সংগৃহীত
সারাদেশ

খাগড়াছড়িতে মতবিনিময় সভা অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে পবিত্র ঈদ-উল-ফিতরকে সামনে রেখে চুরি, ছিনতাই, জঙ্গি হামলা, জনগনের আর্থিক ক্ষয়ক্ষতি এড়াতে প্রতিরোধ মূলক প্রস্তুতি হিসেবে ব্যাংক ও আর্থিক ব্যবস্থাপনা এবং নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন: চিকিৎসা নিতে হবে নিজ দেশে

বুধবার (০৩ এপ্রিল) বিকাল সাড়ে ৪ টার দিকে খাগড়াছড়ি পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তাধর এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক জনাব মোঃ সহিদুজ্জামান।

ঈদকে সামনে রেখেই খাগড়াছড়ি জেলায় ব্যাংকিং খাতে কোন ধরনের লেনদেনকে কেন্দ্র করে চুরি, ছিনতাই, জঙ্গি হামলা ও অপতৎপরতা রোধে পূর্ব প্রস্তুতি হিসেবে জেলা প্রশাসন, পুলিশ এবং ব্যাংক কর্মকর্তাদের এই গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়।

সভায় ব্যাংকের নিরাপত্তার জন্য যে সব বিষয় তুলে ধরে আলোচনা করা হয়। পুলিশের সাথে জেলার প্রতিটি ব্যাংক সমন্বয় করে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনাসমূহ রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন, ব্যাংক ভবনগুলোর নিরাপত্তায় নিরাপত্তা প্রহরী নিশ্চিত করা। ব্যাংকের ভিতরে ও বাহিরে এবং লেনদেন মনিটরিং করার জন্য সিসি ক্যামেরার আওতায় নিয়ে এসে পর্যবেক্ষন করা।সর্বোপরি অনলাইন ব্যাংকিং সিস্টেমকে সুরক্ষার আওতায় নিয়ে আসা।

আরও পড়ুন: কৃত্রিম বুদ্ধিমত্তায় সচেতনতা তৈরি করতে হবে

খাগড়াছড়ি জেলা প্রশাসক জনাব মোঃ সহিদুজ্জামান পুলিশ সুপারকে ধন্যবাদ জানিয়ে বলেন, অতি দ্রুত এমন পদক্ষেপ নিয়ে সকল ব্যাংক কর্মকর্তাদের সচেতনতা তৈরির পাশাপাশি জেলার নিরাপত্তা বলয় বৃদ্ধি। ব্যাংকিং নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে করনীয় বিষয়গুলো অতিদ্রুত সম্পন্নের বিষয়ে গুরুত্বআরোপ করেন।

খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তাধর জেলার সকল ব্যাংক আর্থিক লেনদেনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায়, সকল ব্যাংক কর্মকর্তাদের ধন্যবাদ জ্ঞাপন করে তিনি বলেন, একটি দেশের অর্থনৈতিক স্তম্ভের মুল চালিকা শক্তি ব্যাংকিং সেক্টর, যেখানে সাধারন মানুষ ও ব্যবসায়ীরা তাদের কষ্টার্জিত টাকা গচ্ছিতসহ লেনদেন করে থাকেন। আমাদের দেশে ঈদ সহ সকল বড় উৎসবকে কেন্দ্র করে একটি নাশকতাকারী ও অপরাধীরা সক্রিয় হয়ে উঠে। এই ব্যাংকিং সেক্টরকে লক্ষ্য করে বিভিন্ন ধরনের অভিনব অপতৎপরতা চালায়।

আরও পড়ুন: শপথ নিলেন সূচনা ও টিটু

এই সময় ব্যাংক লুট, জাল টাকার বিস্তার, ছিনতাই, অজ্ঞান পার্টি, মলম পার্টির দৌরাত্ম বৃদ্ধি পায়। তাই এমন ধরনের অপতৎপরতা রুখে দিতে, ব্যাংকের ভিতর ও তার আশেপাশের সিসি ক্যামেরাগুলো সচল রেখে ভিডিও ফুটেজ সংরক্ষণ করার জন্য ব্যাংক কর্মকর্তাদের পরামর্শ প্রদান করেন। এটিএম বুথ থেকে টাকা উত্তোলনের সময় বোরকা পরিহিত মহিলাদের, হেলমেট এবং মাস্ক পরিহিতদের মুখ উন্মুক্ত রেখে টাকা উত্তোলন করার বিষয়টি নিশ্চিত করণ, নিরাপত্তা প্রহরী বাড়ানো, তাদের ব্যবহৃত অস্ত্র পরীক্ষাসহ বিশেষ সর্তকতা অবল্বনের জন্য নির্দেশনা প্রদান করেন। পাশাপাশি ব্যাংক কর্মকর্তাদের নির্ভয়ে কার্যক্রম চালিয়ে যাওয়া ও যেকোন নাশকতা রোধে গোয়েন্দা নজরদারি, অনলাইন মনিটরিংসহ ব্যাংক কেন্দ্রিক দিবা-রাত্রি টহল ডিউটি জোরদার। যেকোন সন্দেজনক কিছু দেখলে অতি দ্রুত সংশ্লিষ্ট থানা বা খাগড়াছড়ি জেলার হট লাইন নাম্বারে যোগাযোগের অনুরোধ জানান।

এসময় পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা ও জেলার সকল রাষ্ট্রায়ত্ত ও বেসরকারি ব্যাংক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ড...

রাফাহতে ইসরায়েলি হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফাহতে ইসরায়ে...

চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড

জেলা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় গত ৩৬ বছরের মধ্যে আজ সর্বোচ্চ ৪...

ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২

জেলা প্রতিনিধি : সিলেটে ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষ...

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

২৩ ক্রুসহ দেশের পথে এমভি আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক: সোমালি দস্যুদের...

ভিডিওতে আয় বেশি কার ইউটিউব না ফেসবুক 

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বর্তমানে ইউটিউব ও ফেসবুকের...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা