রাজনীতি

সরকারের পতন না হলে ঘরে ফিরবো না

নিজস্ব প্রতিনিধি, ঠাকুরগাঁও: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আয়োজিত সমাবেশে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেছেন, যতোদিন পর্যন্ত এই সরকারকে সরাতে না পারছি, বেগম খালেদা জিয়াকে মুক্ত করে বিদেশে সুচিকিৎসার জন্য পাঠাতে না পারছি এবং তারেক জিয়াকে দেশ ফিরিয়ে আনতে না পারছি ততোদিন পর্যন্ত আমরা ঘরে ফিরবো না। আমাদের আন্দোলন চলবেই।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেলে ঠাকুরগাঁও পাবলিক লাইব্রেরি মাঠে জেলা বিএনপির আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বেগম খালেদা জিয়াকে দেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা দাবি করে বলেন, ১৯৭১ সালে বেগম খালেদা জিয়া চট্টগ্রাম থেকে শিশু সন্তানদের সঙ্গে নিয়ে ঢাকায় এসে পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে গ্রেফতার হন। অথচ সে সময় অনেকে পাকিস্তানের কাছে আত্মসমর্পণ করেছিলো, অনেকে ভারতে পালিয়ে গিয়েছিলো। তাকে দেশের প্রখ্যাত মুক্তিযোদ্ধা বলায় অনেক মুক্তিযোদ্ধা বেজার হয়েছেন।

ফখরুল আরো বলেন, বেগম খালেদা জিয়া বর্তমান ফ্যাসিষ্ট দানবীয় সরকারের হাত থেকে দেশকে মুক্ত করার জন্য আন্দোলন সংগ্রাম করে আসছেন। এ কারণে বর্তমান তাকে মিথ্যা মামলায় আটক করে এখন তিনি জীবন মৃত্যুর সন্ধিক্ষণে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। এই নেত্রীর মুক্তির জন্য আমরা প্রায় একমাস ধরে সংগ্রাম করছি। খালেদা জিয়ার মুক্তির জন্য যে হাজার হাজার মানুষ মুক্তি চাইছে এটাও একটা আন্দোলন। এই আন্দোলন সারাদেশে চলছে।

মির্জা ফখরুল বলেন, ১৯৭১ সালে আমরা যুদ্ধ করেছিলাম একটি দলকে ক্ষমতায় আনার জন্য নয়। আমরা যুদ্ধ করেছিলাাম মানুষকে মুক্ত করার জন্য। আমরা একটি গণতান্ত্রিক রাষ্ট্র পাবো, একটি গণতান্ত্রিক সমাজ পাবো এই উদ্দেশ্যে আমরা যুদ্ধ করেছিলাম।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, সহ সভাপতি আব্দুল খালেক, কামরুজ্জামান রতন প্রমুখ।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

বাক-বিতণ্ডার জেরে নিহত ১

উপজেলা প্রতিনিধি: সাভার জেলার আশু...

হিমাগারে মজুত ১ লাখ ডিম

জেলা প্রতিনিধি: বগুড়া সদরে &lsquo...

নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি : চাঁদপুরে নিখোঁজ হওয়ার পর ডাকাতিয়া নদী থেকে...

কিরিগিজস্তানে শিক্ষার্থীদের বাইরে যাওয়া নিষেধ

আন্তর্জাতিক ডেস্ক: কিরগিজস্তানের রাজধানী বিশকেকে বাংলাদেশি,...

ঘূর্ণিঝড়ের সবশেষ তথ্য

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে চলমান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা