সংগৃহীত
খেলা

হার দিয়ে সিরিজ শুরু 

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডের বিপক্ষে হার দিয়ে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করেছে বাংলাদেশ।

আরও পড়ুন: টিভিতে আজকের খেলা

রোববার (১৭ ডিসেম্বর) ডুনেডিনে সিরিজের ১ম ওয়ানডে ম্যাচে কিউইদের কাছে ৪৪ রানে হেরেছে নাজমুল হোসেন শান্তর দল। বাংলাদেশ এই হারে সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১মে ব্যাট করে নিউজিল্যান্ড ৩০ ওভারে ২৩৯ রান তুললেও বৃষ্টি আইনে বাংলাদেশের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২৪৫ রানের। এমন পরিস্থিতিতে টাইগাররা ব্যাটিং বিপর্যয়ে পড়ে নির্ধারিত সময়ে ৯ উইকেটে ২০০ রানে থামে। সফরকারীরা ৪৪ রানের হার নিয়ে মাঠ ছাড়ে।

ডুনেডিনে রোববার (১৭ ডিসেম্বর) টস হেরে ব্যাটিংয়ে নেমে স্বাগতিক নিউজিল্যান্ড উইল ইয়ংয়ের ১০৫ ও অধিনায়ক টম ল্যাথামের ৯২ রানে ভর করে ২৩৯ রান সংগ্রহ করে। বৃষ্টি আইনে ম্যাচ জিততে বাংলাদেশের সামনে টার্গেট দাঁড়ায় ২৪৫ রান।

আরও পড়ুন: ৬ জার্সির দাম ৮৫ কোটি টাকা

বাংলাদেশের কিউইদের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি। অনেক দিন পর দলে ঢুকা সৌম্য সরকার রানের খাতা খোলার আগেই বিদায় নেন। ২য় উইকেটে বিজয় ও শান্ত মিলে গড়েন ৪৬ রানের জুটি। পরে দলীয় ৪৭ রানে শান্ত ১৫ রান করে সোধির বলে বোল্ড হয়ে ফিরলে ভাঙে জুটি।

৩য় উইকেটে বিজয় ও লিটন দাস গড়েন ৩৩ রান। বিজয় হাফসেঞ্চুরি থেকে ৭ রান দূরে থাকতে ফিরে যান। টাইগাররা দলীয় ৯২ রানে লিটন ফিরলে বিপড়ে পড়ে। অভিজ্ঞ মুশফিক লিটনের বিদায়ের ১১ রান পর ৪ রান করে প্যাভিলিয়নের পথ ধরলে হারের শঙ্কা জাগে টাইগারদের।

তৌহিদ হৃদয় ও আফিফ হোসেন ৬ষ্ঠ উইকেটে বাংলাদেশকে স্বপ্ন দেখাতে থাকেন। এ ২ জনে গড়েন ৫৬ রানের জুটি। দলীয় ১৫৯ রানে ২৭ বলে ৩৩ রান করে তৌহিদ হৃদয় সোধির ২য় শিকারে পরিণত হন। আফিফ ২৮ বলে ৩৮ রান করে থামলে জয়ের আশা ভেস্তে যায়।

আরও পড়ুন: টিভিতে আজকের খেলা

শেষ পর্যন্ত ২১ বল ২৮ রানে অপরাজিত থাকলেও পরাজয়ের ব্যবধানই শুধু কমিয়েছে মিরাজ। বাংলাদেশের ইনিংস নির্ধারিত ৩০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০০ রানে থামে।

এর আগে টস জিতে টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল। তবে টসের পরপরই ডানেডিনে হানা দেয় বৃষ্টি। এতে প্রায় ১ ঘন্টা সময় নষ্ট হয়। ফলে ৪৬ ওভারে ম্যাচের দৈর্ঘ্য কমে নেমে আস।

প্রথম ওভারেই কিউই শিবিরে জোড়া আঘাত হানেন তিনি। ইনিংসের চতুর্থ বলটি অফ স্টাম্পের ওপর গুড লেংথে করেছিলেন এই বাঁহাতি পেসার। আউট সুইং করে বল বের হয়ে যাওয়ার সময় রাচিন রবীন্দ্রের ব্যাটের বাইরের দিকের কানায় লেগে মুশফিকের গ্লাভসে জমা পড়ে। এতে শূন্য হাতেই ফেরেন তিনি।

আরও পড়ুন:

বৃষ্টি শেষে কিউইরা যখন ব্যাটিংয়ে নামে তখন তাদের ইনিংসের বাকি ছিল প্রায় ১০ ওভার। ভালোভাবেই সেটা কাজে লাগিয়েছেন স্বাগতিক ব্যাটাররা। রীতিমতো ইয়াং ও লাথাম ঝড় বইয়ে দেন। লাথামকে ২৬তম ওভারে বোল্ড করে ১৭১ রানের জুটি ভাঙেন মিরাজ। ৭৭ বলে ৯২ রান করে লাথাম ফেরেন।

জ্যাক কার্সন-টম শেষদিকে ব্লান্ডেলরা দ্রুতই ফিরেছেন। সৌম্য সরকারের করা ইনিংসের শেষ ওভারে রান আউট হয়েছেন তিন ব্যাটার। তার আগেই তাদের সংগ্রহ দুই’শ ছাড়িয়েছে।

বাংলাদেশের হয়ে শরিফুল ইসলাম ৬ ওভারে ২৮ রানে ২ উইকেট শিকার করে ইনিংসের সেরা বোলার। তাছাড়াও ৫ ওভারে ৫৩ রান দিয়ে এক উইকেট পেয়েছেন মিরাজ।

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

টেম্পুচাপায় কলেজছাত্রী নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রামের কালুর...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: গত ২ দিনের তুলনায় মঙ্গলবার ঢাকার তাপমাত্রা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

গরমে ঠান্ডা পানি খেলে কী হয়?

লাইফস্টাইল ডেস্ক: গরমের মধ্যে এক গ্লাস ঠাণ্ডা পানি স্বস্তি য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা