সারাদেশ

রাজাকারের দখলে মুক্তিযোদ্ধার জমি 

নিজস্ব প্রতিনিধি, সৈয়দপুর (নীলফামারী): নীলফামারীর সৈয়দপুরে তালিকাভুক্ত এক রাজাকার পরিবার বীর প্রতীক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা মতিউর রহমানের বসতভিটার জমি জোরপূর্বক দখলে নিয়ে ইমারত নির্মাণ করেছে বলে অভিযোগ উঠেছে।

আইন-আদালত ও স্থানীয়ভাবে সুরাহা না হওয়ায় শনিবার (৪ সেপ্টেম্বর) দুপুরে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবারটি। শহরের কয়াগোলাহাট পুলিশ ফাঁড়ি এলাকায় তার নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্যে মুক্তিযোদ্ধার স্ত্রী সাবেক শিক্ষিকা কোহিনুর বেগম বলেন, আমার স্বামী বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার ও মহান মুক্তিযুদ্ধের বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত একজন বীর মুক্তিযোদ্ধা। প্রতিবেশী তালিকাভুক্ত রাজাকার ইদ্রিস ও তার সাত ছেলে কামাল, সেলিম, নাঈম, কলিম, ফাহিম, জামাল ও জামিল অনেক দিন ধরে আমাদের চার হাজার ৯শ’ ৯০ দাগের উত্তর অংশে টিনের চালা বাড়িয়ে দিয়ে জোর পূর্বক দখলে নেওয়ার পাঁয়তারা করে।

এরপর ২০১০ সালের ৫ জুলাই আমরা তাদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করি। এক পর্যায়ে তারা টিনের চালা খুলে ফেলে। গত বছরের ২৮ ডিসেম্বর আমাদের ওই জায়গাটি আবার দখলে নিয়ে ইমারত নির্মাণ করে তারা। পেশি শক্তির বলে তারা আমাদের ওপর জুলুম-নির্যাতন অব্যাহত রেখেছে। বাধা দিতে গেলে গালিগালাজ ও হুমকি দিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

কোহিনুর বেগম আরও বলেন, বসতভিটার জমি উদ্ধারে সৈয়দপুর পৌরসভায় ৩ দফা অভিযোগ করেও কোন প্রতিকার মেলেনি। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আপোষের নামে সময় নষ্ট করছেন।

এ সময় বীর প্রতীক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা মতিউর রহমান বলেন, একজন তালিকাভুক্ত রাজাকারের এ ধরণের আচরণ সত্যি অবাক করার মতো। আসলে আমরা কোথায় বাস করছি? সশস্ত্র যুদ্ধ করে দেশ স্বাধীন করার পরও মনে হচ্ছে আমরা এখনও পরাধীন।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

কাঁচা আমের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালের সু...

মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আ’লীগের লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন...

১০ জেলেকে মুক্তি দিল আরকান আর্মি

নিজস্ব প্রতিবেদক: দেশের অভ্যন্তরে...

বজ্রপাতে একদিনেই প্রাণ গেল ১০ জনের

নিজস্ব প্রতিবেদক: বৃষ্টিহীন বৈশাখ...

হাসপাতাল থেকে বাসা ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা