খেলা

বাফুফে তৈরি করছে নিজস্ব একাডেমি

র্স্পোটস ডেস্ক : এবার আর কোনো বেসরকারি উদ্যোগ নয়, সম্পূর্ণ নিজস্ব তত্ত্বাবধানে একাডেমি তৈরি করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। অনূর্ধ্ব- ১৪ এবং অনূর্ধ্ব-২০-এর দুটি দল নিয়ে যাত্রা শুরু করবে এটি। একাডেমির জন্য ইতোমধ্যেই আবাসনের খোঁজ করছে ফেডারেশন। সবকিছু ঠিক থাকলে আগামী এক মাসের মধ্যে ৪০ জন ফুটবলার নিয়ে এর কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন।

ফুটবলের ডেভেলপমেন্ট নিয়ে বাফুফে এবার বেশ সিরিয়াস। ফেডারেশন সভাপতি কাজী সালাহউদ্দিনের সাম্প্রতিক মুভমেন্টই তার বড় প্রমাণ। কার্যালয়ে এসে সোজা তিনি নেমেছেন আবাসনের খোঁজে। যেখানে একেবারে নিজস্ব তত্ত্বাবধানে দুটো বয়সভিত্তিক দল নিয়ে একাডেমি পরিচালনা করতে চায় ফুটবল ফেডারেশন।

বাফুফে টার্ফ, বঙ্গবন্ধু স্টেডিয়াম এবং কমলাপুরের মাঠে অনুশীলনের বিষয়টি গুরুত্ব দিয়ে এই একাডেমিটি হবে আরামবাগকেন্দ্রিক। ফুটবলারদের প্রশিক্ষণের পাশাপাশি নিশ্চিত করা হবে শিক্ষাব্যবস্থাও।

বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন বলেন, ‘জিম হয়ে যাচ্ছে। জিমের সঙ্গে একাডেমি করতে গেলে থাকার জায়গা দরকার। আমাদের তিনটা মাঠ আছে, একটা জিম আছে। সব জায়গা দেখে যেটা সবচেয়ে ভালো হয় সেখানে থেকেই ট্রেনিংটা শুরু হবে।'

এবারও ট্যালেন্ট হান্ট প্রক্রিয়ার মাধ্যমে ফুটবলার নির্বাচনের পরিকল্পনা বাফুফের। আটটি বিভাগীয় শহরে ভেন্যু করে শুরু হবে প্রাথমিক বাছাই। এরপর তাদের নিয়ে চূড়ান্ত ধাপটি সম্পন্ন হবে ঢাকায়। এ ছাড়া উন্মুক্ত ট্রায়ালের মাধ্যমে বিভিন্ন একাডেমির ফুটবলারদের সুযোগ থাকবে এখানে জায়গা করে নেওয়ার।

তিনি আরও বলেন, আটটি বিভাগের আটটি জেলায় ট্রায়াল হবে। পাওনিয়ার, স্কুল ফুটবল থেকেও ট্রায়াল হবে। এর আগে গত মেয়াদে বেসরকারি গ্রুপ ফর্টিজের সঙ্গে একাত্ম হয়ে একটি একাডেমি চালু করেন কাজী সালাহউদ্দীন। বর্তমানে সেখানেও দুটি বয়সভিত্তিক দলের কার্যক্রম পরিচালিত হচ্ছে।

সান নিউজ/পিডিকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে অভিযানে ব্যাপক গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক: কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে প্রবে...

কাঁচা আমের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালের সু...

মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আ’লীগের লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন...

১০ জেলেকে মুক্তি দিল আরকান আর্মি

নিজস্ব প্রতিবেদক: নাফ নদীতে মাছ শ...

বজ্রপাতে একদিনেই প্রাণ গেল ১০ জনের

নিজস্ব প্রতিবেদক: বৈশাখের তীব্র দ...

হাসপাতাল থেকে বাসা ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা