সারাদেশ

ভাতার জন্য একাউন্ট করতে এসে বিড়ম্বনায় প্রতিবন্ধী ও বয়স্করা

কর্ণ বাবু দাস, সুনামগঞ্জ : শতবর্ষী আকবর আলী। লাটির উপর ভর করে খুঁড়িয়ে খুঁড়িয়ে ইউনিয়ন পরিষদে এসেছেন বিকাশ একাউন্ট করতে। সকাল থেকে বিকেল পর্যন্ত ইউনিয়ন পরিষদে ঘুরাঘুরি করে একাউন্ট করতে পারেননি ফিঙ্গার প্রিন্ট মিলে নাই বলে। একাউন্ট করতে না ফেরে পরবর্তী ভাতা পাবেন কিনা দুঃশ্চিতায় হাটাহাটি করছেন আর সামনে যাকে পাচ্ছেন তাকেই এ বিষয়ে প্রশ্ন করছেন। কিন্তু কেউই সমাধান দিতে পারেনি।

হাসাউরা গ্রামের সোয়া বিবি বয়স ৮৩ বছর। হাঁটতে চলতে পারেন না। অনেকটা মানসিক ভারসাম্যহীন। পরিবারের মানুষ ধরে বেঁধে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে এসেছেন বয়স্ক ভাতার জন্য বিকাশ একাউন্ট করতে। কিন্তু তিনি গাড়ি থেকে নেমেই হুলুস্থুল শুরু করেন। কোনোভাবে পরিষদে আনা হলেও ফিঙ্গার প্রিন্ট নেওয়া সম্ভব হয়নি। ফিঙ্গার প্রিন্ট না নেওয়ার কারণে বিকাশ একাউন্টও হয়নি। একাউন্ট না করেই ফিরে গেছেন বাড়িতে।

সুলেমানপুরের সুন্দর আলী ৫ বছর আগে আইডি কার্ড হারিয়ে ফেলছিলেন। পরবর্তীতে নির্বাচন অফিস থেকে অনলাইন কপি বের করেন। সেই অনলাইন কপি নিয়ে এসেছেন বয়স্ক ভাতার জন্য শুভ একাউন্ট করতে। কিন্তু আইডি কার্ড না থাকার কারণে তিনিও একাউন্ট করতে পারেননি। আকবর আলী, সোয়া বিবি, সুন্দর আলীর মত শতাধিক মানুষের নানা জটিলতায় একাউন্ট করা সম্ভব হয়নি।

মঙ্গলবার সকাল থেকে রঙ্গারচর ইউনিয়ন পরিষদে বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও প্রতিবন্ধী ভাতার উপকারভোগীদের বিকাশ একাউন্ট খোলার কাজ শুরু হয়। একাউন্ট করতে এসে পড়তে হচ্ছে নানা বিড়ম্বনায়। কারো ফিঙ্গার প্রিন্ট মিলে না। কারো আইডি কার্ড হারিয়ে ফেলছেন। কারো আইডি কার্ডের সাথে ছবির মিল নেই। কারো আইডি থেকে আগেই বিকাশ একাউন্ট করা। এরকম সহ আরো বেশ কয়েক রকম ঝামেলায় পড়ছেন তারা।

রঙ্গারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হাই বলেন, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা গ্রহণকারী মানুষ সকাল থেকেই ইউনিয়ন পরিষদে আসছেন বিকাশ একাউন্ট করতে। কিন্তু একাউন্ট করতে এসে নানা বিড়ম্বনায় পড়ছেন। শতাধিক মানুষ একাউন্ট করতে পারেন নাই। তারা বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছেন। কিন্তু এর থেকে পরিত্রাণ এর উপায় পাচ্ছেন না। মানুষ ভোগান্তির মধ্যে পড়েছেন। দ্রুত এই সমস্যার সমাধান করা প্রয়োজন।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা লিটন চন্দ্র সুত্রধর বলেন, ভাতার জন্য বিকাশ একাউন্ট করতে এসে অনেকে একাউন্ট করতে না পেরে ফিরে গেছেন। যাদের এখন একাউন্ট হয় নাই আমরা আবার তাদের একাউন্ট করার চেষ্টা করবো। তবে একাউন্টের জন্য তাদের ভাতার কোন সমস্যা হবে না।

সান নিউজ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বাংলাদেশের বিশ্বকাপ ফটোসেশন

স্পোর্টস ডেস্ক : আগামী ২ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের...

ভোলায় এলজিইডি’র জলবায়ু বিষয়ক প্রশিক্ষণ 

ভোলা প্রতিনিধি: ভোলায় জেলা ও উপজে...

কান উৎসবে নজর কাড়লেন ভাবনা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসবে...

হামলাকারী ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক: ইন্টারন্যাশনাল...

বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি

নিজস্ব প্রতিবেদক: বিএনপির দেশবিরো...

ডাল কিনছে সরকার

নিজস্ব প্রতিবেদক: ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা