সারাদেশ

ফেনীতে ভ্যাট কর্মকর্তা প্রত্যাহার দাবীতে ব্যবসায়ীদের মানববন্ধন

জহিরুল হক মিলন, ফেনী: মানসিকভাবে অসুস্থ ভ্যাট কর্মকর্তা প্রত্যাহার না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা বিভিন্ন সংগঠনের।

আরও পড়ুন: রাবি শিক্ষক হত্যা: দু’জনের মৃত্যুদণ্ড বহাল

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ ফেনীর উপকমিশনার আবু হানিফ মো. আবদুল আহাদের বিরুদ্ধে ব্যবসায়ীদের সাথে অসদাচরণসহ আইনশৃংখলা বিরোধী কার্যক্রমের অভিযোগে এনে তাকে দ্রুত প্রত্যাহারের দাবী জানিয়েছেন ফেনীর ব্যবসায়ী নেতৃবৃন্দ।

মঙ্গলবার (৫ এপ্রিল) ফেনী শহরের কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় ফেনী চেম্বার অব কমার্স ইন্ড্রাস্টির আয়োজিত মানববন্ধনে জোরালোভাবে এমন দাবী তুলেন ফেনীর বিভিন্ন ব্যবসায়ী নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, কাস্টমস এন্ড ভ্যাট কর্মকর্তা, ডিপুটি কমিশনার আবু হানিফ মোহাম্মদ আবদুল আহাদ ব্যবসায়ীদের সাথে উদ্যতপূর্ণ আচরণ, দুবর্যবহার, হুমকির বিরুদ্ধে ফেনীর সকল ব্যবসায়ী ও ব্যবসায়ী সংগঠনের নেতারা অস্বস্থিতে রয়েছেন।

আরও পড়ুন: শ্রীলঙ্কায় সব মন্ত্রীর পদত্যাগ

ডিপুটি কমিশনার গত মাসখানেক যাবৎ ফেনীর কয়েকটি শিল্প প্রতিষ্ঠান, খাবার হোটেল, চাইনিজ হোটেলে ভ্যাট আদায়ের নামে ক্রেতা থাকা অবস্থায় লাইট নিভিয়ে দিয়ে অভিযান চালানোর নামে ঘন্টার পর ঘন্টা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়ে মালিক-কর্মচারীকে নিয়ে টানা হ্যাচড়া করা, প্রতিষ্ঠানের হিসাবের খাতা, ল্যাপটপ ইত্যাদি নিয়ে অরাজক পরিস্থিতির সৃষ্টি করছেন। যা ভ্যাট দাতাদের জন্য অপমান ও অস্বস্থিজনক।

এমতাবস্থায় বিষয়টি নিয়ে আলোচনার জন্য চেম্বার প্রতিনিধি ও ব্যবসায়ীদের বিভিন্ন সংগঠনের নেতারা বারবার ভ্যাট কর্মকর্তার কার্যালয়ে গেলেও তার দেখা মেলছেনা। বিভিন্ন কারণ দেখিয়ে তিনি ব্যবসায়ী দলের সাথে স্বাক্ষাত এড়িয়ে চলেছেন। এমন পরিস্থিতিতে ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তাদের স্বার্থে ভ্যাট কর্মকর্তার প্রত্যাহারের দাবীতে আজকে ব্যবসায়ীরা মানববন্ধন করতে বাধ্য হয়েছে। ভ্যাটদাতাদের দাবীর আলোকে দূর্নীতিবাজ ও মানসিক সমস্যাগ্রস্থ কর্মকর্তাকে দ্রুত প্রত্যাহার না করা হলে আরো কঠোর কর্মসূচী পালনে বাধ্য হবে ব্যবসায়ী নেতারা।

আরও পড়ুন : মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ফেনী চেম্বার অব কমার্স ইন্ড্রাস্টির সিনিয়র সহসভাপতি আবুল কাশেমের সভাপতিত্বে এবং সহ সভাপতি ফরিদ উদ্দিন পাঠানের সঞ্চালনায় কর্মসুচীতে বক্তব্য রাখেন, শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী, ফেনী শহর ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ইকবাল আলম, ব্রিকফিল্ড মালিক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন ফেনীর সভাপতি ইসমাঈল হোসেন খোকন, ফেনী হার্ডওয়্যার এন্ড সেনেটারী ব্যবসায়ী সমিতি সভাপতি নুরুল আলম জিল্লু, চাইনিজ রেস্টুরেন্ট ওনার্স এসোসিয়েশন সভাপতি ইমন উল হক, বাংলাদেশ রেস্তোরা মালিক সমিতি ফেনীর সভাপতি শাহজাদা, চাড়িপুর বিসিক শিল্প নগরী ক্ষুদ্র উদ্যোক্তা নজরুল ইসলাম খোন্দকার, ফেনী জেলা করাতকল ও ফার্নিচার মালিক সমিতির সভাপতি আমীর হোসেন চৌধুরী মোজাম্মেল, শহীদ হোসেন উদ্দিন বিপনী বিতান ব্যবসায়ী সমিতির সভাপতি তাজুল ইসলাম, গ্রান্ড হক টাওয়ার ব্যবসায়ী সমিতির সভাপতি মো শাহীন প্রমুখ।

এছাড়াও কর্মসূচিতে ফেনী চেম্বারের সহ সভাপতি জাফর উদ্দিন, পরিচালক তাজুল ইসলাম, গোলাম ফারুক বাচ্চু, হারুন মজুমদার, নুর আজম, গোলাম মাওলা, সিরাজুল ইসলাম পাটোয়ারী, নুরুল হাদী ওয়াসিম ও মুশফিকুর রহমান পিপুলসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতা ও সাধারণ ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

পানিতে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জের সদরে পুকুরের পানিতে ডুবে দুই ভ...

তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ বিভিন্ন বিভাগের ওপর দিয়ে যে তাপপ্র...

বৃষ্টিতে বন্ধ খেলা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টোয়...

রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বকশিবাজারে বাসের ধাক্কায় আনোয়ার...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা