ছবি: সংগৃহীত
খেলা

সান্ত্বনার জয় ভারতের

স্পোর্টস ডেস্ক: চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতে বিদায় ঘণ্টা বেজেছে আগেই। সেমিফাইনালে উঠতে না পারা ভারত জয় দিয়ে এই আসরের মিশন শেষ করলো। দুবাইয়ে (৮ নভেম্বর) নিজেদের শেষ ম্যাচে নামিবিয়াকে নয় উইকেটে হারিয়েছে ভারত।

বিরাট কোহলি ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে এ ম্যাচ দিয়ে যাত্রা শেষ করলেন। তার নেতৃত্বে টি-টোয়েন্টি ফরম্যাটে ৫০ ম্যাচে ভারত পেয়েছে ৩০ জয়, হেরেছে ১৬টিতে এবং ২টি করে টাই ও ম্যাচ পরিত্যক্ত হয়। সেইসঙ্গে এই ম্যাচ দিয়ে রবি শাস্ত্রী ভারতের কোচ হিসেবেও চলতি দায়িত্ব শেষ করলেন।

এই জয়ে গ্রুপ-২এ ৫ ম্যাচে ৩ জয়, ২ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে থেকে বিশ্বকাপ শেষ করলো ভারত। এই গ্রুপ থেকে পাকিস্তান ১০ ও নিউজিল্যান্ড ৮ পয়েন্ট নিয়ে আসরের সেমিফাইনালে উঠেছে।

ভারতের অধিনায়ক হিসেবে শেষবারের মতো টি-টোয়েন্টিতে টস করতে নামেন অধিনায়ক কোহলি। টস জিতে প্রথমে বোলিং বেছে নেন কোহলি। ব্যাট হাতে শুরুটা ভালোই ছিলো নামিবিয়ার। শেষ পর্যন্ত ২০ ওভারে আট উইকেটে ১৩২ রানের পুঁজি পায় নামিবিয়া। শেষদিকে জন ফ্রাইলিঙ্ক ১৫ ও রুবেন ট্রাম পেলমান ৬ বলে ১৩ রান করেন। ভারতের অশ্বিন-জাদেজা ৩টি করে ও বুমরাহ ২টি উইকেট নেন।

জবাবে দলকে দারুণ সূচনা এনে দেন ভারতের দুই ওপেনার লোকেশ রাহুল ও রোহিত শর্মা। ৫৯ বল খেলে ৮৬ রান যোগ করেন তারা। এরমধ্যে ৩৭ বলে ৫৬ রান করে আউট হন রোহিত। ৭টি চার ও ২টি ছক্কা মারেন তিনি। ১১৬ ম্যাচের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে ২৪তম হাফ-সেঞ্চুরির ইনিংস খেলার পথে এই ফরম্যাটের তৃতীয় ব্যাটার হিসেবে ৩ হাজার পূর্ণ করেন রোহিত। এর আগে তিন হাজার ক্লাবে নাম লিখিয়েছেন ভারতের অধিনায়ক কোহলি ও নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল।

রোহিতের আউটের পর ভারতের জয় নিশ্চিত করেন রাহুল ও সূর্যকুমার যাদব। তখনও ম্যাচের ২৮ বল বাকী ছিলো। টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৫তম হাফ-সেঞ্চুরি পাওয়া রাহুল ৫৪ রানে অপরাজিত থাকেন। তার ৩৬ বলের ইনিংসে ৪টি চার ও ২টি ছক্কা ছিলো। অপরপ্রান্তে সূর্যকুমার ১৯ বলে ২৫ রানে অপরাজিত থাকেন। ৪টি চার হাঁকান তিনি। ম্যাচ সেরা হন জাদেজা।

সাননিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম শুরু কাল

নিজস্ব প্রতিবেদক: অবশেষে আগামীকাল থেকে স্বাভাবিক কার্যক্রমে...

ফের মেজাজ হারালেন সাকিব

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের ক্রিকে...

মুন্সীগঞ্জে কালবৈশাখী, ব্যাপক ক্ষয়ক্ষতি 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

ইউরোপ সফরে চীনা প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক: ৫ বছরের মধ্যে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা