সারাদেশ

বিধিনিষেধ উপেক্ষা করে নৌ-ভ্রমণ

নিজস্ব প্রতিনিধি, টাঙ্গাইল : সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে টাঙ্গাইলের মির্জাপুরে স্থানীয় নদীর পাড়, সংলগ্ন সেতু ও সবুজে আচ্ছাদিত জায়গায় ভিড় করছেন বিনোদনপ্রেমীরা। কিশোর ও তরুণরা ইঞ্জিনচালিত নৌকায় বক্সে গান বাজিয়ে করছেন নৌ-ভ্রমণ। এতে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি। কেউ মানছেন না সামাজিক দূরত্ব। অনেকের মুখে ছিল না মাস্কও।

শুক্রবার (২৩ জুলাই) দুপুর থেকে বিকেল পর্যন্ত সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার তরফপুর ইউনিয়নের শিমুলতলী রিসোর্ট, সদরের পাহাড়পুর ব্রিজ, বংশাই নদীর ত্রিমোহন, বুধিরপাড়া-চান্দুলিয়া নবনির্মিত সড়ক, মির্জাপুর রেলস্টেশন, ধেরুয়া রেলক্রসিং ও জলকুটির, দেউলীপাড়া সেতু এবং নবনির্মিত খাটিয়ারঘাট-কালিয়াকৈর সড়কের কবিরকুড়ি জলকুটির ও ব্লকের স্থান মানুষের ভিড়ে বেশ সরগরম।

উপজেলা ও আশপাশের এলাকা থেকে ইঞ্জিনচালিত নৌকা, মোটরসাইকেল, সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশা এবং পিকআপযোগে বিকেলে বিনোদনপ্রেমীরা আসছেন। শিশু, কিশোর, তরুণ ও বৃদ্ধদের মিলনমেলায় পরিণত হয়েছে এসব স্পট।

প্রকৃতির সান্নিধ্যে সময় কাটাতে আসা মানুষ সেতুপাড়ের বর্ষাস্নাত প্রকৃতি, মনোরম দৃশ্য এবং পাহাড়ি এলাকায় বিশাল চকের মাঝখান দিয়ে বয়ে যাওয়া নবনির্মিত সড়ক দেখে মুগ্ধ হন। অস্থায়ী বিনোদন কেন্দ্র হয়ে ওঠা এসব এলাকায় প্রায় সময় দূর-দূরান্ত থেকে শত শত মানুষ আসেন। তবে বিধিনিষেধেও দর্শনার্থীদের আনাগোনা ছিল চোখে পড়ার মতো।

বিকেলে বুধিরপাড়া এলাকায় দেখা মিলল যুবকদের কয়েকটি ইঞ্জিনচালিত নৌকা। তারা জেনারেটরের সাহায্যে বক্সে গান বাজিয়ে নৌকায় নেচে-গেয়ে হৈ-হুল্লোড় ও আনন্দ করছেন। জানালেন, কোথাও বিনোদনের ব্যবস্থা না থাকায় বন্ধুরা নৌকা ভাড়া করে এই এলাকায় সময় কাটাতে এসেছেন।

তরফপুর ইউনিয়নের শিমুলতলী রিসোর্ট নামক স্থানে আসা কয়েকজনের সঙ্গে কথা হলে তারা জানান, ঈদের ছুটিতে গ্রামে এসেছেন। পরিবারের সদস্যদের নিয়ে একটু ঘুরতে বেরিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন, ‘গাজীপুরের কোনাবাড়ি এলাকায় গার্মেন্টসে চাকরি করি। দীর্ঘ ছুটি পেয়েছেন। পরিবার নিয়ে একটু বেড়ানোর সুযোগ পেয়েছি।’

কী কারণে ছুটি পেয়েছেন জানতে চাইলে বলেন, ‘করোনা থেকে মুক্ত থাকতে কারখানা বন্ধ দিয়েছে।’ তাহলে এতো মানুষের ভিড়ে ঘুরতে আসার বিষয়ে জানতে চাইলে বলেন, ‘গ্রামে তো তেমন করোনা রোগী নেই।’ এই বলে তিনি চলে যান।

এদিকে শনিবারও (২৪ জুলাই) ওইসব স্পটে দর্শনার্থীরা ভিড় করছেন বলে খবর পাওয়া গেছে। এসব বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জোবায়ের হোসেন বলেন, ‘করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে সবাইকে সচেতন হয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে হবে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে না। জনসমাগম এলাকার ওইসব স্পটে অভিযান চালানো হবে।’

সাননিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

রাফাহতে ইসরায়েলি হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফাহতে ইসরায়ে...

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২৯ এপ্রিল) বেশ কি...

হরিপুরে হিট স্ট্রোকে নারী শ্রমিকের মৃত্যু

জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

মঙ্গলবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

ডেঙ্গুতে বিশ্বে ৪০ হাজার মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: ডেঙ্গু রোগে...

গোটা দেশকে বন্দিশালা বানানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির অঙ্গ ও...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ড...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা