খেলা

ফের বিপিএল চ্যাম্পিয়ন কুমিল্লা

স্পোর্টস ডেস্ক: অষ্টম বিপিএলের রোমাঞ্চকর ফাইনালে নাটকীয়ভাবে ফরচুন বরিশালকে মাত্র ১ রানে হারিয়ে বিপিএলের শিরোপা ঘরে তুললো কুমিল্লা ভিক্টোরিয়ানস। ম্যাচে একবার কুমিল্লা ভিক্টোরিয়ানসের দিকে তো একবার ফরচুন বরিশালের দিকে হেলে পড়ছিল। এমনকি পঞ্চম বল পর্যন্তও ছিল চরম অনিশ্চয়তা। কিন্তু শেষ বলের রোমাঞ্চে মাত্র ১ রানের জয় নিয়ে মাঠে ছাড়ে কুমিল্লা ভিক্টোরিয়ানস।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) ম্যাচ জয়ের ফলে বিপিএলে এবারের আসরে ম্যাচের শেষ অংশটুকু বাদ দিলে পুরো ম্যাচই প্রভাব বিস্তার করে খেলেছে বরিশাল। তবে ওই যে প্রচলিত কথায় যে আছে, শেষ ভালো যার, সব ভালো তার। শেষটাই তো ভালো করতে পারলো না ফরচুন বরিশাল। শেষ ১৮ বলে ১৮, শেষ ওভারে ১০ এবং শেষ বলে ৩ রানও যে করতে পারলো না তারা। দিন শেষে শিরোপার হাসি ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ানসের। অন্যদিকে গেইল-সাকিব-ব্র্যাভোদের নিয়ে গড়া দল নিয়েও প্রথমবারের শিরোপা জেতার স্বাদ অপূর্ণ রয়ে গেল বরিশালের।

এর আগে শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৫১ রানের সংগ্রহ পায় কুমিল্লা। জবাবে ৮ উইকেট হারিয়ে ১৫০ রানে থামে বরিশালের ইনিংস।

লক্ষ্য তাড়ায় নেমে শুরুটা ভালো হয়নি বরিশালের। এবারের বিপিএলে ব্যাট হাতে আলো ছড়ানো ওপেনার মুনিম শাহরিয়ার ৭ বল খেলেও শূন্য রানে বিদায় নেন। কিন্তু তিনে নেমে দৃশ্যপট পাল্টে দেন সৈকত আলী। ডানহাতি তরুণ এই ব্যাটার বিধ্বংসী ব্যাটিংয়ে প্রতিপক্ষ বোলারের ছন্নছাড়া করে দেন। মাত্র ২৬ বলে তুলে দেন দুর্দান্ত এক ফিফটি।

আরেক ওপেনার ক্রিস গেইলের সঙ্গে সৈকতের জুটিতে আসে ৫১ বলে ৭৪ রান। এর মধ্যে গেইলের অবদান মাত্র ১২ রান। শেষ পর্যন্ত তানভীর ইসলামের বলে ইমরুল কায়েসের হাতে ক্যাচ তুলে দিলে শেষ হয় সৈকতের ৩৪ বলে ১১ চার ও ১ ছক্কায় ৫৮ রানের ইনিংস। বরিশালের ভরসা হয়ে থাকা গেইল দেখেশুনে খেলার পথে হাঁটেন।

আরও পড়ুন: মাগুরায় নারীকে অপহরণ ও ধর্ষণ

কিন্তু স্বদেশী নারাইনের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে গেইল বিদায় নেন ব্যক্তিগত ৩৩ রানে। ৩১ বলে ১ চার ও ২ ছক্কায় সাজানো তার ইনিংসটি থামলে নামেন সাকিব। কিন্তু দারুণ ফর্মে থাকা এই বাঁহাতি তানভীরের বলে মোস্তাফিজের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ৭ রান করে। তবে লক্ষ্যটা তখনও বরিশালের হাতের নাগালেই ছিল।

শেষ ৫ ওভারে ৩৪ রান দরকার ছিল বরিশালের। ক্রিজে নুরুল হাসান সোহান ও নাজমুল হোসেন শান্ত। মঈন আলীর করা ইনিংসের ১৬তম ওভারে আসে ৭ রান। ফলে শেষ ২৪ বলে লক্ষ্য নেমে আসে ২৭ রানে। পরের ওভারে দুই সিঙ্গেলের পর ছক্কা হাঁকিয়ে লক্ষ্যটা আরও কমিয়ে আনেন শান্ত। কিন্তু পরের বলেই আরিফুল হকের সরাসরি থ্রোয়ে রান আউটের শিকার হন সোহান (১৪)।

আরও পড়ুন: স্ত্রীকে হত্যার ১৭ পর বছর গ্রেফতার

শেষ ১৮ বলে ঠিক ১৮ রানের লক্ষ্য ছিল বরিশালের সামনে। নিজের শেষ ওভার করতে এসে প্রথম বলেই স্বদেশী অলরাউন্ডার ডোয়াইন ব্র্যাভোকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন নারাইন। ওই ওভারে মাত্র ২ রান খরচ করেন ক্যারিবীয় স্পিনার। ফলে দারুণভাবে লড়াইয়ে ফেরে কুমিল্লা। পরের ওভারে মোস্তাফিজের দ্বিতীয় বলে এলডব্লিউর শিকার হন শান্ত (১২)। ফিজের ওই ওভারে আসে মাত্র ৬ রান।

শহিদুলের হাতে শেষ ওভারের ভার তুলে দেন কুমিল্লা অধিনায়ক ইমরুল। শেষ ৬ বলে ১০ রানের লক্ষ্যে ব্যাট করছিলেন মুজিব ও হৃদয়। প্রথম ৩ বলে মাত্র ২ রান খরচ করেন শহিদুল। কিন্তু চতুর্থ বলে ওয়াইডসহ ৩ রান আসে। ২ বলে ৫ রানের লক্ষ্য দাঁড়ায়। পঞ্চম বলে তানভীরের ক্যাচ মিসে আসে ২ রান। শেষ বলে ৩ রান দরকার ছিল, কিন্তু হৃদয় নিতে পারেন ১ রান। ফলে ১ রানে জিতে যায় কুমিল্লা।

আরও পড়ুন: সুন্দরী বউকে ফিরে পেতে থানায় স্বামী

এর আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হয়ে শুরুতে যে ঝড়ের সম্মুখীন হয় তারা, সেটি থেকে বের হয়ে আসার জন্য অধিনায়ক সাকিব আল হাসান বেশ বাহবা পাচ্ছেন। মিরপুরে আজও উঠেছিল সুনীল নারাইন ঝড়। সে তাণ্ডব থামাতে বেশ ঠাণ্ডা মাথার অধিনায়কত্বে বোলিং অ্যাটাক সাজান সাকিব। ফলও মিলেছে তাতে। সাকিবের অধিনায়কত্ব গুনেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১৫১ রানে থামাতে পেরেছে বরিশাল।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ধানের দাম নির্ধারণ করা হবে

নিজস্ব প্রতিবেদক : সরকারিভাবে মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম...

বিশ্ববাজারে জ্বালানির দাম বাড়তে পারে 

আন্তর্জাতিক ডেস্ক: মধ্যপ্রাচ্যে চলমান সংঘাত ও অনিশ্চয়তা আরও...

দুই ঘণ্টা গ্যাস বন্ধ থাকবে 

জেলা প্রতিনিধি: নারায়ণগঞ্জ অঞ্চলে...

সর্বোচ্চ শক্তি দিয়ে পরবর্তী হামলা করা হবে

আন্তর্জাতিক ডেস্ক: ইরানি পররাষ্ট্...

নিহতের সংখ্যা ছাড়াল ৩৪ হাজার

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের অব...

তাপপ্রবাহ থাকবে আরও ৩ দিন 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা