৫ পান্ডব ছাড়াই চ্যাম্পিয়ন নাফিসা কামাল
খেলা

পঞ্চপাণ্ডব ছাড়াই চ্যালেঞ্জ জিতলেন নাফিসা

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের পাঁচ বড় তারকাকে পঞ্চপাণ্ডব নামে ডাকা হয়। এই তারকারা হলেন- মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল খান, মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিম।

বিপিএল দেশের সবচেয়ে বড় ক্রিকেট লিগ। এই বড় লিগে তাদেরকে দলে রাখতে ফ্র্যাঞ্চাইজিদের মধ্যে চলে চরম প্রতিযোগিতা। তাদের মধ্যে থেকে যে কাউকে পাওয়া মানেই তো দলের জন্য বাড়তি শক্তি।

তবে এবার একটু ভিন্ন পথে হেঁটেছিল নাফিসা কামালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সরাসরি চুক্তি ও ড্রাফট থেকে শক্তিশালী দল সাজালেও কুমিল্লা নেয়নি পঞ্চপাণ্ডবের কাউকে।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কর্ণধার নাফিসা কামাল দল সাজানোর সময়ই জানিয়েছিলেন, ‘পঞ্চপাণ্ডব’খ্যাত পাঁচ তারকা ক্রিকেটারকে দলে ভেড়ানোর কোনো পরিকল্পনা ছিল না তাদের।

শিরোপার লড়ায়ে অবশেষে সেই পরিকল্পনায় সফল কুমিল্লা। পঞ্চপাণ্ডব ছাড়াই হয়েছে চ্যাম্পিয়ন। তৃতীয়বারের মতো চ্যাম্পিয়নশিপ ট্রফি ঘরে তোলার পর ফের নাফিসা কামালের সামনে এলো পাণ্ডব প্রসঙ্গ।

যদিও বিপিএল চ্যাম্পিয়ন হওয়ার রাতে প্রথমে এই বিষয়টি এড়িয়ে যান কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কর্ণধার। পরে অবশ্য বলেই ফেলেন, পাণ্ডবদের কেউ দলে ছিলেন না বলেই চ্যাম্পিয়ন হতে পারাটা বাড়তি আনন্দের।

নাফিসা কামাল বলেন, `আমরা চেয়েছিলাম তরুণ একটা দল গড়তে। আমাদের দলে কিন্তু কোন পাণ্ডব ছিল না। এক দলে তিনজন পাণ্ডব ছিল (মিনিস্টার ঢাকায়), রানার্সআপ দলেও একজন ছিল। ফলে এত পাণ্ডবদের ছাড়াই চ্যাম্পিয়ন হওয়াটা আমাদের জন্য বেশি আনন্দের।’

প্রসঙ্গত, ২০১৫ এবং ২০১৯ সালের বিপিএলে চ্যাম্পিয়ন হয়েছিল কুমিল্লা। ২০১৫ সালে কুমিল্লার অধিনায়ক ছিলেন মাশরাফি বিন মর্তুজা।

আরও পড়ুন: প্রেস কনফারেন্স বাদ, শুটিংয়ে সাকিব

২০১৯ সালে এবারের মতো ইমরুল কায়েস অধিনায়ক থাকলেও ফাইনালে ৬১ বলে ১৪১ রানের দানবীয় ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছিলেন পঞ্চপাণ্ডবের অন্যতম সদস্য তামিম ইকবাল।

পঞ্চপাণ্ডবের কেউই এবার ছিলেন না কুমিল্লা ভিক্টোরিয়ান্সে। তাদের দলে না ছাড়াই চ্যালেঞ্জ জিতে বাড়তি উচ্ছ্বাস নাফিসা কামালের এটাই স্বাভাবিক।

সান নিউজ/ এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আতহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা