খেলা

ম্যানসিটির টানা ২৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড

স্পোর্টস ডেস্ক : ২০২১ সালটা নিজেদের অন্যতম সেরা সময় কাটাচ্ছে ম্যানচেস্টার সিটি। এ বছর খেলা মোট ১৮টি ম্যাচের সবকটিতেই জয় পেয়েছে সিটিজেনরা। ইংলিশ প্রিমিয়ার লিগের ২৭তম রাউন্ডে উলভসকে ৪-১ গোলের ব্যবধানে হারিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২১ ম্যাচে জয় পেল সিটি। আর তাতেই টানা ২৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ে পেপ গার্দিওলার দল।

সোমবার রাতে ঘরের মাঠে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে ৪-১ গোলে উড়িয়ে শিরোপা পুনরুদ্ধারের লক্ষ্যে আরও এক ধাপ এগিয়ে গেল সিটি। উলভস ডিফেন্ডার লেন্ডার ডেন্ডকারের আত্মঘাতী গোলে ম্যাচের ৬০ মিনিট পর্নযত এগিয়ে ছিল সিটিজেনরা। তবে ৬১ মিনিটে গোল করে উলভসকে সমতায় ফেরান কোডি। কিন্তু ম্যাচের শেষ ১০ মিনিটের ভেতর গাব্রিয়েল জেসুসের জোড়া গোল ও রিয়াদ মাহরেজের এক গোলে ৪-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি।

আর তাতেই প্রিমিয়ার লিগে টানা ১৫ ম্যাচে জয় নিয়ে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরও শক্ত করল সিটি। ২৭ ম্যাচে ২০ জয়, পাঁচ ড্র আর দুই হারে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ম্যানসিটি। এক ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড। ৪৯ পয়েন্ট নিয়ে তিনে লেস্টার সিটি।

ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই বল দখলে রেখে আক্রমণের চেষ্টা চালিয়ে যাচ্ছিল ম্যানচেস্টার সিটি। খেলার ১৫ মিনিটের মাথায় ম্যাচে লিড নেয় সিটি। সতীর্থের লম্বা করে বাড়ানো বল ডি-বক্সের ডান দিকে নিয়ন্ত্রণে নিয়ে নিচু ক্রস বাড়ান মাহরেজ। রাহিম স্টার্লিংকে রুখতে গিয়ে কাছ থেকে নিজেদের জালেই বল পাঠান উলভস ডিফেন্ডার।

প্রথমার্ধে ওই ১-০ ব্যবধানে এগিয়ে থেকে শেষ করে সিটি। বিরতি থেকে ফিরে ৬১ মিনিটে উলভস্কে সমতায় ফেরান কোডি। ৭৭তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে স্টার্লিংয়ের শট পোস্টের বাইরের দিকে লাগে। এরপর ১২ মিনিটের মধ্যে তিন গোল করে বড় জয় নিশ্চিত করে সিটি।

খেলার ৮০ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে নেন গ্যাব্রিয়েল জেসুস। এরপর ৯০ মিনিটে এসে ব্যবধান ৩-১ করেন রিয়াদ মাহারেজ আর যোগ করা অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে নিজের দ্বিতীয় গোল করে উলভসের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন জেসুস। আর তাতেই শেষ পর্যন্ত ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা