রোনালদোর ওভারহেড কিকও ঠেকিয়ে দেন অ্যাতলেটিকোর গোলকিপার (ছবি: সংগৃহীত)
খেলা

রোনালদোদের হারিয়ে শেষ আটে অ্যাতলেটিকো

ক্রীড়া ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে ঘরের মাঠে অ্যাতলেটিকো মাদ্রিদের কাছে ১-০ গোলে হেরে গেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচে জয় নির্ধারণে একমাত্র গোলটি করেন রেনান লোদি। আর এতেই দুই লেগ মিলে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলল স্প্যানিশ ক্লাবটি।

অ্যাতলেটিকোর মাঠে অনুষ্ঠিত প্রথম লেগের খেলা ১-১ গোলে ড্র হয়। তাই সেরা আটে জায়গা করে নিতে দ্বিতীয় লেগে দুদলেরই জয়ের প্রয়োজন। যেহেতু ম্যাচটি ছিল ওল্ড ট্রাফোর্ডে, সে কারণে জয়ের জন্য এগিয়ে ছিল স্বাগতিক ম্যানচেস্টার ইউনাইটেড।

ফেভারিট তকমা গায়ে মেখে খেলতে নেমে শুরু থেকেই বল দখল ও আক্রমণে এগিয়ে ছিল ম্যান ইউ। পুরো ম্যাচে ৬১ শতাংশ সময় বল নিজেদের দখলে রাখার পাশাপাশি অ্যাতলেটিকোর গোলবার বরাবর পাঁচটি শট নেয় ইউনাইটেডের ফুটবলার। অপরদিকে নিজেদের কাছে ৩৯ শতাংশ সময় বল রাখতে সক্ষম হয় সফরকারীরা। আর শট নিয়েছে মাত্র দুটি।

তবে ম্যাচ দাপট দেখিয়েও গোলের দেখা পাচ্ছিল না ম্যানচেস্টার ইউনাইটেড। উল্টো খেলার ৪১তম মিনিটে গোল খায় স্বাগতিকরা। এ সময় ফেলিক্সের ব্যাকহিল ফ্লিকে বল পেয়ে বক্সের ডান দিক থেকে দূরের পোষ্টে ক্রস বাড়ান অঁতোয়ান গ্রিজমান। আর হেডে গোলটি করেন লোদি। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোল ব্যবধানে।

দ্বিতীয়ার্ধে গোল করতে মরিয়া হয়ে উঠে ইউনাইটেড। সমতায় ফিরতে প্রতিপক্ষের রক্ষণভাগে একের পর এক অতর্কিত আক্রমণ চালান রোনালদো-ফার্নান্দেসরা। ৭৭তম মিনিটে গোলও পেয়ে যেত স্বাগতিকরা। দারুণ সেভে ইউনাইটেডকে হতাশ করেন অ্যাতলেটিকোর গোলকিপার। ফ্রি-কিকে অনেকটা লাফিয়ে রাফায়েল ভারানের হেড এক হাতে ফিরিয়ে দেন তিনি। ফিরতি বলে রোনালদোর ওভারহেড কিকও ঠেকিয়ে দেন।

আরও পড়ুন: ছোট পর্দায় আজকের খেলা

ম্যাচে বাকি সময় আক্রমণে আধিপত্য করেও গোলের দেখা পায়নি ইউনাইটেড। ফলে ম্যাচ শেষ হয় ১-০ গোল ব্যবধানে। আর এতেই কোয়ার্টার ফাইনালে জায়গা নিশ্চিত হয়ে যায় দিয়েগো সিমিঅনের শিষ্যদের।

সাননিউজ/এমএসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

অবশেষে দেশে ফিরল এমভি আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক: সোমালিয়ান জলদস্...

পরীক্ষার ফল আশানুরূপ না হলে করণীয়

লাইফস্টাইল ডেস্ক: পরীক্ষার ফল ভালো না হলে তা মানসিক চাপ ও উদ...

চীন যাচ্ছেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক : চীন সফরে যাচ্ছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্...

বিএনপি ইসরায়েলের দোসর

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ...

হরিপুরে একদিনে ২ শিক্ষার্থীর আত্মহত্যা

ঠাকুরগাঁও প্রতিনিধি: এসএসসি পরীক্...

বাংলাদেশের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা