস্ব প্রতিবেদক: বিএনপি যেকোনো উ...

মাটি খোঁড়ার সময় উদ্ধার মাইন-মর্টারশেল

জেলা প্রতিনিধি: নীলফামারীতে পুকুর খননের সময় উদ্ধার দুইটি মাই...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা