সারাদেশ

পটুয়াখালীতে চার কোটি টাকার চেক বিতরণ

নিনা আফরিন, পটুয়াখালী: পটুয়াখালীর কলাপাড়ায় মেগা প্রকল্পের ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্থ ৬০ পরিবারকে ক্ষতিপূরনের চেক বিতরণ করা হয়েছে।

সোমবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে কলাপাড়া উপজেলা পরিষদ দরবার হলে জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এ চেক বিতরণ করেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মহিব্বুর রহমান মহিব।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রাকিবুল আহসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক ও পৌর মেয়র বিপুল হাওলাদার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মহিব্বুর রহমান এমপি বলেন,বঙ্গবন্ধু কন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আছে বিধায় আজকে দক্ষিনাঞ্চলে হাজার হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। আগামী ১০ বছর পরে মানুষ আর বিদেশে যাবে না।

তিনি আরও বলেন, সিঙ্গাপুর, দুবাই, মালয়েশিয়া থেকে এখনই শ্রমিকরা এই পটুয়াখালীতে এসে কাজ করছে। আগামী দিনে আমেরিকা-লন্ডন-কোরিয়া থেকে শ্রমিকরা এই বাংলাদেশের এক সময়ের অবহেলিত পটুয়াখালীতে এসে কাজ করবে। এই এলাকার যারা বেকার আছেন তাদের অনেক ভালো ভালো কর্মসংস্থানের সৃষ্টি হবে বলেও দাবি করেন তিনি।

আরও পড়ুন: ঝালকাঠিতে বৃদ্ধ নারীর উপর হামলা

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন বলেন, মেগা প্রকল্পে যাদের জমি দিতে হয়েছে তাদের ক্ষতিপূরণের টাকা যাতে তারা খুব দ্রুত সময়ের মধ্যে পেয়ে যায় তার জন্য জেলা প্রশাসন কাজ করে যাচ্ছে। ক্ষতিপূরণের টাকা প্রদান নিয়ে কোন ধরনের অবহেলা, দূর্নীতি হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও ঘোষণা দেন তিনি।

অনুষ্ঠানে উপজেলায় পায়রা বন্দর, পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র এবং ডালবুগঞ্জ ইউনিয়নে পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধ নির্মাণে ক্ষতিগ্রস্থদের মাঝে ৩ কোটি ৭৭ লাখ ৭ হাজার ৬শ‘ ৬২ টাকার চেক প্রদান করা হয়।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

টেম্পুচাপায় কলেজছাত্রী নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রামের কালুর...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

গরমে ঠান্ডা পানি খেলে কী হয়?

লাইফস্টাইল ডেস্ক: গরমের মধ্যে এক গ্লাস ঠাণ্ডা পানি স্বস্তি য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা