সারাদেশ

সেই তরুণীর জামিন মঞ্জুর

মোঃ সানাউল্লাহ, বরগুনা: বরগুনার বেতাগী উপজেলার চান্দখালিতে বিশ্ববিদ্যালয় পড়ুয়া মাহমুদ হাসানকে বিয়ের দাবিতে তাদের ভাড়া বাসায় এসে অবস্থান নেওয়া শিখা আক্তার মৌয়ের জামিন মঞ্জুর করেছেন আদালত।

আরও পড়ুন: ‘শেখ হাসিনার নামে হোক পদ্মা সেতু’

মঙ্গলবার (১৭ মে) বরগুনা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. নাহিদ হোসেন জামিন মঞ্জুর করেন। তরুণীর আইনজীবী এম মজিবুল হক কিসলু বলেন, সোমবার (১৬ মে) সকালে ওই আদালতে তরুণীর পক্ষে জামিন আবেদন করেন তার ভাই। আদালত জামিন শুনানির জন্য আজ (মঙ্গলবার) সময় ধার্য করেন। একই সঙ্গে ওই তরুণীকে আদালত তলবও করেন। তার উপস্থিতিতেই জামিন শুনানি হয়েছে।

তিনি বলেন, ওই তরুণীর বিরুদ্ধে মাহমুদুল হাসানের বাবা মোশাররফ হোসেন যেসব ধারায় ১২ মে মামলা করেছেন সব ধারা জামিনযোগ্য। যার কারণে আদালত কোনো শর্ত ছাড়াই তাকে জামিন দিয়েছেন। মৌ আজই ঢাকা চলে যাবে। আদালত বাদী মোশাররফ হোসেন, আসামি শিখা আক্তার মৌ, বাদীপক্ষের আইনজীবী ও আসামিপক্ষের আইনজীবীর বক্তব্য শুনেছেন। আদালত আসামিকে কোনো প্রকার ঝামেলা করতে নিষেধ করেছেন। শিখা আক্তার মৌ যদি মনে করেন তবে আইনের আশ্রয় নিতে পারবেন।

ওই তরুণীর ভাই শিপন মন্ডল বলেন, মাহমুদুল হাসান সবকিছু জেনে আমার বোনের সঙ্গে প্রেম করেছেন। তাকে বিয়ে করার আশ্বাস দিয়েছেন। আমার বোন বিবাহিতা তাও মাহমুদুল হাসান জানতেন। সব কিছু জেনে মাহমুদুল হাসান তাকে দিয়ে গত বছর ২২ অক্টোবর তার স্বামীকে তালাক দেওয়ায়। মাহমুদুল হাসানের আশ্বাসে আমার বোন তাদের বাড়িতে ২৯ এপ্রিল এসেছে। একদিন ছেলের বাসায় ছিল। এখন মাহমুদুল হাসান আমার বোনকে বিয়ে করতে অস্বীকার করছে। আমরাও আইনি লড়াই করব। আইন তো সবার জন্য। আমাদের অসম্মান করবে। আমরা নীরবে ছেড়ে দেব না।

বাদী পক্ষের আইনজীবী মো. সাইমুল ইসলাম রাব্বি বলেন, জামিন শুনানিতে অংশ নিয়ে আমরা জামিনের আইনগত বিরোধিতা করেছি।

আরও পড়ুন: চালকের আসনে দুরন্ত বাংলাদেশ

এর আগে গত ২৮ এপ্রিল বরগুনার বেতাগী উপজেলার চান্দখালির কাঠপট্টি এলাকায় মাহমুদ হাসানদের ভাড়া বাসায় বিয়ের দাবিতে অবস্থায় নেন জামালপুরের তরুণী শিখা আক্তার মৌ। ছেলে ও তার বাবা-মা এরপর আত্মগোপন করায় স্থানীয়রা ওই বাড়ির তালা ভেঙে একটি রুমে মেয়েটিকে ঢুকিয়ে দেন। গত বৃহস্পতিবার (৫ মে) রাতে মাহমুদুল হাসানের বাবা মোশাররফ হোসেন ওই বাসায় ফেরেন এবং ওই তরুণীকে পুত্রবধূ বানাতে তার আগের স্বামীকে তালাক দেওয়ার কাগজ ও অভিভাবকদের নিয়ে আসার শর্ত দেন। কিন্তু ওই তরুণী তালাকের কাগজ দেখাতে ব‍্যর্থ হন।

এ ঘটনায় মাহমুদুল হাসানের বাবা বৃহস্পতিবার আদালতে ওই তরুণীকে আসামি করে মামলা করেন। ওই মামলায় শুক্রবার ১২ মে ভোরে ওই তরুণীকে আটক করে বেতাগী থানার পুলিশ। পরে তাকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠান।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

ফুটপাত বিক্রিতে জড়িতদের তালিকা চেয়েছেন হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ফুটপাত গুলো নানা শ্রেণিপেশার মানু...

আজও বায়ুদূষণে ঢাকা সপ্তম

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের মধ্যে রাজধানীর বাতাস অস্...

ভোটে মানুষের আস্থা ফিরেছে

নিজস্ব প্রতিবেদক : গতকাল যে নির্বাচন হয়েছে সেখানে তীব্র গরমে...

ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : খেয়াল-খুশিমতো সব ধরনের ওষুধের দাম বাড়ানো...

হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি : জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় আব্দুর রহমান না...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা