খেলা

নিউজিল্যান্ড ও ইংল্যান্ডকে রমিজের হুমকি

ক্রীড়া ডেস্ক: পাকিস্তানের ক্রিকেট আকাশে একের পর এক কালো মেঘ হানা দিচ্ছে। রমিজ রাজা নতুন দায়িত্ব নেয়ার পর নিউজিল্যান্ড ও ইংল্যান্ড সফর বাতিল করেছেন। এতে বেশ চটেছেন তিনি। পিসিবি চেয়ারম্যানের দাবি, ক্রিকেটের ওয়েস্টার্ন ব্লক (অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড) একজোট হয়ে পাকিস্তানকে বিপাকে ফেলছে। এর প্রতিশোধ আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে তুলতে চান তিনি।

কয়েক দিনের মধ্যে বড় দুটি ধাক্কা খেল পাকিস্তান ক্রিকেট। দেশটিতে গিয়েও নিরপত্তা শঙ্কায় সিরিজ না খেলেই দেশে ফিরে গেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। এর দুদিন পর সফর বাতিল করেছে ইংল্যান্ডও। কিউইরা সফর বাতিল করায় বেজায় চটেছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান রমিজ রাজা। তবে ইংল্যান্ডের সফর বাতিল প্রত্যাশিত ছিল বলেই জানিয়েছেন তিনি।

প্রত্যাশিত হলেও এ নিয়ে হতাশার শেষ নেই রমিজ রাজার। পিসিবি চেয়ারম্যানের দাবি, ক্রিকেটের ওয়েস্টার্ন ব্লক (অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড) একজোট হয়ে পাকিস্তানকে বিপাকে ফেলছে। এর প্রতিশোধ আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে তুলতে চান তিনি। আগে লক্ষ্য ছিলো কেবল ভারত, তালিকায় এবার নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের নাম যোগ হলো বলে জানিয়েছেন তিনি।

নিউজিল্যান্ড নিরপত্তা শঙ্কার কথা জানালেও ইংল্যান্ড অন্য কারণ উল্লেখ করেছে। তাদের বিবৃতিতে বলা হয়েছে, অনিচ্ছাসত্ত্বেও অক্টোবরে পাকিস্তান সফর থেকে আমাদের দুটি দলকে (পুরুষ ও নারী দল) প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। সবার আগে আমাদের খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের মানসিক ও শারীরিক সুস্থতা। এই সফর হলে অনেক দিন ধরেই কোভিড পরিস্থিতিতে থাকা দলকে আরও চাপে ফেলা হবে।

এটাই পিসিবি চেয়ারম্যানকে ক্ষুব্ধ করে তুলেছে। করোনা মহামারির মধ্যেও ইংল্যান্ডে দুবার সফর করেছে পাকিস্তান। সেটার প্রতিদান না দিয়ে ইংল্যান্ড মুখ ফিরিয়ে নিল বলে মনে করেন তিনি। পিসিবির এক ভিডিও বার্তায় ক্ষুব্ধ রমিজ রাজা বলেন, ইংল্যান্ড সফর বাতিল করায় আমি ভীষণ হতাশ, তবে এটা প্রত্যাশিতই ছিলো। কারণ দুর্ভাগ্যজনকভাবে ওয়েস্টার্ন ব্লক এসব ক্ষেত্রে একজোট হয়ে পরস্পরের পাশে থাকে।

নিরাপত্তা হুমকি ও শঙ্কার কথা বলে আসলে যে কোনো সিদ্ধান্তই নেওয়া যায়। আমাদের ক্ষুব্ধ হওয়ার একটা কারণ, নিরাপত্তা শঙ্কার ধরণ নিয়ে কোনো তথ্য নিউজিল্যান্ড আমাদের সঙ্গে ভাগাভাগি করেনি। এরপর ইংল্যান্ডের ঘোষণা অনুমিতই ছিলো, কারণ ওয়েস্টার্ন ব্লক এসবই করে।

এটাকে শিক্ষা হিসেবে দেখছেন রমিজ রাজা। পাকিস্তানের সাবেক ক্রিকেটারের ভাষায়, আমাদের জন্য এটা শিক্ষা। আমরা তাদেরকে সেবা দিতে নিজেদের সীমা ছাড়িয়ে চেষ্টা করি, তাদের চাওয়াকে মাথায় তুলে রাখি। আমরা দুনিয়ার সেরা অতিথিপরায়ণ জাতি। অথচ আমরা ওদের দেশে গিয়ে কোয়ারেন্টিনের সব নিয়ম মানি, অনেক অপমান করা হলেও সহ্য করি। এখানেই শিক্ষা নেওয়ার আছে যে, এখন থেকে আমরা ততটাই করব, যতটায় আমাদের লাভ আছে।

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সঙ্গে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের গ্রুপেই আছে পাকিস্তান। বিশ্বমঞ্চে তাদের বিপক্ষে প্রতিশোধ নেওয়ার হুঙ্কারও দিয়ে রাখলেন রমিজ রাজা। পিসিবি চেয়ারম্যান বলেন, আমরা বিশ্বকাপে যাব এবং সেখানে আগে লক্ষ্য ছিল একটি দল, আমাদের প্রতিবেশিরা। সেখানে এখন আরও দুটি দল যুক্ত হলো; নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। এখান থেকে শক্তিও মিলবে এবং একটা মানসিকতাও গড়ে তুলতে হবে যে, 'তোমরা আমাদের সঙ্গে ঠিক কাজ করোনি, আমরা তোমাদের কাছে হারব না। মাঠের ক্রিকেটেই প্রতিশোধ নিতে হবে।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভালুকায় ভারতীয় চিনিসহ গ্রেফতার ২

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় তীর কোম্পানি...

বোয়ালমারীতে বজ্রপাতে আহত ৮

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি...

তরমুজের পুডিং রেসিপি

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালীন ফলগুলোর মধ্যে তরমুজের চাহিদা...

বজ্রপাতে ৮ গরুর মৃত্যু

জেলা প্রতিনিধি : রাজশাহীর পবা উপজেলায় বজ্রপাতে আটটি গরুর মৃত...

ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি হজযাত্রীদের...

উপজেলা নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে

নিজস্ব প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবি...

সড়কে যান চলাচলে নির্দেশিকা জারি

নিজস্ব প্রতিবেদক: সড়কে দুর্ঘটনা ক...

বিএনপির নির্বাচন বর্জন আত্মহননমূলক

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো বিএনপির...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা