সারাদেশ

ভোলায় জমে উঠেছে ঈদের কেনাকাটা

মো কামরুল হোসেন সুমন, ভোলা: ভোলা জেলার বিভিন্ন উপজেলার বিভিন্ন ইউনিয়নের বড় বড় বাজারের মার্কেটগুলোতে জমে উঠেছে ঈদের কেনাকাটা। কোভিড-১৯ এর কারণে গত দুই বছর পর এ ঈদের কেনাকাটায় যেনো প্রাণ ফিরে পেয়েছে। ক্রেতাদের আগমনে মুখর বিভিন্ন মার্কেটগুলোতে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন বিপণি-বিতানে চলছে কেনাকাটা।

আরও পড়ুন: ঢাকা কলেজে র‌্যাবের অভিযানে আটক ১

এদিকে, দিন রাত যখনই সুযোগ হচ্ছে তখনই ঈদের কেনাকাটায় বেরিয়ে পড়ছেন নারী-পুরুষরা। তবে তুলনামূলক নারীদের উপস্থিতি চোখে পড়ার মত। তবে সন্ধ্যা হলেই ভিড় বাড়ছে বেশি। আবার অনেকেই মনে করেন করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় এবং পহেলা বৈশাখ ও ঈদ এ কারণে এবার রমজানের শুরু থেকেই জমে উঠেছে কেনাকাটা।

মনপুরা উপজেলার বাংলা বাজার, হাজিরহাট, কোড়ালিয়া, লালমোহন উপজেলার পশ্চিম চর উমেদ ইউনিয়ন গজারিয়া বাজারের মার্কেটগুলোতে ঘুরে দেখা গেছে, কাপড়ের দোকানগুলোতে নারী ক্রেতাদের উপচেপড়া ভিড়। এ ইউনিয়নের আশপাশের গ্রামগুলো থেকে আসছেন মানুষ এখানে কেনাকাটা করতে। ক্রেতারা তাদের পছন্দমতো পণ্য কিনছেন। তীব্র গরমকে উপেক্ষা করে ক্রেতা বিক্রেতায় বাজার এখন সরব।

এছাড়াও জমে উঠেছে উপজেলার কর্তার হাট, লর্ডহার্ডিঞ্জ, চতলা, মঙ্গলসিকদার, নাজির পুর, আবুগজ্ঞ, ফুলবাগিচা, শাওন বাজার, রায় চাঁদ বাজার, চৌমুনি বাজার ও গজারিয়া বাজারসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের ছোট-বড় বাজারগুলো।

আরও পড়ুন: সেই মা-ছেলেকে ছেড়ে দিয়েছে পুলিশ

ফুলবাগিচা থেকে পৌরসভা মসজিদ মার্কেটে আসা ক্রেতা কামরুল হাসান জানান, কোভিডের কারণে গত দুই বছর ঈদ উপলক্ষে কেনাকাটা করতে পারিনি। এবার আগেভাগে শপিং করতে এসেছি। চলতি সপ্তাহে নিজের ও আত্মীয়-স্বজনের জন্য শপিং শেষ করতে চাই। কারণ শেষদিকে অনেক ভিড় হয়।

ফরাজগঞ্জ থেকে ক্রেতা জান্নাত বেগম তার মেয়ের জন্য নিয়েছেন কাচাবাদাম নামের থ্রি-পিছ এবং তার জন্য নিয়েছেন জামদানী শাড়ী। তিনি জানান, পরিবারের সবার জন্য পোষাক নিতে আসছি। ভালো-সুন্দর কালেকশন শেষ হয়ে যাবে তাই আগে ভাগে কিনে নিয়েছি। এছাড়া পোষাকের দাম একটু বেশি। ঈদ উপলক্ষে পরিবারের মুখে হাসি ফুটাতে হলে কিনতে হবে, তাই কিনেছি।

আরও পড়ুন: মকবুলের থেকে ‘গুরুত্বপূর্ণ তথ্য’ পাওয়া গেছে

পৌরসভার মসজিদ মার্কেট শাড়ি ঘরের স্বত্বাধিকারী মেহেদী হাসান জানান, গত দুই বছরে করোনার কারণে বিক্রি অনেক কম হয়েছে। এ বছর বিক্রি অনেক ভালো। থ্রি-পিছ, থানকাপড়, কাটাকাপড়, জামদানী শাড়ি ও বাচ্চাদের পোষাক এখন বেশি চলছে।

এছাড়াও এই মার্কেটর সেলসম্যান মোঃ জাহিদ হাসান জানান, এবছর বেশি চাহিদা কাচাবাদাম, বিভোর, বুটিক, ফ্যাশন ও রিমিক্স থ্রি-পিছ।

গজারিয়া বাজারের সোহাগ গার্মেন্টসের স্বত্বাধিকারীরা মোঃ সোহাগ জানান, গত দুই বছর করোনার কারণে দোকানে যে লোকসান হয়েছে। আসা করি এ বছর তা কিছুটা হলেও পুষিয়ে নিতে পারবো। এ ঈদে মেয়েদের বেশি চাহিদা কাচাবাদাম নামের থ্রি-পিছ।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারী উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১৭ জন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্ব...

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত ডেভিড মিল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত হিসেব...

টাইগারদের শ্বাসরুদ্ধকার জয়

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ র...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

বিশ্বকাপের দল ঘোষণা কাল

স্পোর্টস ডেস্ক : আসন্ন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে...

আবারও বাড়ল সোনার দাম

নিজস্ব প্রতিবেদক : আবারও দেশের বাজারে সোনার দাম বেড়েছে। শনিব...

এসএসসির ফল কাল, জানা যাবে যেভাবে

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে এসএসসি পরীক্ষার ফল আগামীকাল রোবব...

বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যুৃ

জেলা প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলায় বজ্রপাতে ২ নির্মাণশ্রমি...

রাজনীতিতে পরিত্যক্তদের আওয়াজই বড়

নিজস্ব প্রতিবেদক : রাজনীতিতে কিছু পরিত্যক্ত মানুষ আছে, যারা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা