জাতীয়

ঢাকা চিড়িয়াখানায় উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক: লকডাউন শেষ। বেশ কিছুদিন আগে খুলে দেওয়া হয়েছে বিনোদন স্পটগুলো। সাপ্তাহিক ছুটিতে যাদের পক্ষে সম্ভব হচ্ছে, তাঁরা পাড়ি জমাচ্ছেন পাহাড় কিংবা সাগর দেখতে। আর যারা সেসব জায়গায় যেতে পারছেন না, তাঁরা ভিড় করছেন রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে। রাজধানীর অন্যতম বিনোদনকেন্দ্র মিরপুর চিড়িয়াখানা।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সেখানে গিয়ে দেখা গেল মানুষের উপচে পড়া ভিড়। হাজারে হাজারে মানুষ একটু খোলা জায়গায় ঘেরার জন্য ছুটির দিনটিকে বেছে নিয়েছেন। তরুণ-তরুণীদের সংখ্যা বেশি হলেও শিশু ও বয়োজ্যেষ্ঠরাও এসেছেন চিড়িয়াখানায়। কেউ কেউ এসেছেন সপরিবারে। ঢাকার মোহাম্মদপুর, বসিলা, সাভার কিংবা পুরান ঢাকা থেকে যেমন এসেছেন দর্শনার্থীরা, তেমনি এসেছেন ঢাকার বাইরের বিভিন্ন জায়গা থেকেও।

কথা হলো রুবেল মিয়ার সঙ্গে। তিনি এই প্রথম মিরপুর চিড়িয়াখানায় এসেছেন গাজীপুর থেকে। স্বভাবতই বেশ উচ্ছ্বসিত। জানালেন, লকডাউন শেষে অনেকটা ভয়ে ভয়েই তিনি ঘুরতে বেরিয়েছেন বন্ধুদের সঙ্গে।

ঢাকায় ভাইয়ের বাসায় ঘুরতে এসেছেন বীণা রানি। আজ সপরিবারে এসেছেন চিড়িয়াখানা দেখতে। চারদিকে গিজগিজ করা মানুষ দেখে বেশ খানিকটা ঘাবড়ে গেছেন তিনি। জানালেন, দিনাজপুর থেকে ঢাকা এসেছেন ভাইয়ের বাসায়। আজ ঘুরতে বেরিয়েছেন। এত মানুষ দেখে বেশ ভয় পাচ্ছেন তিনি। কারণ, প্রবেশ পথে বারবার নো মাস্ক, নো এন্ট্রি ঘোষণা করা হলেও চিড়িয়াখানায় আসা দর্শনার্থীদের বেশির ভাগেরই মুখে মাস্ক নেই।

পশুপাখির অনেক খাঁচা ফাঁকা থাকলেও লোকজনের কমতি নেই মিরপুর চিড়িয়াখানায়। দীর্ঘদিন ঘরবন্দী থাকার পর শরতের হঠাৎ বৃষ্টির ভয় উপেক্ষা করেই এখানে এসেছেন দর্শনার্থীরা। দুপুরের দিকে একপশলা বৃষ্টিতে কাকভেজা হতে হয়েছে অনেককেই। তারপরও ঘরের বাইরে আসার আনন্দ যেন চোখেমুখে উপচে পড়েছে তাদের।

সাননিউজ/ জেআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা