রাজনীতি

সকল দলের উচিৎ নির্বাচনে অংশগ্রহণ করা

রাকিব হাসনাত, পাবনা: বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মো: শামসুল হক টুকু বলেছেন, কে নেতা হবে সেটি বড় কথা নয়। আমরা সবাই জয় বাংলার স্লোগান দেই , আমরা নৌকার পক্ষে আছি, আর এটিই আওয়ামী লীগের সবচেয়ে বড় সৌন্দর্য্য। আমরা এক হয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি। আর আমাদের লক্ষ্য ২০৪১ সালের মাঝে সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়া। আর উন্নত দেশ গড়তে গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত রেখে সকল দলের উচিৎ জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করা। যারা নির্বাচন না করে ষড়যন্ত্রের রাজনীতি করে তারা ধীরে ধীরে জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর দায়িত্ব নিলেন সুনাক

মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুরে সাথিয়ার উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সাথিয়া উপজেলা আওয়ামী লীগ শাখার ত্রি বার্ষিক সম্মেলনে সম্মানিত অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মোঃ শামসুল হক টুকু বলেন, আওয়ামী লীগের পরবর্তী লক্ষ্য ও পরিকল্পনা বাস্তবায়ন করা। সেসময় আমি ও আমরা থাকবো না, দেশ থাকবে, আওয়ামী লীগ থাকবে। আমাদের দায়িত্ব হচ্ছে ক্ষুধামুক্ত, দারিদ্যমুক্ত উন্নত একটি দেশ পরবর্তী প্রজন্মের কাছে রেখে যাওয়া, আর এদেশের দায়িত্ব গ্রহণের জন্য সুশৃংখল একটি সংগঠন তৈরি করা। যেখানে নেতৃত্ব দিবে জ্ঞানে-গুণে পরিপূর্ণ একটি তরুণ প্রজন্ম। তরুণ প্রজন্মকে আমাদের সেভাবে তৈরি করতে হবে।

আরও পড়ুন: ৮০ লাখ গ্রাহক বিদ্যুৎবিচ্ছিন্ন

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া জাহান, কার্যনির্বাহী কমিটির সদস্য অধ্যক্ষ মেরিনা জাহান কবিতা ও সৈয়দ আব্দুল আওয়াল শামীম অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এস এম কামাল হোসেন বলেন, ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ বন্ধ না হলে বিশ্বের লাখ লাখ মানুষ না খেয়ে মারা যেতে পারে। প্রধানমন্ত্রী আমাদেরকে সচেতন হতে বলেছেন, সাশ্রয়ী হতে বলেছেন। আর এটি কোন দেশীয় সংকট নয়, এটি বৈশ্বিক সংকট। অথচ এই বৈশ্বিক সংকটকে পুজি করে বিএনপি-জামাত মানুষের মাঝে বিভ্রান্তি তৈরি করছে। তাঁরা অপপ্রচার চালিয়ে দুর্নীতির কথা বলছে, দুর্নীতি কত প্রকার ও কী কী ২০০১-০৬ আমলে হাওয়া ভবন তৈরি করে তারা দেখিয়েছে। পত্রিকার রিপোর্ট অনুযায়ী বাইশ হাজার কোটি টাকা নিয়ে সে লন্ডনে বসে আছে। আর লন্ডন থেকে এসিরুমে বসে নির্দেশনা দেন আর সেই নির্দেশনা পালন করতে করতে এরা দিশেহারা।

আরও পড়ুন: বাংলাদেশকে বিদ্যুৎ দেবে নেপাল

নির্বাচন প্রসঙ্গে এস এম কামাল বলেন, ২০১৪ সালে নির্বাচনে অংশগ্রহণ না করে আপনারা অগ্নি-সন্ত্রাস করেছেন, মানুষ পুড়িয়ে মেরেছেন। এবার নির্বাচনের তারিখ ঘোষণা হওয়ার পর আপনারা যদি নির্বাচন প্রতিরোধের চেষ্টা করেন, আপনাদেরকে রাস্তায় নামতে দেয়া হবে না। জনগনের জানমালের নিরাপত্তা দেয়া আমাদের দায়িত্ব।

সম্মেলনের শুরুতে জাতীয় সঙ্গীত গাওয়া, জাতীয় পতাকা উত্তোলন ও কোরআন তেলাওয়াত করা হয়।

আরও পড়ুন: অন্ধ বিরোধিতাই বিএনপির হাতিয়ার

সাথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোঃ আবদুল্লাহ আল মাহমুদ দেলোয়ারের সভাপতিত্বে এবং সাথিয়া উপজেলার সাধারণ সম্পাদক মোঃ তপন হায়দার সান এর সঞ্চালনায় পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম পাকন বক্তব্য রাখেন। এছাড়া বেড়া আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আসিফ শামস রঞ্জন শামসসহ বেড়া-সাথিয়ার স্থানীয় আওয়ামী নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধ : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত্...

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

ব্রাজিলে ভারী বর্ষণ-ভূমিধস, নিহত ২৯

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের রিও গ্রান্ডে দো সুলে ব্যাপক ঝড়...

ট্রেন দুর্ঘটনায় তিনজন বরখাস্ত

জেলা প্রতিনিধি : গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা