খেলা

নিউজিল্যান্ডকে চাপে ফেলেছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: প্রথম দিন আঁটসাঁট বোলিংয়ের পর দ্বিতীয় দিন বোলিং-ব্যাটিং দুই বিভাগেই আলো ছড়িয়ে নিউজিল্যান্ডকে চাপে ফেলেছে বাংলাদেশ। বাংলাদেশের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১৭৫ রান। নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ৩২৮ রান করে। বাংলাদেশ এখনো পিছিয়ে আছে ১৫৩ রানে। ৭০ রানে অপরাজিত আছেন জয়। তার সঙ্গে ৮ রানে অপরাজিত মুমিনুল হক।

রোববার (২ জানুয়ারি) মাউন্ট মুঙ্গানুইয়ের বে ওভালে ক্রিকেট ম্যাচে দ্বিতীয় দিনের খেলা শেষে টেস্টের দ্বিতীয় দিন বাংলাদেশি ব্যাটাররা রীতিমত ঘাম ঝরিয়ে ছেড়েছেন নিউজিল্যান্ডের বোলারদের। হ্যাঁ, সেটা আবার তাদেরই মাটিতে। বে ওভালে রীতিমত স্বপ্নময় একটি দিন কেটেছে বাংলাদেশের।

ওপেনার সাদমান ইসলামের (২২) পর নাজমুল হাসান শান্ত ৬৪ করে দিনের শেষ সময়ে ফিরলেও ৭০ রানে অপরাজিত আছেন তরুণ ব্যাটার মাহমুদুল হাসান জয়। সঙ্গে ৮ রান নিয়ে ব্যাটিংয়ে অধিনায়ক মুমিনুল হক।

আপাতত বাংলাদেশ ভালো অবস্থানে আছে- এ কারণে খুশি সবাই। ১০৯ বল খেলে ৬৪ রান করে আউট হয়ে যাওয়া নাজমুল হাসান শান্তও খুশি। দ্বিতীয় দিন শেষে মিডিয়ার সঙ্গে কথা বলেন তিনি। সেখানেই প্রকাশ ঘটেছে তার খুশির বিষয়টি।

এর আগে শনিবার (১ জানুয়ারি) প্রথম দিনে শরিফুলের গতির শিকার হন নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম। সাবেক অধিনায়ক রস টেলরকেও আউট করেন এই তরুণ পেসার। রোববার দ্বিতীয় দিনে শরিফুলের শিকার হন কিউই ব্যাটসম্যান রাচিন রবিন্দ্র।

এদিকে, শরিফুল ও জয়ের প্রশংসা করে ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার ইয়ান বিশপ বলেন, নিউজিল্যান্ডের মতো কঠিন কন্ডিশনে যুব বিশ্বকাপ জেতা সদস্য মাহমুদুল হাসান জয় ও শরিফুল ইসলামকে বাংলাদেশের হয়ে অবদান রাখতে দেখা দারুণ।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ক্যারিবিয়ান এই কিংবদন্তি আরও লেখেন- ম্যাচের ফলাফল এখনো বোঝা যাচ্ছে না, তবে বাংলাদেশ টেস্টে দারুণ দুটি দিন পার করল। যদিও নিউজিল্যান্ড তৃতীয় দিনে ঘুরে দাঁড়াবে। দারুণ লড়াই।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা