সারাদেশ

গাইবান্ধায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

এস. এম শাহাদাৎ হোসাইন, গাইবান্ধা: গাইবান্ধায় নিয়মবহির্ভূতভাবে সরকারি গাছ বিক্রয়ের অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম সরকার তারার বিরুদ্ধে। এ ঘটনায় বন বিভাগ একটি মামলা দায়ের করেছে। সদর উপজেলার কুপতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম সরকার তারা দরপত্র ছাড়াই সরকারি ইউক্যালিপটাস গাছগুলো বিক্রয় করেন। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

আরও পড়ুন: গাজীপুরে বাসে আগুন, সড়ক অবরোধ

গত রোববার (২০ মার্চ) বিকালে সরকারি গাছগুলো অবৈধভাবে কাটার অভিযোগে কুপতলা ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে মামলাটি করেন গাইবান্ধা সামাজিক বনায়ন নার্সারি ও প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এইচ এম শরিফুল ইসলাম।

মামলা সূত্রে জানা যায়, গাইবান্ধা সদর উপজেলার কুপতলা ইউনিয়নের রেলক্রসিং থেকে গোডাউন বাজার পর্যন্ত পাঁচ কিলোমিটার রাস্তার দু’পাশে স্থানীয় উপকারভোগীদের নিয়ে বন বিভাগের উদ্যোগে ২০১০- ১১ অর্থবছরে পাঁচ হাজার ইউক্যালিপটাস গাছ রোপণ করা হয়।

আরও পড়ুন: নতুন ৩ রুটে নামছে নগর পরিবহন

বন বিভাগ জানতে পারে, সেখান থেকে ১৫টি গাছ চেয়ারম্যান ও তার লোকজন নিয়মনীতির তোয়াক্কা না করে গত ১৮ মার্চ শুক্রবার করে কেটে নিয়ে যায়। যার মূল্য ৭৫ হাজার টাকা। পরে গাইবান্ধা সামাজিক বনায়ন নার্সারির ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পাওয়ায় তিনি বাদী হয়ে চেয়ারম্যান ও কুপতলা গ্রামের শফিউল ইসলামের ছেলে খালেক মিয়াসহ অজ্ঞাতনামা ৭/৮ জনকে অভিযুক্ত করে সদর থানায় মামলা করেন।

গাইবান্ধা সামাজিক বনায়ন নার্সারি ও প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এইচ এম শরিফুল ইসলাম বলেন, ১২ বছর আগে ওই এলাকার ৩০ জন উপকারভোগীকে নিয়ে গাছগুলো রোপণ করা হয়। নিয়মবহির্ভূতভাবে সেই গাছগুলো কেটে বিক্রয় করেছেন চেয়ারম্যান। বন বিভাগের অনুমতি ছাড়া অভিযুক্তরা রাস্তার দুধারে গাছ কাটতে পারে না।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ধানের বাম্পার ফলনেও শঙ্কায় কৃষক

রংপুর ব্যুরো: নানা প্রতিকূলতার মধ...

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (৮ মে) বেশ কিছু খেল...

গাজায় গণহত্যা বন্ধের দাবিতে ঠাকুরগাঁওয়ে সমাবেশ 

ঠাকুরগাঁও প্রতিনিধি: গাজায় গণহত্য...

ভিসা প্রক্রিয়া সহজ করার আশ্বাস ভারতের

নিজস্ব প্রতিবেদক: গত বছর ১৬ লাখ ব...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

ঢাকায় বিএনপির সমাবেশ কাল, মানতে হবে শর্ত

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপ...

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: ৪৬তম বিসিএসের প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা