খেলা

বাংলাদেশের বিরুদ্ধে নিউজিল্যান্ড ২৫৮/৫ 

স্পোর্টস ডেস্ক: মাউন্ট মঙ্গানুই টেস্টের প্রথম দিন শেষে বাংলাদেশের বিরুদ্ধে ৫ উইকেটে ২৫৮ রান তুলেছে নিউজিল্যান্ড। ডেভন কনওয়ের সেঞ্চুরিতে তারা ভালো অবস্থানে ছিল। পরে বাংলাদেশের পেসাররা ভালো বোলিং করেছেন। পেসারদের সফলতায়ই ম্যাচে ফিরে বাংলাদেশ।

শনিবার (১ জানুয়ারি) বে ওভালে শুরু ক্রিকেট সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে টস হেরে ব্যাটিংয়ে নামা নিউজিল্যান্ড দলীয় ১ রানে শরীফুলের বলে অধিনায়ক টম ল্যাথামকে হারালেও দ্বিতীয় উইকেটে ১৩৮ রানের জুটি গড়েন ডেভন কনওয়ে ও উইল ইয়াং।

সেঞ্চুরিয়ান কনওয়ে (১২২) আউট হয়েছেন পার্টটাইম স্পিনার মুমিনুল হকের একটি নীরিহ বলে খোঁচা মেরে। ৫৩ রানে ২ উইকেট নিয়েছেন তরুণ পেসার শরীফুল ইসলাম। তাসকিন আহমেদ উইকেট পাননি। শেষ বেলায় এবাদত হোসেনের বলে টম ব্লান্ডেল বোল্ড হতেই খেলার ইতি টানা হয়।

দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশের পেস বোলিং কোচ ওটিস গিবসন বলেন, আমরা সমানে সমানে লড়াই করে গিয়েছি। প্রথম ঘণ্টায় আমরা ছিলাম দুর্দান্ত। বেশ কয়েকবার ওদের পরাস্ত করেছি, সুযোগ সৃষ্টি করেছি। অন্য কোনোদিন হলে হয়তো সুযোগ আরও বেশি পেতাম। পরে ডেভন কনওয়ে খুব ভালো খেলেছে। তবে সব মিলিয়ে ৫ উইকেটে ২৫০ রান (আসলে ২৫৮) করেছে ওরা। আমার কাছে এই অবস্থাকে সমান-সমানই মনে হচ্ছে।

তিনি আরও বলেন, ‘ছেলেরা আজ যেভাবে লড়াই করেছে আমি গর্বিত। ফাস্ট বোলাররা এগিয়ে এসেছে। মিরাজ একপ্রান্ত থেকে আটকে রেখেছিল, যা কিনা অপর প্রান্ত থেকে ফাস্ট বোলারদের সাহায্য করেছে।’

ওটিস গিবসন বলেন, ‘আমরা সুইং করানো নিয়ে কাজ করেছি। আজ সবাই সুইং করানোর চেষ্টা করেছে। বাংলাদেশে ওরা ব্যাক অব দ্য লেংথে বল করে বেশি। কারণ সেখানে তেমন সুইং থাকে না। আজ আরও বেশি উইকেট পেতে পারতাম। কিন্তু বুঝতে হবে আমরা বিশ্বের অন্যতম সেরা দলের বিপক্ষে খেলছি।’

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা