সারাদেশ

ভোলায় ন্যায্যমূল্যে ভ্রাম্যমাণ দুধ ডিম ও মাংস বিক্রি 

নিজস্ব প্রতিনিধি, ভোলা : করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে ভোলায় ন্যায্যমূল্যে দুধ, ডিম ও মাংস ভ্রাম্যমাণ পদ্ধতিতে বিক্রি শুরু হয়েছে। সোমবার (১২ এপ্রিল) সকালে ভোলা জেলা প্রশাসক কার্যলয়ের সামনে বিক্রি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভোলা জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী।

জেলা প্রাণি সম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় এই কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। জেলা ও উপজেলার বিভিন্ন পয়েন্টে বাজার মূল্যে ধরে দুধ, ডিম, মাংস বিক্রি করা হবে।

করোনা পরিস্থিতিতে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৬টা পর্যন্ত জেলার ৭টি স্থানে ডেইরি ও পোলট্রি অ্যাসোসিয়েশনসহ প্রান্তিক খামারিদের সম্পৃক্ত করে ভ্রাম্যমাণ পদ্ধতিতে দুধ, ডিম ও মাংস বিক্রি অব্যাহত রাখবে জেলা প্রাণিসম্পদ দপ্তর। এর মাধ্যমে ভ্রাম্যমাণ পদ্ধতিতে খামারিরা ন্যায্যমূল্যে সরাসরি ভোক্তাদের কাছে দুধ, ডিম ও মাংস বিক্রির সুযোগ পাবেন।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ইন্দ্রজীৎ কুমার মন্ডল, ভোলা সদর উপজেলার নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান, ভেটেরিনারি ডা. শাহীন মাহামুদ, বাংলাদেশ ডেইরী ফার্মার্সা এসোসিয়েশন (বিডিএফএ) ভোলা জেলা সাধারণ সম্পাদক জসীম হাওলাদার, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান খোকন প্রমুখ।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ইন্দ্রজীৎ কুমার মন্ডল জানান, ক্ষতিগ্রস্ত খামারের পণ্য সহজে বিক্রির ব্যবস্থা এবং করোনা পরিস্থিতি ও পবিত্র রমজান মাস উপলক্ষে ক্রেতারা যাতে ন্যায্যমূল্যে এসব জিনিস সহজে কিনতে পারেন এবং বাজার নিয়ন্ত্রণে রাখতেই এ ভ্রাম্যমাণ বাজার চালু করা হয়েছে। প্রতিদিন ৭টি উপজেলায় ভ্রাম্যমাণ ট্রাক টানা ৪৫ দিনে দুধ, ডিম ও মাংস বিক্রি করা হবে। এতে দুধ বিক্রি করার টার্গেট হচ্ছে ৫ হাজার মিটার দুধ আর ১০ হাজার ডিম বিক্রি করার টার্গেট রয়েছে। ক্রেতাদের চাহিদা অনুযায়ী মাংস বিক্রি করবো। বাজার মূল্যের চেয়ে কম মূলে বিক্রি করা হবে।

সান নিউজ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা