সারাদেশ

টাঙ্গাইলে উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির অভিযোগ

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের গোপালপুর উপজেলা চেয়ারম্যান ইউনুস তালুকদার ঠান্ডুকে হত্যার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরের বিরুদ্ধে!

আরও পড়ুন: পুত্র সন্তানের মা হলেন কাজল

এ বিষয়ে গত রবিবার জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ পত্র পাঠিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার। এতে আরও ছয়জন উপজেলা পরিষদ চেয়ারম্যান সাক্ষর করেছেন।

তবে সংসদ সদস্য ছোট মনির হুমকি দেওয়ার বিষয়টি অস্বীকার করে বলেছেন, তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে। তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যানকে কখনোই হুমকি দেননি। ষড়যন্ত্রমূলকভাবে তাকে হেয় করার জন্য এ অভিযোগ করা হচ্ছে।

অভিযোগপত্রে বলা হয়েছে, গত ১০ এপ্রিল জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় গোপালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার তারাকান্দি-ভূঞাপুর যমুনা নদীর তীর সংরক্ষণ বাঁধে অবৈধ বালু উত্তোলন বন্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বলেন। এছাড়া হাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম তালুকদার হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার এবং তার পরিবারের নিরাপত্তা বিধানের সভায় সকলের দৃষ্টি আকর্ষণ করেন। পরবর্তীতে সভা শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সংসদ সদস্য ছোট মনির তাকে প্রাণনাশের হুমকি দেন।

আরও পড়ুন: সব দেখে মার্কেট খুলে দেওয়া হবে

এ ব্যাপারে রবিবার জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় ইউনুস ইসলাম তালুকদার হুমকির বিষয়টি সভায় উপস্থাপন করেন। টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান আনছারী, বাসাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম তাদের বক্তব্যে এ ঘটনার নিন্দা জানান। পরে বিষয়টি জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রীকে অবহিত করার দাবি জানান।

হুমকির এই ঘটনার বিবরণসহ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়। এই স্মারকলিপিতে জেলার ১২ জন উপজেলা চেয়ারম্যানের মধ্যে ছয়জন সাক্ষর করেন। এরা হচ্ছেন, গোপালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান আনছারী, বাসাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম, সখীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল, কালিহাতী উপজেলা পরিষদ চেয়ারম্যান আনছার আলী, দেলদুয়ার উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদুল হাসান ও নাগরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম।

আরও পড়ুন: রাজধানীতে কালবৈশাখী

অভিযোগকারী উপজেলার চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু বলেন, “জীবনে কখনও এই ধরনের পরিস্থিতির মুখোমুখি হইনি। আমি কোনদিন অপরাজনীতি করিনি। শুধু দুটি ন্যায্য বিষয়ে কথা বলেছি। একটি পরিবার বিচার চাইছে! তাদের পাশে দাঁড়িয়েছি আর অবৈধভাবে বালু উত্তোলনে বাধা দিয়েছি। কারণ বাঁধ ভেঙ্গে বর্ষার পানি ঢুকলে এলাকার মানুষ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হবে। ” আর এই দাবি উপস্থাপন করায় জেলা প্রশাসক কার্যালয় এর সামনে আমাকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। আমি এই ঘটনার সঠিক বিচার চাই।”

হুমকি প্রদান প্রসঙ্গে সংসদ সদস্য ছোট মনির মুঠোফোনে জানান, গত ১০ এপ্রিল গোপালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আইনশৃঙ্খলা কমিটির সভায় কিছু মিথ্যা অভিযোগ উত্থাপন করেন। তবে সভা শেষে আমি (ছোট মনির এমপি) সরাসরি জেলা প্রশাসক কার্যালয় থেকে চলে আসি। উপজেলা পরিষদ চেয়ারম্যানকে হুমকি দেওয়া তো দূরের কথা ওইদিন তার সাথে কোন কথাও হয়নি।

সংসদ সদস্য আরও বলেন, বয়সের কারণে তার (চেয়ারম্যান ঠান্ডুর) মস্তিষ্কে বিকৃতি ঘটেছে। কখন কি বলে কথার কোন ঠিক নেই। তবে বিগত জাতীয় সংসদ নির্বাচনে উপজেলা পরিষদ চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার টাঙ্গাইল-২ আসনের আ.লীগ দলীয় মনোনয়ন চেয়েছিলেন। সামনে আবারও নির্বাচন আসছে। তাই আমাকে হেয় করার জন্য এবং আমার ভাবমূর্তি নষ্ট করার জন্য এসব মিথ্যা অভিযোগ করতেছেন।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ২০৬

আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়ায় ভিসার অপব্যবহার দায়ে ১৩২ জন ব...

কম্বোডিয়ায় বিস্ফোরণে ২০ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক : কম্বোডিয়ায় একটি সামরিক ঘাঁটিতে গোলাবারুদ...

শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ

নিজস্ব প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহের মধ্যেই আজ খুলছে দেশের স...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রোববার (২৮ এপ্রিল) বেশ কিছ...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা