খেলা

এই বুঝি বাবা এসে দরজায় কড়া নাড়বেন

সান নিউজ ডেস্ক: অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্নের অকাল মৃত্যুতে গোটা ক্রিকেট বিশ্ব কাঁদছে। থাইল্যান্ডে ছুটি কাটাতে গিয়ে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে অস্ট্রেলিয়ার স্পিন কিংবদন্তির এভাবে চলে যাওয়া মানতেই পারছেন না তার পরিবারের সদস্যরা। ওয়ার্নের তিন সন্তান, সাবেক স্ত্রী, বাবা-মা সবাই শোকের সাগরে ভাসছেন।

আরও পড়ুন: দুই দফায় দ. আফ্রিকা যাবে টাইগা...

স্ত্রী সিমোনে কালাহানের সঙ্গে ২০০৫ সালে ছাড়াছাড়ি হয়ে গেলেও তিন সন্তান সামার, ব্রুক ও জ্যাকসনের সঙ্গে সব সময় যোগাযোগ ছিল ওয়ার্নের। বাবা হিসাবে কখনো নিজের দায়িত্বে অবহেলা করেননি সর্বকালের সেরা লেগ-স্পিনার। ওয়ার্নের সন্তানদের মানসিক অবস্থার কথা কাল জানিয়েছেন তার দীর্ঘদিনের ম্যানেজার ও বন্ধু জেমস এরসকাইন, ‘তিন সন্তানই শোকে হতবিহ্বল। জ্যাকসন আমাকে বলেছে, আমাদের মনে হচ্ছে এই বুঝি বাবা এসে দরজায় কড়া নাড়বেন।

এটা আমাদের কাছে একটা দুঃস্বপ্নের মতো।’ সাবেক স্বামীর মৃত্যুতে কালাহানও একদম ভেঙে পড়েছেন। ওয়ার্নের বাবা ও মাও ভেঙে পড়েছেন। ওয়ার্নের পরিবার যত দ্রুত সম্ভব তার মরদেহ অস্ট্রেলিয়ায় ফিরিয়ে আনার চেষ্টা করছে। রোববার থাইল্যান্ডের কো সামুইয়ের সুরাথানি হাসপাতালে মরদেহের ময়নাতদন্ত হয়েছে। ওয়ার্নের হোটেল রুমে রক্ত পাওয়া গেলেও তার মৃত্যুকে সন্দেহজন বলে মনে করছেন না থাই পুলিশ।

কারন অচেতন অবস্থায় উদ্ধারের পর সিপিআর দিয়ে তাকে বাঁচানোর চেষ্টা করেছিলেন বন্ধুরা। এসময় মৃতের মুখ দিয়ে অনেক পানীয় ও রক্ত বের হয়েছিল। হার্টে জটিলতা ও অ্যাজমার সমস্যা আগে থেকেই ছিল তার। এদিকে ওয়ার্নের পরিবারের সম্মতি পাওয়ার পর কাল ভিক্টোরিয়া রাজ্য সরকারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, মেলবোর্নে রাষ্ট্রীয় মর্যাদায় হবে এই মহাতারকার শেষকৃত্য।

আরও পড়ুন: পরাজয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু

প্রসঙ্গত, শেন কেইথ ওয়ার্ন (১৩ সেপ্টেম্বর ১৩, ১৯৬৯ - ৪ মার্চ ২০২২) ভিক্টোরিয়ার ফার্নট্রি গুল্লি এলাকায় জন্মগ্রহণকারী বিখ্যাত ও সাবেক অস্ট্রেলীয় ক্রিকেটার। তাকে ক্রিকেট ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা বোলার বিবেচনা করা হয়ে থাকে। ওয়ার্ন ১৯৯৪ সালে উইজডেন ক্রিকেটার্স অ্যালম্যানাক-এ বর্ষসেরা উইজডেন ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন।

ওয়ার্ন একজন জেনুইন লেগ স্পিনার ছিলেন, সাথে লোয়ার অর্ডারে কার্যকরী ব্যাটিং করতেন। ২০০০-২০০৭ ক্রিকেট বিশ্বে অস্ট্রেলিয়ার আধিপত্যের অন্যতম কারিগর ছিলেন তিনি।

২০১৩ সালে, ওয়ার্নকে আইসিসি ক্রিকেট হল অফ ফেমে অন্তর্ভুক্ত করা হয়েছিল।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

হিট অ্যালার্টের মধ্যেই ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: ২৪ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

ব্রাজিলে ভয়াবহ বন্যায় নিহত ৭৮

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের দক্ষিণাঞ্চলীয় রাজ্য রিও গ্রান...

হামাসের হামলায় ৩ ইসরায়েলি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক : অবরুদ্ধ গাজা ভূখণ্ডে চলমান যুদ্ধের মধ্যে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (৬ মে) বেশ কিছু খেল...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা