সংগৃহীত
রাজনীতি

তত্ত্বাবধায়ক ব্যবস্থা 'ডেড ইস্যু'

স্টাফ রিপোর্টার : তত্ত্বাবধায়ক ব্যবস্থা 'ডেড ইস্যু' মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পৃথিবীর কোনও দেশ এই তত্ত্বাবধায়ক ধারণ করে না, বাংলাদেশে কেন করতে হবে। নিশ্চয়ই তারা (বিএনপি) লজ্জা-শরমের মাথা খেয়ে আজকে এটা বলছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) রাজধানীর গেণ্ডারিয়ায় এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ ও আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তত্ত্বাবধায়ক সরকার যখন প্রয়োজন ছিল তখন আমরাও দাবি তুলেছিলাম। এখন সারা বিশ্বে এই সরকারব্যবস্থা নেই। আমাদের দেশের আদালত এই ব্যবস্থা চিরদিনের জন্য নাকচ করে দিয়েছেন।

আরও পড়ুন : দুর্যোগে বিএনপিকে পাওয়া যায় না

তিনি বলেন, আদালতের আইনে নিষিদ্ধ করে দিয়েছে, সেই তত্ত্বাবধায়ক নিয়ে আজকে বিএনপি মাতামাতি করছে। কাজেই লজ্জাটা তাদেরই পাওয়া উচিত।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পৃথিবীর কোনও দেশ এই তত্ত্বাবধায়ক ধারণ করে না, বাংলাদেশে কেন করতে হবে। নিশ্চয়ই তারা লজ্জা-শরমের মাথা খেয়ে আজকে এটা বলছে। আওয়ামী লীগের এখানে কোন লজ্জা নেই।

একমাত্র পাকিস্তান ছাড়া পৃথিবীর কোথাও এই ব্যবস্থা নেই উল্লেখ করে তিনি বলেন, যা পৃথিবীর কোথাও নেই আমরা কেন সেটা করব? এখানে আমাদের লজ্জা কীসের?

এসময় সম্প্রতি ড. মুহাম্মদ ইউনুসকে নিয়ে এক বিবৃতির বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, যে মানুষ আমাদের নিয়ে ভাবেন না, সারা দুনিয়া নিয়ে ভাবেন; বাংলাদেশ নিয়ে ভাবেন না, তাকে নিয়ে ভাবার প্রয়োজন নেই।

আরও পড়ুন : কলম্বিয়ায় বিস্ফোরণে নিহত ১১

তিনি বলেন, ‘আমাদের সুখে-দুখে তিনি নেই, আমাদের করোনা মহামারিতে তিনি নেই; ১৫ আগস্টের প্রতিক্রিয়া তার কাছে নেই, ৩ নভেম্বর জেল হত্যাকাণ্ডে তিনি প্রতিক্রিয়া প্রকাশ করেন না, তিনি নিশ্চুপ থাকেন ২১ আগস্টের বর্বর গ্রেনেড হামলায়। বাংলাদেশের এত বন‌্যা, ঝড়, জলোচ্ছ্বাস, এতো প্রাণহানি- আপনি দুনিয়া নিয়ে ভাবেন বাংলাদেশ নিয়ে তো ভাবেন না। বাংলাদেশ নিয়ে যিনি ভাবেন না তাকে নিয়ে আমরা ভাববো কেন?’

তিনি আরও বলেন, ‘যিনি নিজের আইন নিজেই লঙ্ঘন করেছেন। তিনি ৬০ বছর পর্যন্ত এমডি থাকতে পারবেন। সেখানে তিনি ৭০ বছর পর্যন্ত জোর করে এমডি থাকতে চান। এখানে আইনের প্রশ্ন এসে গেছে। আমরা তো আইনের বিরোধিতা করতে পারি না। তার আইন তিনিই লঙ্ঘন করেছেন।’

আরও পড়ুন : কালোবাজারিদের বিরুদ্ধে সতর্ক থাকুন

ড. মুহাম্মদ ইউনুস দেশের একজন সম্মানিত নাগরিক মন্তব‌্য করে ওবায়দুল কাদের বলেন, কিন্তু তিনি তার কর্মকাণ্ডে নিজেকে অসম্মানিত করেছেন। আমাদের দেশের জনগণের কোনও সুখ-দুখে এই মানুষটিকে কখনো আমরা পাইনি।

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

শরীয়তপুরে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের ভে...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতার মৃত্যু 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

ইরানের ওপর পশ্চিমাদের চাপ বাড়ছে

আন্তর্জাতিক ডেস্ক: গত ১৩ এপ্রিল ইসরায়েলের ওপর প্রতিশোধমূলক হ...

স্বামীর পুরুষাঙ্গ কেটে ফেলায় স্ত্রী গ্রেফতার

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাইলের ভূঞাপুরে ঘুমন্ত স্বামীর...

গরমে স্বস্তির পানীয় মিন্ট লেমোনেড

লাইফস্টাইল ডেস্ক : এই তীব্র গরমে স্বস্তির পানীয় হচ্ছে মিন্ট...

নারীর অধিকার আদায়ে ইসলামী ব্যাংকের নতুন উদ্যোগ

নিজস্ব প্রকিবেদক: মোহর ইসলামে নার...

দাম বাড়ল সয়াবিন তেলের

নিজস্ব প্রতিবেদক : দেশের বাজারে সয়াবিন তেলের দাম লিটারে ৪ ট...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা