খেলা

নিউজিল্যান্ডকে ৩২৮ রানে গুটিয়ে দিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: দ্বিতীয় দিনে ৫ উইকেটে ২৫৮ রান নিয়ে দিন শুরু করা কিউইরা প্রথম ইনিংসে ১০৮.১ ওভারে অলআউট হয়ে গেছে ৩২৮ রানে।অর্থাৎ, মাউন্ট মঙ্গানুই টেস্টের দ্বিতীয় দিনে ৫ উইকেট হারিয়ে ৭০ রান যোগ করেছে কিউইরা। আর বাংলাদেশের হয়ে তিন উইকেট নিয়েছে মিরাজ।

কাইল জেমিসনকে ফিরিয়ে মিরাজের উইকেট উদযাপন শুরু। তার ঘূর্ণিতে লং অনে সাদমান ইসলামের হাতে ধরা পড়েন কিউই পেসার। প্যাভিলিয়নে ফেরার আগে ২০ বলে করন ৬ রান। টিম সাউদিকেও বেশিক্ষণ টিকতে দেননি। মুমিনুলের হাতে ক্যাচ বানিয়ে ফেরান। যাওয়ার আগে সাউদি ১৬ বলে করেন ৬ রান। মিরাজের উইকেট উৎসব এখানেই থামেনি। নিল ওয়াগনারকে তো রানের খাতাই খুলতে দেননি তিনি। লিটন দাসের গ্লাভসবন্দি করে ওয়াগনারকে ফেরান বাংলাদেশি স্পিনার।

একপ্রান্তে উইকেট ঝরতে থাকলেও অন্যপ্রান্তে অবিচল ছিলেন হেনরি নিকোলস। ৩২ রান নিয়ে দিন শুরু করা এই ব্যাটার হাফসেঞ্চুরিও তুলে নেন। দ্বিতীয় দিনে কিউইদের রান বাড়িয়ে নেওয়ার পথে তিনিই রেখেছেন বড় ভূমিকা। অবশেষে তার প্রতিরোধ ভাঙতে পারেন পার্টটাইমার মুমিনুল। তাকে ছেঁটে কিউইদের অলআউট করেন বাংলাদেশ অধিনায়ক। মুমিনুলের বলে সাদমানের হাতে ধরা পড়লে শেষ হয় নিকোলসের চমৎকার ইনিংস। ১২৭ বলে ১২ বাউন্ডারিতে ৭৫ রান করেন তিনি।

এর আগে দ্বিতীয় দিনের শুরুতে প্রথম সাফল্য এসেছিল শরিফুলের হাত ধরে। প্রথম দিনেও প্রথম উইকেট এসেছিল এই শরিফুলের সৌজন্যে। দ্বিতীয় দিনের সকালেও আনন্দ উদযাপন হলো তার কারণেই। রাচিন রবীন্দ্রকে আউট করে ভালো শুরু এনে দেন দলকে।

প্র্রথম দিনের শেষ বিকেল রাঙিয়ে নিয়েছিলেন বাংলাদেশের বোলাররা। দ্বিতীয় দিনের শুরুতেও ধরা দেয় সাফল্য। শরিফুলের বলে আউট হয়ে যান রবীন্দ্র। সাদমানের হাতে ধরা পড়ার আগে এই অলরাউন্ডার ১৮ বলে করেন ৪ রান।

এর আগে প্রথম দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ৫ উইকেটে ২৫৮ রান। প্রথম দিনেই সেঞ্চুরি পেয়েছিলেন ডেভন কনওয়ে। তিনি খেলেন ১২২ রানের ইনিংস। হাফসেঞ্চুরি করেছিলেন উইল ইয়ং (৫২)।

বাংলাদেশের সবচেয়ে সফল বোলার শরিফুল। বাঁহাতি পেসার ২৬ ওভারে ৬৯ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। মিরাজও পেয়েছেন ৩ উইকেট, ৩২ ওভারে তার খরচ ৮৬ রান। অন্যদিকে পার্টটাইম বোলার মুমিনুলও সাফল্যের সাগরে ভেসেছেন। ৪.১ ওভারে মাত্র ৬ রান দিয়ে তিনি নিয়েছেন কনওয়ে ও নিকোলসের গুরুত্বপূর্ণ উইকেট দুটি। এবাদত হোসেন পেয়েছেন ১ উইকেট।

জবাবে দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশন পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ৫৮ ওভার শেষে ২ উইকেটে ১৪৭ রান। বাঁহাতি ওপেনার সাদমান ইসলাম আউট হয়েছেন ২২ রান করে। তরুণ ডানহাতি ওপেনার মাহমুদুল হাসান জয় খেলছেন ৫৬ রান নিয়ে। তিন নম্বরে নেমে নাজমুল হোসেন শান্ত ৬৪ রান করে আউট হয়।

সাননিউজ/ এএএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনা নিহত ২

জেলা প্রতিনিধি: ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের সাটুরিয়া উপজে...

থাইল্যান্ডের সঙ্গে ৫ দ্বিপক্ষীয় নথি সই

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের বিশেষ...

বিএনপি দিনের আলোতেও অন্ধকার দেখে

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহ...

রাজধানীর গেন্ডারিয়ায় এক বৃদ্ধা নিহত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গেন্ডারিয়ায় দ্রুতগামী একটি ট্রাক...

ইতিহাস গড়ল পুষ্পা: দ্য রাইজ

বিনোদন ডেস্ক: ভারতের স্বাধীনতা দিবসের দিন বড়সড় ধামাকা দিতে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা