সারাদেশ

ঝালকাঠিতে বৃদ্ধ নারীর উপর হামলা

এস এম রেজাউল করিম, ঝালকাঠি: পশ্চিম ঝালকাঠি সংখ্যালঘু পাল সম্প্রদায়ের টিকে থাকা একমাত্র পরিবারটিকে ভিটামাটি থেকে উৎখাতে সন্ত্রাসী হামলার ঘটনার ঘটেছে। এতে বৃদ্ধ বেলা রানি পাল (৮৫) নামে এক নারী গুরুতর আহত হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) এ ঘটনায় আহত বেলা রানির পুত্র দুলাল কৃষ্ণ পাল ঝালকাঠি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। প্রতিবেশী ভূমিলোভী তহমিনা বেগমের পুত্র মো. তাওহীদের নেতৃত্বে একদল সন্ত্রাসী এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

থানায় লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, সংখ্যালঘু বেলা রানি পালের পৈত্রিক সম্পত্তিতে তারা শত বছর ধরে বসবাস করে আসছে। কিছু দিন ধরে প্রভাবশালী মৃত আঃ রব মিয়া ও তার স্ত্রী তহমিনা বেগমের পরিবার প্রতিবেশীর সম্পত্তি দখলের জন্য বিভিন্ন ভাবে অত্যাচার চালিয়ে আসছিল। তাদের উৎপাত থেকে রেহাই পেতে বেলা রানির পুত্র দুলাল কৃষ্ণ পাল গত ১৭ জানুয়ারি জমি পরিমাপের জন্য এবং ১৭ ফেব্রুয়ারি দলিলসহ কাগজপত্র যাচাইয়ের জন্য ঝালকাঠি পৌর মেয়রের কাছে আবেদন জানায়।

এতে শনিবার সন্ধ্যায় বৃদ্ধ বেলা রানি বাড়ির সম্মুখে বাসন্ডা খালের পাড় থেকে ঘরে যাওয়ার পথে হত্যার উদ্দেশ্যে মৃত রব মিঞার পুত্র মো. তাওহীদ (৪৫), মেয়ে লাইজু বেগম (৩৫), মেয়ে জামাই মো. কুদ্দুস (৪২) ও নাতী মোঃ রিফাত (১৮)সহ অজ্ঞাতনামা ৪/৫ সন্ত্রাসী ক্ষিপ্ত হয়ে দেশীয় ধাড়ালো অস্ত্র ও লাঠিসহ হামলা চালিয়ে গুরুত্বর আহত করে।

আরও পড়ুন: শহিদ মিনারে দুই গ্রুপে সংঘর্ষ, আহত ১০

কিছুক্ষণের মধ্যেই কাজ সেরে দুলাল কৃষ্ণ পাল বাড়ি ফিরলে হামলাকারীদের চলে যেতে ও তার বৃদ্ধা মাকে রক্তাক্ত দেখতে পায়। ছুটে এসে সে আশেপাশের লোক ডেকে মাকে উদ্ধার করে ঝালকাঠি হাসপাতালে আনলে চিকিৎসকরা তাকে ভর্তি করেন।

এ বিষয়ে তহমিনা বেগম ও তার মেয়ে লাইজু বেগম জানায়, আমাদের অভিভাবক আঃ রব মিয়া কয়েক দিন পূর্বে মৃত্যুবরণ করায় পুরো পরিবারের সদস্যরা শোকাহত দিন কাটাচ্ছি। এর মধ্যে রোববার সকালে থানা পুলিশ এসে জানায় আমরা বেলা রানি পালকে মারধর করেছি। আসলে এ ধরনের কোন ঘটনা ঘটেনি। আমাদের অন্যায়ভাবে ফাঁসানোর জন্য এ ধরনের মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন: ইউক্রেনীদের হত্যার লিস্ট করেছে রাশিয়া

এ বিষয়ে পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর আঃ কুদ্দুস হাওলাদার জানায়, সংখ্যালঘু পাল সম্প্রদায়ের টিকে থাকা একমাত্র পরিবারের বৃদ্ধ মহিলা বেলা রানি পালের উপর হামলা খুবই দুঃখজনক। পৌরসভা নিরপেক্ষভাবে দলিল যাচাই করে পরিমাপ করলে উভয়পক্ষই উপকৃত হতো।

এ ব্যাপারে থানার ডিউটি অফিসার জানিয়েছে, লিখিত অভিযোগ পেয়ে সরেজমিনে তদন্ত করা হয়েছে। উর্ধতন কর্মকর্তার পরামর্শে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

টেম্পুচাপায় কলেজছাত্রী নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রামের কালুর...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: গত ২ দিনের তুলনায় মঙ্গলবার ঢাকার তাপমাত্রা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে বুধবা...

গরমে ঠান্ডা পানি খেলে কী হয়?

লাইফস্টাইল ডেস্ক: গরমের মধ্যে এক গ্লাস ঠাণ্ডা পানি স্বস্তি য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা