জাতীয়

জনগণকে করোনা পরীক্ষা ও সেবা নেয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক : করোনা পরীক্ষার পরিধি বেড়েছে উল্লেখ করে রোগীদের হাসপাতালে এসে করোনা পরীক্ষা করানো ও সেবা নেয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

রোববার (৬ ডিসেম্বর) সকালে মিরপুরের মাতৃ ও শিশু স্বাস্থ্য প্রতিষ্ঠানে (এমসিএইচটিআই) ২০০ শয্যা বিশিষ্ট মাতৃ ও শিশু স্বাস্থ্য হাসপাতাল উদ্বোধন ও তিন দিনব্যাপী পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ ২০২০ উদযাপন উপলক্ষে আয়োজিত প্রেস ব্রিফিং এ তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘দেশের মানুষের দাবি ছিল এ্যান্টিজেন টেস্ট চালু হোক। আমরা ১০টি জেলায় শুরু করেছি। পর্যায়ক্রমে সব জেলায় এই টেস্টের ব্যবস্থা করবো। আমাদের পিসিআর ল্যাব আমাদের চালু আছে, জিন এক্সপার্ট মেশিন দিয়েও করোনা পরীক্ষা চালু আছে। পাশাপাশি এ্যান্টিজেন টেস্টের মাধ্যমে করোনা পরীক্ষা চালু আছে। কিন্তু টেস্টের জন্য তো রোগীদের আসতে হবে।’

রোগীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আসেন। টেস্ট করান, চিকিৎসা নেন, সেবা নেন, আপনারা ভালো থাকবেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার কারণে বড় বড় রাষ্ট্রগুলো বিপর্যস্ত হয়ে পড়েছে।

লকডাউন হয়ে যাচ্ছে, শিক্ষা বন্ধ হয়ে যাচ্ছে, ব্যবসা-বাণিজ্য বন্ধ হয়ে যাচ্ছে কিন্তু বাংলাদেশের অবস্থা সে সমস্ত দেশের তুলনায় অনেক ভালো। করোনা আমাদের দেশে নিয়ন্ত্রণে আছে। আমরা ভালো আছি সেটা স্বীকার করতে হবে।

তিনি আরো বলেন, দেশে এত ঘনবসতির মধ্যে আজকে মৃত্যুর হার অনেক কম। ইদানিং আবার একটু বেড়েছে। আমরা যদি করোনাকে নিয়ন্ত্রণে না রাখতে পারি তাহলে স্বাস্থ্যসেবা ব্যাহত হবে। শিক্ষা ব্যাহত হচ্ছে, আমাদের অর্থনীতি ব্যাহত হয়ে যাবে।

করোনার কারণে একসঙ্গে কোভিড নন কোভিড দুই ধরনের সেবা দিতে হচ্ছে জানিয়ে তিনি বলেন, করোনার কারণে আমাদের ঘরে উইডেলিভারি বেড়েছে। তবে আমরা চাই প্রাতিষ্ঠানিক ডেলিভারি বাড়ুক।

এসময় আরো উপস্থিত ছিলেন এমসিএইচটিআই এর পরিচালক ডা. মোহ. শামছুল করিম, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব মো. আলী নুর, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক প্রমুখ।

সান নিউজ/পিডিকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গ...

সাতক্ষীরায় আম সংগ্রহ শুরু

জেলা প্রতিনিধি: সাতক্ষীরার আমের গ...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

ঢাকায় পরবর্তী মনোনীত রাষ্ট্রদূত 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত হিসেব...

বজ্রপাতে গাভির মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় বজ্রপাতে ২টি গাভির ম...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা