পাকিস্তানের সাবেক স্পিড স্টার শোয়েব আখতার
খেলা

আমার বিপক্ষে কোহলি এত রান করতে পারতো না

সান নিউজ ডেস্ক: পাকিস্তানের সাবেক স্পিড স্টার শোয়েব আখতার বলেছেন, আমি যদি বিরাট কোহলিকে বোলিং করতাম তাহলে সে এত রান করতে পারত না।

আরও পড়ুন: হামলার নিন্দা জানালেন আফ্রিদি

শুধুমাত্র এমন মন্তব্যই নয়, পারফর্ম করতে না পারলে, দল থেকে বাদও পড়তে পারেন কোহলি, সেটিও জানিয়েছেন শোয়েব।

আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত ৪৫৮ ম্যাচে ৭০টি শতক ও ১২২টি অর্ধশতকে ২৩ হাজার ৬৫০ রান করেছেন কোহলি। বিশ্ব ক্রিকেটে সবচেয়ে বেশি রানের দিক দিয়ে সপ্তম স্থানে আছেন কোহলি। আর ভারতীয়দের মধ্যে তৃতীয়স্থানে আছেন কোহলি।

আরও পড়ুন: বিবর্ণ মোস্তাফিজ, তলানিতে দিল্লি

তবে এখন যদি আন্তর্জাতিক ক্রিকেটে খেলতেন শোয়েব, তবে কোহলি (২৩৬৫০) এত রান করতে পারতো না বলে জানান রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।

স্পোর্টসকিডার সাথে এক সাক্ষাৎকারে শোয়েব বলেন, কোহলি একজন ভালো মানুষ এবং একজন দুর্দান্ত ক্রিকেটার। বড় খেলোয়াড়রা প্রায়ই বড় কাজ করে। এজন্য আমি তাদের ধন্যবাদ জানাতে চাই। আমি যদি তার বিপক্ষে খেলতাম, তাহলে সে এত রান করতে পারতো না। তবে সে যত রান করতো তা দুর্দান্ত হতো। সেই রানের জন্য লড়াই করতে হতো তাকে। ৫০টি সেঞ্চুরি না থাকলেও ২০ বা ২৫টি সেঞ্চুরি করতে পারলেও সেঞ্চুরির গুরুত্ব অনেক বেশি থাকতো। কোহলির কাছ থেকে আমি সেরাটা পাবো।

সাম্প্রতিক সময়ে ফর্মহীনতয় ভুগছেন কোহলি। ২০১৯ সালের নভেম্বরে শেষবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করেন তিনি। চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) ব্যাট হাতে নিষ্প্রভ কোহলি। ৬ ম্যাচে ১১৯ রান করেছেন তিনি। সর্বোচ্চ ৪৮ রান।

শোয়েব মনে করেন, পারফর্ম না করলে কোহলিও বাদ পড়বেন। তিনি বলেন, ‘এটি একটি পারফরমেন্স ভিত্তিক আইপিএল ফ্র্যাঞ্চাইজি মডেল। এখানে কেউ আলাদা হতে পারে না। এমনকি কোহলিও না। এমনকি তাকেও বাদ দেয়া হতে পারে যদি না সে পারফর্ম করে।’

আরও পড়ুন: বাবর আজম এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটার

২০১০ সালে ডাম্বুলায় এশিয়া কাপে ভারত-পাকিস্তানের একটি ম্যাচে একাদশে ছিলেন শোয়েব ও কোহলি। কিন্তু কোহলিকে বোলিং করার সুযোগ পাননি শোয়েব। কারণ শোয়েবের মুখোমুখি হবার আগেই প্যাভিলিয়নে ফিরেন কোহলি। ১৮ রান করে পাকিস্তানের স্পিনার সাইদ আজমলের শিকার হয়েছিলেন কোহলি।

প্রসঙ্গত, শোয়েব আখতার একজন সাবেক পাকিস্তানি ডান হাতি ফাস্ট বোলার। যাকে ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে দ্রুতগতির বোলার মনে করা হয়। তিনি দ্রুত গতির বল ডেলিভারির জন্য অফিসিয়ালি বিশ্বরেকর্ড গড়েছিলেন। কেপটাউনের নিউল্যান্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০৩ সালে তার বোলিং স্পীড ছিল ঘণ্টায় ১৬১.৩৭ কিঃমিঃ (১০০.২৩ মাইল)। বর্তমানে তিনি স্টার স্পোর্টসের হিন্দি ধারাভাষ্যকার হিসেবে কাজ করছেন।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবি, নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক: তিউনিসিয়ার দক্ষিণের জেরবা দ্বীপের উপকূলে...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৭

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

গাজীপুরে তুলার গোডাউনে আগুন

জেলা প্রতিনিধি: গাজীপুর জেলার তেল...

ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নির্মাণাধীন ভবনের ৪ তলা থেকে পড়ে...

রাজধানীতে হিট স্ট্রোক যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর আমিন বাগে মেহেদী হাসান (২৩) নামে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা