বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

আন্তর্জাতিক

করোনায় মৃত্যু ছাড়াল ২৪ লাখ ৬২ হাজার

সান নিউজ ডেস্ক : বিশ্বে চলছে করোনার দ্বিতীয় ঢেউ। করোনার বিভিন্ন টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী। এরই মধ্যে করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১১ কোটি ১২ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৪ লাখ ৬২ হাজার।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ১২ লাখ ৩৪ হাজার ৩৬৫ জন এবং মৃত্যু হয়েছে ২৪ লাখ ৬২ হাজার ৭০৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ কোটি ৬১ লাখ ১১ হাজার ৪২৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন দুই কোটি ৮৬ লাখ ৩ হাজার ৮১৩ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৭ হাজার ৭৪৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৯৭ লাখ ৬ হাজার ৭৭৬ জন এবং মারা গেছেন এক লাখ ৫৬ হাজার ২৪০ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৮১ হাজার ৬৯৩ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪৪ হাজার ৯৫৫ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ৩৯ হাজার ৩১ জন। ভাইরাসটিতে মারা গেছে ৮২ হাজার ৩৯৬ জন।

আক্রান্ত ও মৃত্যুর হিসাবে যুক্তরাজ্য বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪০ লাখ ৯৫ হাজার ২৬৯ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ১৯ হাজার ৯২০ জন।

এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩৩তম।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

টিকা নেয়ার পর করোনা আক্রান্ত হলেন সচিব

নিজস্ব প্রতিবেদক : প্রাণঘাতী কর...

পিলখানা হত্যাকাণ্ডের এক যুগ আজ

নিজস্ব প্রতিবেদক : ২৫ ফেব্রুয়ারি। বাংলাদেশের ইতিহাসে অন্যতম...

নিখোঁজের দু'দিন পর গৃহবধূর মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার জীবননগরে নিখোঁজের...

দলীয় প্রতীকেই ইউপি নির্বাচন

মোহাম্মদ রুবেল : দলীয় প্রতীকেই থা...

সেতুর নিরাপত্তা বেষ্টনী কেটে গড়ে ওঠেছে হোটেল 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে বাংলাদেশ-চীন মৈত্রী...

দুইদিন পর ‘বন্দিদশা’ থেকে মুক্তি টাইগারদের

ক্রীড়া ডেস্ক : সফরে খেলা শুধু তিন...

ভ্রমণে যেতে তিনটি জিনিস অবশ্যই সঙ্গে রাখবেন

সান নিউজ ডেস্ক : করোনা পরিস্থিতি...

আজ বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৮৫তম জন্মবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক : বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্ম...

‘বিশ্বের সেরা তিন রাষ্ট্রপ্রধানের একজন শেখ হাসিনা’

নিজস্ব প্রতিবেদক : বর্তমান বিশ্বে সেরা তিনজন রাষ্ট্রপ্রধানের...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা