সারাদেশ

ভেদরগঞ্জে আ.লীগের বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

নিজস্ব প্রতিনিধি, শরীয়তপুর: শরীয়তপুরের ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী হওয়ায় আবুল বাশার চোকদারকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (২৭ জানুয়ারি) সকালে ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের যৌথ বর্ধিত সভায় তাকে বহিষ্কার করা হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে এ তথ্য নিশ্চিত করে জানান, পৌরসভা নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবুল বাশার চোকদার স্বতন্ত্র প্রার্থী হিসেবে ‘জগ প্রতীক’ নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। তাই দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার ও সাধারণ সম্পাদক অনল কুমার দে এবং ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাষ্টার তোফাজ্জেল হোসেন মোড়ল সাক্ষরিত একপত্রে তাকে বহিস্কারের সুপারিশ কেন্দ্রে পাঠানো হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জেল হোসেন মোড়লের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে।

এসময় উপস্থিত ছিলেন, ভেদরগঞ্জ পৌরসভার আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র আব্দুল মান্নান হাওলাদার, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সফিকুল ইসলাম রাড়ী, উপজেলার সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন মাদবর, হারুন অর রশিদ রাড়ী, পৌরসভার সভাপতি শাহাদাত হোসেন রাড়ী, সাধারন সম্পাদক বাবুল হাওলাদার, উপজেলা যুবলীগের সভাপতি আসাদুজ্জামান জামান রাড়ী, সাধারন সম্পাদক হারুন অর রশিদ বেপারী প্রমূখ।

সভায় অনল কুমার দে বলেন, আপনি (আবুল বাশার চোকদার) ভেদরগঞ্জ পৌরসভায় নৌকা প্রতীকের বিপক্ষে প্রার্থী হয়েছেন। এতে সংগঠনের শৃঙ্খলা লঙ্ঘিত ও ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। এমতাবস্থায় গঠনতন্ত্রের ধারা মোতাবেক মনোনয়নপত্রে অঙ্গীকার ভঙ্গের কারণে সংগঠনের সিদ্ধান্তক্রমে আপনাকে সংগঠন থেকে বহিষ্কার করা হলো। এছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বরাবর ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবুল বাশার চোকদারকে বহিষ্কারের জন্য সুপারিশ করা হয়েছে।

জানা যায়, তৃতীয় ধাপে ৩০ জানুয়ারী ভেদরগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে মোট ছয়জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তাদের মধ্যে তিনজন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলে তিনজন মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী (নৌকা প্রতীক) আব্দুল মান্নান হাওলাদার, বিএনপি মনোনীত প্রার্থী (ধানের শীষ) বিএম মোস্তাফিজ এবং স্বতন্ত্র প্রার্থী (জগ প্রতীক) আবুল বাশার চোকদার।

সান নিউজ/এএএস/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা