সারাদেশ

লক্ষ্মীপুরে হাসপাতালসহ তিন প্রতিষ্ঠানকে জরিমানা 

নিজস্ব প্রতিনিধি, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে দক্ষ টেকনিশিয়ান, যন্ত্রপাতি ও রেজিষ্ট্রেশন নবায়ন না থাকার দায়ে একটি হাসপাতালসহ তিন প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৮ ডিসেম্বর) দুপুরে হাসপাতাল সড়কে এ অভিযান পরিচালনা করা হয়। জেলা সিভিল সার্জন ডা. মো. আবদুল গফ্ফার এ অভিযানের নেতৃত্ব দেন। পরে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট বনি আমিন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রতিষ্ঠানগুলোর জরিমানা করেন।

জানা গেছে, অভিজ্ঞ টেকনিশিয়ান, মানসম্মত যন্ত্রপাতি ব্যবহার না করা ও রেজিষ্ট্রেশন নবায়ন না থাকার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ‘মা ও শিশু হাসপাতাল (প্রাঃ) লিমিটেডকে ২০ হাজার টাকা, নোভা ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার ও মিম ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা’ জরিমানা করা হয়।

এরমধ্যে রেজিষ্ট্রেশন নবায়ন, ল্যাবের চিকিৎসক, টেকনিশিয়ানসহ কয়েকটি ত্রুটির কারণে মীম ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম সাময়িকভাবে স্থগিত রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, নির্দেশনা অমান্য করে লক্ষ্মীপুরে উদ্যোক্তারা বিভিন্ন নামে ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতাল গড়ে তুলছে। এতে মানসম্মত যন্ত্রপাতি ব্যবহার করা হচ্ছে না। অনেক হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে দক্ষ টেকনিশিয়ান নেই।

এছাড়া নিবন্ধন ছাড়াই অনেকে প্রতিষ্ঠান গড়ে তুলছেন। এসব অভিযোগে অভিযান চালিয়ে সত্যতা পাওয়ায় ওই তিন প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে।

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন আবদুল গফ্ফার জানান, মীম ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। তাদের রেজিষ্ট্রেশন নবায়ন, ল্যাবের চিকিৎসক ও টেকনিশিয়ান নিয়োগসহ বিভিন্ন ত্রুটি রোধ করলেই প্রতিষ্ঠান চালাতে পারবে। অপর দুই প্রতিষ্ঠানের কার্যক্রম চলবে। তবে তাদের প্রতিষ্ঠানে যেসব ত্রুটি রয়েছে সেগুলো ঠিক করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। উন্নত চিকিৎসা বাস্তবায়নে আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

সান নিউজ/জেইউবি/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সংবাদ সম্মেলন

এস আর শফিক স্বপন, মাদারীপুর প্রতিনিধি:

ফুডপ্যান্ডার সেলেব্রেইট মাদার্স ডে ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদক: দেশের শীর্ষ স্থ...

৭ বিভাগে বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: খুলনা বাদে দেশের বাকি সাত বিভাগেই আজ ঝড়-ব...

আ’লীগের সম্পাদকমণ্ডলীর সভা কাল

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা ড...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা