সারাদেশ

প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন গোপালগঞ্জের ৭৮৭টি পরিবার

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ : মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আশ্রয়স্থল পাচ্ছেন গোপালগঞ্জের ৭৮৭টি দরিদ্র পরিবার। সরকার প্রধানের দেয়া প্রতিশ্রুতির অংশ হিসাবে গোপালগঞ্জে দরিদ্রদের জন্য গৃহ নির্মাণ কার্যক্রম শুরু হয়েছে।

প্রধানমন্ত্রীর আশ্রায়ন-২ প্রকল্প এর আওতায় জেলার ৭৮৭টি পরিবারের জন্য সরকারি খাস জমি নির্বাচন করে। ইতোমধ্যে ৪৬৯টি ঘরের নির্মাণকাজ চলছে। নির্মাণকাজ পর্যবেক্ষণ করছেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও স্ব স্ব উপজেলা প্রশাসন। জেলা প্রশাসন শাহিদা সুলতানাকে সভাপতি করে ছয় সদস্যের জেলা কমিটি ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রধান করে উপজেলা কমিটি গঠিত হয়েছে।

তারই অংশ হিসেবে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) কোটালীপাড়া উপজেলার রাধাগঞ্জ ইউনিয়নের দেবগ্রামে নির্মাণাধীন কাজ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা। এসময় জেলা কমিটি সদস্য সাংবাদিক মোজাম্মেল হোসেন মুন্নাসহ উপজেলা কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্রে জানাগেছে, ২০২০-২০২১ অর্থ বছরে জেলার সেসব স্থানে সরকারের খাস জমি রয়েছে সেখানে বারান্দাসহ দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর তৈরির কাজ শুরু হয়েছে। প্রতিটি ঘরের জন্য দুই শতাংশ জমি ও ১ লক্ষ ৭১ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। এতে প্রকল্প ব্যয় ধরা হয়েছে ১৩কোটি ৪৫ লক্ষ ৭৭ হাজার টাকা। এই প্রকল্পে ভিক্ষুক, প্রতিবন্ধী, বিধাব, স্বামী পরিত্যক্তা, ষাটোর্ধ্ব প্রবীণ ভূমিহীন ব্যক্তিগণকে উপকারভোগী হিসেবে বাছাই করা হয়েছে।

জেলা প্রশাসক শাহিদা সুলতানাকে প্রধান করে একটি মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সরকারি কর্মকর্তা, প্রকৌশলী, রাজনৈতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক রাখা হয়েছে। কমিটি সদস্যরা প্রতিনিয়ত নির্মাণাধীন কাজের অগ্রগতি ও মান নিয়ন্ত্রণে কর্ম এলাকা পরিদর্শন করছেন।

এ ব্যাপারে জেলা প্রশাসক শাগিদা সুলতানা গত বুধবার তার সম্মেলন কক্ষে গোপালগঞ্জে কর্মরত গণমাধ্যমকর্মীদের সঙ্গে প্রেস ব্রিফিং করেন। সেখানে তিনি বলেন, প্রধানমন্ত্রী নেয়া এই প্রকল্প অগ্রাধিকার ভিত্তিত্বে বাস্তবায়িত হচ্ছে। ইতোমধ্যে আর্থিক বরাদ্দ পাওয়া গেছে। স্থান ও উপকারভোগীর তালিকা সম্মন্ন হয়েছে। অর্ধ্বেকের বেশি ঘরের নির্মাণ কাজ চলছে। বাকিগুলো দ্রুত করা হবে। নির্দিষ্ট মেয়াদের আগেই উপকারভোগীদের হাতে ঘরের চাবি তুলে দিতে পারবো।

সান নিউজ/বিকে/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

২১ বছর পর পৃথিবীতে সৌরঝড়ের আঘাত 

আন্তর্জাতিক ডেস্ক: ২১ বছর পর পৃথিবীতে শক্তিশালী সৌরঝড় আঘাত...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

বন্দি বিনিময় চুক্তির প্রস্তাব দিলো সৌদি 

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্...

এআইয়ের অপব্যবহার রোধে ব্যবস্থা 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, বাংলাদ...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বৃদ্ধকে কুপিয়ে হত্যা, আসামির মৃত্যুদণ্ড 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা