প্যাট কামিন্স
খেলা

পাকিস্তানকে নিরাপদ বললেন কামিন্স

সান নিউজ ডেস্ক: প্রায় ২৪ বছর পর প্রথমবারের মতো পাকিস্তানের মাটিতে সফরে আসলো অস্ট্রেলিয়া ক্রিকেট দল। রোববার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যার পরই লাহোর বিমান বন্দরে এসে পৌঁছায় প্যাট কামিন্সরা।

বিমান থেকে নেমেই অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্স জানিয়ে দিলেন ‘পাকিস্তান নিরাপদ।’ স্টিভেন স্মিথ ৩৫ সদস্যের অস্ট্রেলিয়া দলের একটি ছবি টু্ইটারে পোস্ট করেছেন। যেখানে তাদের সবাইতেই দেখা যাচ্ছে খোশ মেজাজে।

৪ মার্চ থেকে রাওয়ালপিন্ডিতে শুরু প্রথম টেস্ট, একমাত্র টি-টোয়েন্টি দিয়ে ৫ এপ্রিল শেষ হবে সফর। সফরে পাকিস্তানের বিপক্ষে মোট তিনটি টেস্ট এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

নিরাপত্তার অজুহাতে দীর্ঘদিন ধরেই পাকিস্তানে আসছিল না বিশ্বের বহু দেশ। বিশেষ করে ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কান ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটই বন্ধ হয়ে যায় দেশটিতে। বহু কাঠখড় পুড়িয়ে দুই-তিন বছরে আগে থেকে ধীরে ধীরে চালু হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট।

আরও পড়ুন: শেষ ম্যাচে জয় পেলো আফগানরা

পাকিস্তানে পৌঁছে তিনি বললেন, ‘আমি সম্পূর্ণ নিরাপদ অনুভব করছি এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আমাদের ওপর দারুণ খেয়াল রাখা হচ্ছে। আমরা প্লেন থেকে নেমেই সোজা হোটেলে চলে যাই এবং যথেষ্ট নিরাপত্তার মধ্যে দিয়েই আমাদের নিয়ে যাওয়া হয়। পুরো বিষয়টাই খুব স্বস্তিদায়ক এবং এতজন পেশাদার লোকের মধ্যে থাকাটা সৌভাগ্যের। আমরা শুধু নিরাপত্তা নয়, জৈব নিরাপত্তাও যাতে ভাল থেকে সেই বিষয়ে নজর দিতে বলেছিলাম। সবাই খুব ভাল কাজ করছে। ফলে আমরা শুধুমাত্র নিজেদের খেলাতেই ফোকাস করতে পারব।’

পুরো সফরে অস্ট্রেলিয়া দলের জন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে পাকিস্তান সরকারের পক্ষ থেকে। জানা গেছে, কামিন্সদের নিরাপত্তার জন্য ৪০০০ সৈন্য মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন: সাকিবের পরিকল্পনা চাইবে বিসিবি

অস্ট্রেলিয়া দলের সফরের সময় রাস্তার আশপাশের মোবাইল পরিসেবা বন্ধ করে দেয়া হবে। বাস এবং মেট্রো পরিসেবাও সীমাবদ্ধ করে দেওয়া হবে। এছাড়া রাওয়ালপিন্ডি স্টেডিয়ামের বাইরে স্নাইপার্সও মোতায়েন করা হবে বলে পাকিস্তানি মিডিয়ার খবর। মোটকথা, ক্যাঙ্গারুদের নিরাপত্তায় বিন্দুমাত্র ত্রুটিও রাখতে চায় না পাকিস্তান ক্রিকেট বোর্ড।

সর্বশেষ সেই ১৯৯৮ সালে পাকিস্তান সফরে এসেছিল অস্ট্রেলিয়ানরা। অবশেষে ২ যুগ পর বহু প্রতিক্ষিত সিরিজটি খেলতে পাকিস্তান পৌঁছালো তারা। অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের জন্য নেয়া নিরাপত্তার আয়োজন দেখে ভিষণ খুশি অসি টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

নবনির্মিত এএফআইপি ভবন উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা সেনানিবাসে...

বরিশালে সংঘর্ষ, বাস চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি: বরিশালের নথুল্লাব...

হেলিকপ্টারে স্ত্রীকে আনলেন পোশাক শ্রমিক

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার রফিকুল আ...

ভুল চিকিৎসায় মা ও নবজাতকের মৃত্যুর অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর মাইজদীতে সিজার অপারেশনের সময় ভ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা