ছবি : সংগৃহিত
খেলা
নারী ফুটবলের অস্থিরতা

মেসি আসছেন চলে যাবেন, এটাই নিয়ম!

স্পোর্টস ডেস্ক : ক্যাম্প থেকে খেলোয়াড় চলে যাওয়া ও নারী দলের কোচের পদত্যাগ প্রসঙ্গে বাফুফে সভাপতি বলেছেন, একজন যাবেন, একজন আসবেন। ম্যারাডোনা নেই, মেসি আসছেন। আবার মেসি চলে যাবেন। এটাই তো নিয়ম। মেয়েরা যারা গিয়েছে, তাদের ব্যক্তিগত বিষয় তো আছেই বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন : পদত্যাগ করছেন সাফজয়ী কোচ

সোমবার (২৯ মে) বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাহী কমিটি জরুরি সভায় বসেছিল। যেখানে একমাত্র এজেন্ডা ছিল নারী ফ্র্যাঞ্চাইজি লিগ।

বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন সভার পর জানান, ‘আজ আমরা লিগ শুরুর একটা তারিখ ঠিক করেছি। এই লিগটার অনেক চাহিদা। মেয়েদের, গণমাধ্যমের। সিদ্ধান্ত নিয়েছি লিগটা করবো।

১০ জুন লিগ শুরু হবে। ১২ দিনের লিগ। ফাইনালসহ ১৩টা ম্যাচ। এ সময় করতে না পারলে ফিফা উইন্ডো থাকবে না, বিদেশি খেলোয়াড় পাওয়া যাবে না। এ জন্য এ সময়ের মধ্যেই করবে। এই লিগে অংশ নেবে চারটি দল।’

আরও পড়ুন : ফুটবল ছাড়ার ঘোষণা স্বপ্নার

কাজী মো. সালাউদ্দিনের কাছে নারী ফুটবলের প্রধান কোচ ছোটনের পদত্যাগের পর তাদের সিদ্ধান্ত কী? জানতে চাওয়ায় বাফুফে সভাপতি বলেছেন, ‘তিনি (ছোটন) আজই আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করেছেন। আমরা আগামী বোর্ড সভায় এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেবো।’

ক্যাম্প থেকে খেলোয়াড় চলে যাচ্ছেন, কোচ পদত্যাগ করেছেন। কেন এমন হচ্ছে? এ নিয়ে বাফুফে বস বলেন, ‘একজন যাবেন, একজন আসবেন। ম্যারাডোনা নেই, মেসি আসছেন। আবার মেসি চলে যাবেন। এটাই তো নিয়ম। এটা একটা প্রক্রিয়া। মেয়েরা যারা গিয়েছে, তাদের ব্যক্তিগত বিষয় তো আছেই।’

‘কোচ রিজাইন (পদত্যাগ) করবেন। আরেকজন আসবেন। তিনি আবার রিজাইন করবেন। কিংবা স্যাক হবে। গোটা পৃথিবী এভাবেই তো চলছে’- যোগ করেন বাফুফে প্রধান।

বাফুফের লিগের আয়োজক কে-স্পোর্টসের সঙ্গে আগের দেনা-পাওনা নিয়ে টানাপোড়েন ছিল। বাফুফের মধ্যেই একটা পক্ষ চেয়েছিল কে-স্পোর্টসকে যেন এই দায়িত্ব দেওয়া না হয়। তবে বাফুফের জরুরি সভায় কে-স্পোর্টসকে মাত্র এক আসরের অনুমতি দেওয়া হয়েছে।

আরও পড়ুন : বাফুফের ডাকে সাড়া দিচ্ছেন না ছোটন

কাজী মো. সালাউদ্দিন বলেছেন, ‘আমরা আপাতত এক বছরের জন্য পরীক্ষামূলক কে-স্পোর্টসকে অনুমতি দিয়েছি। যদি দেখি লিগটা সফলভাবে হয়েছে তাহলে পাঁচ থেকে দশ বছরের জন্য দরপত্র করে কোনো প্রতিষ্ঠানকে দায়িত্ব দেবো।’

কে-ম্পোর্টস এই লিগের সবকিছুই করবে। প্রতিষ্ঠানটি বাফুফেকে দেবে ২০ লাখ টাকা। এই টাকা নারী অনূর্ধ্ব-১৭ দলের খেলোয়াড়দের দেওয়ার কথা বলেছেন বাফুফে সভাপতি।

তিনি বলেন, আমি বোর্ডকে অনুরোধ করেছি এই টাকা অনূর্ধ্ব-১৭ মেয়েদের দলকে দিতে। কারণ চ্যাম্পিয়ন হওয়ার পর ওই দলটিকে আমরা আর্থিক সুবিধা দিতে পারিনি।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ১৮টি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

রাজধানীতে ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মুগদার মদিনাবাগ এলাকায় ঢাকা দক্ষ...

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনা, আহত ২

জেলা প্রতিনিধি : ঢাকা-মাওয়া এক্স...

বিটিএসএফ’র আলোচনা সভা অনুষ্ঠিত 

স্টাফ রিপোর্টার: ঢাকায় তৃণমূল সাং...

বিপুল মূল্যের আইসসহ ব্যান্ড শিল্পী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ১ কেজি ক্র...

ঠাকুরগাঁওয়ে ইসতিসকার নামাজ আদায়

ঠাকুরগাঁও প্রতিনিধি: কয়েকদিনের টা...

কুষ্টিয়ায় বৃত্তি পেল ১৬০ স্কুল শিক্ষার্থী

কুদরতে খোদা সবুজ, কুষ্টিয়া প্রতিনিধি:

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা