খেলা

হার দিয়েই বিশ্বকাপ শেষ হলো বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের প্রথম তিন ম্যাচে শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের কাছে হেরে আগেই বিদায় নিশ্চিত হয়েছে বাংলাদেশের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটি ছিল আনুষ্ঠানিকতা মাত্র। কিন্তু বাংলাদেশের প্রত্যাশা ছিল একটি জয় নিয়ে ফিরবে দল। তাও হল না শেষ মাচেও বাজে ভাবে হেরে বিশ্বকাপ শেষ করল নিগার সুলতানারা।

আরও পড়ুন: ব্রাজিলিয়ান গোলরক্ষকের রহস্যজনক মৃত্যু

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশের করা ৬ উইকেটে ১১৩ রান মাত্র ১৭.৫ ওভারে কোনো উইকেট না হারিয়েই টপকে যায় প্রোটিয়া নারীরা।

স্থানীয় সময় মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) কেপটাউনের নিউল্যান্ডসে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নড়বড়ে ছিল বাংলাদেশ। তৃতীয় ওভারেই ওপেনার মুর্শিদা খাতুনকে হারায় বাংলাদেশ। ৬ বল খেলে রানের খাতা খুলতে পারেননি এই ওপেনার। আরেক ওপেনার শামীমা সুলতানা আউট হন ১১ রান করে। পাওয়ার প্লেতে বাংলাদেশ তুলতে পারে ২ উইকেটে কেবল ২৩ রান।

আরও পড়ুন: ফিরতে পেরে দারুণ খুশি হাথুরু

পরে শবনম মুস্তারি এবং নিগার সুলতানা মিডল অর্ডারে যা একটু হাল ধরেছিলেন। তবে বাড়েনি রানের গতি। ১০ ওভারে বাংলাদেশের স্কোর ছিল ২ উইকেটে মাত্র ৪১। ৩০ বলে ২৭ রান করেন শবনম মুস্তারি এবং ৩৪ বলে ৩০ রান করেন নিগার সুলতানা। তবে তা দলের জন্য যথেষ্ট ছিল না।

এরপর শেষের দিকে স্বর্ণা আক্তার ১১, ফারজানা হক ৭ রান করে আউট হন। নাহিদা আক্তার ১১ বলে ১৫ রানে এবং লতা মন্ডল ৪ বলে ৫ রান করে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ১১৩ রান।

অন্যদিকে, দক্ষিণ আফ্রিকার পক্ষে মারিজানে ক্যাপ এবং আয়াবোঙ্গা খাকা ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন ননকুলুলেকো এমলাবা এবং শাবনিক ইসমাইল।

জবাবে দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার লরা উলভার্ট ও তাজমিন ব্রিটস স্বাচ্ছন্দে ব্যাট করেই ১৩ বল থাকতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। সুযোগ অবশ্য পেয়েছিল বাংলাদেশ। নবম ওভারে ব্রিটসের সহজ স্টাম্পিং মিস করেন উইকেটকিপার শামিমা।

পরের ওভারে আবারও একই ঘটনা! দুবারই বল ঠিকমতো গ্লাভসবন্দী করতে পারেননি শামিমা। বেঁচে যাওয়া ব্রিটস পরে আর ভুল করেননি। ৫১ বলে ৪ চারে ৫০ রান করেন তাজমিন। উলভার্ট করেন ৫৬ বলে ৭ চার ও ১ ছয়ে ৬৬ রান।

ফলে বাজে ফিল্ডিংয়ের খেসারত দিয়ে ১০ উইকেটের লজ্জাজনক হারে বিশ্বকাপ শেষ করে নিগার সুলতানার দল। এ নিয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা ১৬ ম্যাচ হারলো বাংলাদেশ।

বাংলাদেশকে ১০ উইকেটে হারিয়ে বড় লাভ হয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার। পূর্ণ ২ পয়েন্টের পাশাপাশি রানরেটটাও বাড়িয়ে নিতে পেরেছে তারা। যার ফলে, নিউজিল্যান্ড ছিটকে দিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে দক্ষিণ আফ্রিকার মেয়েরা।

সান নিউজ/জেএইচ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

টেম্পুচাপায় কলেজছাত্রী নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রামের কালুর...

প্রয়োজনে শুক্রবারেও স্কুল খোলা

নিজস্ব প্রতিবেদক : দেশে একেক অঞ্চলের তাপমাত্রা একেক রকম। উত্...

নিঃসঙ্গ নারীদের টার্গেট করে প্রতারণা, আটক ১

নিজস্ব প্রতিবেদক: ফেসবুকে ভুয়া পরিচয়ে নিঃসঙ্গ নারীদের টার্গে...

বজ্রপাতে ৩ গরুর মৃত্যু

জেলা প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ায় গভীর রাতে বজ্রপাতে তিনট...

ধান কাটতে গিয়ে দিনমজুরের মৃত্যু

জেলা প্রতিনিধি : কুড়িগ্রামের উলিপুরে জমিতে ধান কাটতে গিয়ে আব...

নয়াপল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ আজ

নিজস্ব প্রতিবেদক: আজ আন্তর্জাতিক...

শ্রমিকদের অধিকার বঞ্চিত করলে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা