ছবি: সংগৃহীত
জাতীয়

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, গ্রেফতার ২

সান নিউজ ডেস্ক: একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের সাংবাদিক পরিচয়ে প্রকৌশলীর কাছে চাঁদা দাবির অভিযোগে মো. সুমন খান (৪০) ও আফজাল ওরফে আকাশ (৪০) নামে দুজনকে গ্রেফতার করেছে ধানমন্ডি থানা পুলিশ।

আরও পড়ুন: গাজীপুরে বাসে আগুন, সড়ক অবরোধ

মঙ্গলবার (২২ মার্চ) ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া তথ্যটি নিশ্চিত করেন।

তিনি বলেন, বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘চ্যানেল২৪’ থেকে অভিযোগ পাওয়ার পর ধানমন্ডি মডেল থানার টহলরত পুলিশ ওই থানাধীন ৮/১ রোডের ৬৬ নম্বর বাড়ির একজন অবসরপ্রাপ্ত সরকারি প্রকৌশলীর বাসার সামনে থেকে তাদের গ্রেফতার করে। পরে তাদের থানায় আনা হয়। এ বিষয়ে চ্যানেল২৪ এর এক্সকিউটিভ অ্যাডমিন মহিউদ্দিন আহমদ একটি অভিযোগ করেন। তার অভিযোগের প্রেক্ষিতে মামলা হয়। মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে একটি বড় ক্যামেরা, তিনটি মোবাইল ফোন, তিনটি আইডি কার্ড জব্দ করা হয়। আইডি কার্ডের একটিতে আশ্রয় প্রতিদিন ও একটিতে টপনিউজ২৪বিডি লেখা।

আরও পড়ুন: ১০ কেজি গাঁজাসহ গ্রেফতার ৪

এ বিষয়ে চ্যানেল২৪ এর ক্রাইম রিপোর্টার হিরন খান বলেন, টপনিউজ২৪বিডিতে কর্মরত দুজন চ্যানেল২৪ এর নাম ও পরিচয় দিয়ে বিভিন্ন জায়গায় মোটা অংকের চাঁদা দাবি করে আসছিলেন। তারা সোমবার (২১ মার্চ) দুপুর ১২টার দিকে ধানমন্ডির ওই অবসরপ্রাপ্ত প্রকৌশলীর বাসার সামনে ডিজিটাল রেকর্ডিং সুবিধাসম্পন্ন একটি বড় ক্যামেরা, গলায় আইডি কার্ড ঝুলিয়ে ও মোবাইল ফোনসহ অবস্থান করেন। তারা ওই প্রকৌশলীর বাসার দিকে ক্যামেরা তাক করে ভিডিও করার ভঙ্গি করতে থাকেন।

একপর্যায়ে বাসায় থাকা লোকজন তাদের দীর্ঘক্ষণ সন্দেহজনক অবস্থান করা ও বাসার দিকে ক্যামেরা ধরে রাখার বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তারা বিভিন্ন অজুহাতে অবস্থান করতে থাকেন। এসময় তারা বাসার দিকে তাকিয়ে উচ্চস্বরে বলতে থাকেন প্রকৌশলী সরকারি চাকরিতে থাকার সময় অনেক দুর্নীতি করে অর্থসম্পদ গড়েছেন বলে তাদের কাছে তথ্য-প্রমাণ আছে। এজন্য মোটা অংকের টাকা না দিলে প্রকৌশলীর বিরুদ্ধে গণমাধ্যমে সংবাদ প্রচার করে তার অর্থনৈতিক ক্ষতি ও মানহানি করা হবে।

তিনি বলেন, ওইদিন সন্ধ্যা ৬টা ১৫ মিনিটের দিকে আমি, ৭১ টেলিভিশনের ক্রাইম রিপোর্টার মইন মিজান ও কামাল আব্দুল্লাহ ছাইয়েদ জনিসহ ঘটনাস্থলে পৌঁছে তাদের জিজ্ঞাসাবাদ করি। তারা এলোমেলো কথাবার্তা বলতে থাকেন। সেসময় আসামি আলী আফজাল ওরফে আকাশের হাতে ছিল ডিজিটাল রেকর্ডিংয়ের একটি বড় ক্যামেরা, যাতে চ্যানেল২৪ এর লোগোর মতো করে টপনিউজ২৪বিডি’র লোগো লাগানো। এই ক্যামেরা দিয়ে বিভিন্ন অনৈতিকমূলক কাজ করতেন তারা।

আরও পড়ুন: যুদ্ধবিরতি চাই

এরপর পুলিশকে খবর দেওয়া হয়। পরে ওই এলাকায় থাকা ধানমন্ডি থানার টহল পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে তাদের গ্রেফতার করে। তারা চ্যানেল২৪ এর সাংবাদিক পরিচয়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন জায়গায় মানুষকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা দাবির কথা স্বীকার করেছেন। ধানমন্ডির ওই প্রকৌশলীর কাছে মোটা অংকের চাঁদা দাবির জন্য দীর্ঘক্ষণ ধরে তার বাসার দিকে ক্যামেরা ধরে ভয় দেখানোর কথাও স্বীকার করেন তারা।’

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটি শেষে বাংলাবান্ধা স্থলবন্দর চালু

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

খাগড়াছড়িতে ৪১ প্রার্থীর মনোনয়ন দাখিল

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

দীর্ঘতম আলপনায় বিশ্বরেকর্ড গড়ার উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক: এশিয়াটিক এক্সপে...

খাগড়াছড়িতে নানা আয়োজনে নববর্ষ উদযাপন

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

শিবগঞ্জে তেলের গোডাউনে আগুন

জেলা প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় একটি তেলে...

বজ্রপাতে কিশোরের মৃত্যু

জেলা প্রতিনিধি : ঝালকাঠিতে বজ্রপাতে সিহাব জমাদ্দার (১৫) নামে...

মুন্সীগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে আহত ৭

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আ...

বিদ্যুৎস্পৃষ্টে ছাত্রলীগ নেতার মৃত্যু

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় বিদ্যুৎস্পৃষ...

কেএনএফের আরও ৯ সদস্য গ্রেফতার

জেলা প্রতিনিধি : বান্দরবানের রুমায় দুর্গম পাহাড়ি এলাকা থেকে...

বজ্রপাতে প্রাণ গেল ২ জনের 

জেলা প্রতিনিধি : মাদারীপুরের শিবচরে পৃথক বজ্রপাতে ২ জনের মৃত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা