ছবি-সংগৃহীত
খেলা

সেরা তিনে থেকেও সন্তুষ্ট নন তামিম

ক্রীড়া প্রতিবেদক : কয়েক মাস বাদেই ভারতের মাটিতে শুরু হতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। আসন্ন এই মেগা টুর্নামেন্টে ওয়ানডে সুপার লিগের সেরা আট দল খেলার সুযোগ পাচ্ছে সরাসরি। যেখানে ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার মতো বড় দলগুলোকে পেছনে ফেলে তিন নম্বরে থেকে লিগ শেষ করেছে বাংলাদেশ। তবে এমন পারফরম্যান্সেও খুশি নন টাইগার অধিনায়ক তামিম ইকবাল।

আরও পড়ুন : লঙ্কানদের উড়িয়ে দিল আফগানিস্তান

শনিবার (২ জুন) ওয়ানডে সুপার লিগের পারফরম্যান্স নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন তামিম। এই সময় ওয়ানডে সুপার লিগ নিয়ে আক্ষেপের সুরে তিনি বলেন, ‘সন্তুষ্ট বলব না, আমরা শীর্ষ তিনের মধ্যে একটা দল। কিন্তু আমাদের সুযোগ ছিল আরেকটু ভালো করার। হয়তো দুই বা শীর্ষে থাকতে পারতাম। কিন্তু খুব ইতিবাচকভাবে আমরা কোয়ালিফাই করেছি।

আগামীতে আরো ভালো করার প্রত্যাশা জানিয়ে তিনি বলেন, সামনে সিরিজ আছে, এশিয়া কাপ ও নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজের ব্যাপারে কথা চলছে। এই সিরিজগুলো বিশ্বকাপ প্রস্তুতির জন্য গুরুত্বপূর্ণ। চেষ্টা থাকবে যেসব জায়গায় দুর্বলতা আছে, সেসব জায়গায় যতটুকু ভালো করা যায়।

আরও পড়ুন : শেষ টেস্টে টাইগারদের দুর্দান্ত ড্র

দুই ধাপে বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান ক্রিকেট দল। প্রথম ধাপে আগামী ১০ জুন ঢাকায় পা রাখবে রশিদ-মুজিবরা। এরপর দু’দল একমাত্র টেস্টে মুখোমুখি হবে। ঈদের পর আগামী জুলাইয়ে দ্বিতীয় দফায় এসে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন রশিদ খানরা। তবে আপাতত টেস্ট নিয়েই ভাবছেন তামিম।

গতকাল সেই অনুষ্ঠানে নিজেদের চিন্তা-ভাবনার কথা স্পষ্ট করে তামিম বলছিলেন, ‘আশাকরি আমরা ভালো করে প্রস্তুত হবো। আমরা টেস্ট দিয়ে শুরু করছি। এরপর মাঝখানে ওয়ানডের জন্য প্রস্তুতি নেব। এখন আমরা মূলত টেস্ট নিয়েই চিন্তা করছি।’

আরও পড়ুন : বিশ্বকাপে বাংলাদেশের লক্ষ্য ‘চ্যাম্পিয়ন’

এ দিকে গতকাল (শনিবার) হাম্বানটোটায় ৬ উইকেট আর ১৯ বল হাতে রেখেই শ্রীলঙ্কাকে হারিয়েছে আফগানিস্তান। বাংলাদেশের জন্য কি এটা বড় এক বার্তা? এ বিষয়ে তামিম বলেন, ‘আফগানিস্তান মানসম্পন্ন দল। আজকে তাদের পারফরম্যান্স দেখেছেন (শ্রীলঙ্কাকে হারিয়েছে)। আমাদের তিন বিভাগেই পারফরম্যান্স নিশ্চিত করতে হবে। এটা বাংলাদেশের জন্য কঠিন সিরিজ হবে। কারণ তাদের মানসম্পন্ন বোলিং আক্রমণ রয়েছে।’

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা