আমি এখনও নিজেকে মনে করি বরগুনার এমপি - প্রধানমন্ত্রী
সারাদেশ

আমি এখনও নিজেকে মনে করি বরগুনার এমপি

মোঃ সানাউল্লাহ, বরগুনা প্রতিনিধি : নির্বাচিত হওয়ার ২০ বছর পরও নিজেকে এখনও বরগুনার সংসদ সদস্য বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন : মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো ছায়াযুদ্ধে জড়িয়েছে

মঙ্গলবার (২৬ এপ্রিল) ঈদ উপহার উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানে গণভবন থেকে বরগুনা খাজুরতলা এলাকায় সরাসরি যুক্ত হয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় তিনি বলেন, ‘বরগুনা একটি অবহেলিত জনপদ ছিল। টুঙ্গিপাড়া থেকে স্পিডবোটে বরগুনা পৌঁছে আমি সবকিছু ঘুরে ঘুরে দেখেছি। দক্ষিণাঞ্চল এখন আর পিছিয়ে থাকবে না’।

তিনি আরও বলেন, বরগুনার মানুষ আমাকে ভোট দিয়ে এমপি নির্বাচিত করেছিল। এই কারণে আমি বরগুনার মানুষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। ‘আমি এখনও মনে করি, আমি বরগুনার এমপি’।

আরও পড়ুন : ঘর পাওয়া মানুষের হাসি সব থেকে ভালো লাগে

ঈদ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহসহ জমি হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরগুনার ৪১১টি পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর করেন।

ঈদ উপহার উপলক্ষে বরগুনায় তৃতীয় ধাপে ৪১১জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরগুনা সদর উপজেলার গৌরীচন্না ইউনিয়নের খেজুরতলা আশ্রয়নে এ ঘর হস্তান্তর করেন তিনি।

১০.৫৫ মিনিটে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী বরগুনার জেলাকে নিয়ে তার বক্তব্যে বলেন নির্বাচিত হওয়ার ২০ বছর পরও নিজেকে এখনও বরগুনার সংসদ সদস্য বলে মনে করেন। বরগুনা একটি অবহেলিত জনপদ ছিল। টুংগীপাড়া থেকে স্পিডবোট যোগে বরগুনা পৌঁছে আমি সবকিছু ঘুরে ঘুরে দেখেছি। দক্ষিণ অঞ্চল এখন আর পিছিয়ে থাকবে না।

আরও পড়ুন : অতিরিক্ত ভাড়া আদায় না করার অনুরোধ

বিনে পয়সায় ২ শতক জমিসহ ঘর পেয়ে উচ্ছ¡সিত উপকারভোগী ভূমিহীন গৃহহীনরা।

আবাসন প্রকল্পের মধ্যে উপকারভোগী একই স্থানে তৃতীয় লিঙ্গ, ভিক্ষুক ,শারীরিকভাবে অক্ষম, স্বামী পরিত্যাক্তা, হিন্দু স¤প্রদায় ও মুসলিমরা ভ্রাতৃত্ব বন্ধনে আবদ্ধ হয়ে বসবাস করে এক অসাধারণ নজির স্থাপন করেছেন।

ঈদ উপহার হিসেবে মাথা গোঁজার ঠাঁই পেয়ে আনন্দিত উপকারভোগীরা। বরগুনার খাজুরতলা এলাকায় ইতিমধ্যে ৩২৯ টিঘর কাজ সম্পন্ন হয়েছে এবং তা হস্তান্তর করা হয়েছে ।১১.৪৫ একর জমিতে ৫শ টি আশ্রয়নের ঘর হবে যেটি হবে দেশের সর্ববৃহৎ আশ্রয়ন প্রকল্প।

আরও পড়ুন : লিবিয়ায় ২৪০ বাংলাদেশি আটক

বরগুনার ৬টি উপজেলায় প্রথম পর্যায় ২৩২ টি দ্বিতীয় পর্যায় ৭৯৩টি এবং তৃতীয় পর্যায় ৭২৫ টি ঘরের মধ্যে ৪১১ টি ঘর নির্মাণ সম্পন্ন হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, বরিশালের বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান, বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এ কে এম এহ্সানুল্লাহ, বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান, পুলিশ সুপার মুহাম্মদ জাহাঙ্গীর মল্লিকসহ জেলার সকল সরকারী দপ্তরের প্রধানরা।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সংবাদ সম্মেলন

এস আর শফিক স্বপন, মাদারীপুর প্রতিনিধি:

ফুডপ্যান্ডার সেলেব্রেইট মাদার্স ডে ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদক: দেশের শীর্ষ স্থ...

৭ বিভাগে বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: খুলনা বাদে দেশের বাকি সাত বিভাগেই আজ ঝড়-ব...

আ’লীগের সম্পাদকমণ্ডলীর সভা কাল

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা ড...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা